বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পশ্চিমবঙ্গে মোট কোভিড আক্রান্তের সংখ্যা ছাড়াল ৫ লাখ, উদ্বেগ বাড়াচ্ছে দার্জিলিং
সরকারি কর্মসূচিতে শিকেয় সামাজিক দূরত্ববিধি। কলকাতায়। ছবি সৌজন্য : এএনআই
সরকারি কর্মসূচিতে শিকেয় সামাজিক দূরত্ববিধি। কলকাতায়। ছবি সৌজন্য : এএনআই

পশ্চিমবঙ্গে মোট কোভিড আক্রান্তের সংখ্যা ছাড়াল ৫ লাখ, উদ্বেগ বাড়াচ্ছে দার্জিলিং

  • গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৪৬ জনের। তার মধ্যে ১৫ জনই উত্তর ২৪ পরগনার বাসিন্দা আর ১০ জন থাকতেন কলকাতায়। এ পর্যন্ত রাজ্যে মোট ৮ হাজার ৭২৩ জনের মৃত্যু হল এই মারণ ভাইরাসে।

পশ্চিমবঙ্গে মোট কোভিড আক্রান্তের সংখ্যা ছড়াল ৫ লাখ। এ পর্যন্ত রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লক্ষ ২ হাজার ৮৪০ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লক্ষ ৭০ হাজার ২২৩ জন। বেশ কয়েকদিন ধরেই পশ্চিমবঙ্গে সমানে সমানে চলছে দৈনিক সংক্রমণ ও সুস্থতার সংখ্যা। রবিবার নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩১৪৩ জন আর সেরে উঠেছেন ৩১৬৭ জন করোনা রোগী। এদিন সুস্থতার হার ছিল ৯৩.‌৫১ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৪৬ জনের। তার মধ্যে ১৫ জনই উত্তর ২৪ পরগনার বাসিন্দা আর ১০ জন থাকতেন কলকাতায়। এ পর্যন্ত রাজ্যে মোট ৮ হাজার ৭২৩ জনের মৃত্যু হল এই মারণ ভাইরাসে। রাজ্য স্বাস্থ্য দফতরের দাবি, তার মধ্যে ৭৩০৭ জনের (‌৮৩.‌৮ শতাংশ)‌ মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে।

দৈনিক সংক্রমণের নিরিখে আগের তুলনায় কিছুটা ভাল অবস্থা উত্তর ২৪ পরগনা জেলার। রবিবার উত্তর ২৪ পরগনায় ৭৭০ জন করোনা আক্রান্ত হয়েছেন। আর কলকাতায় সেই সংখ্যা ৮১৮। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় সুস্থ হয়ে উঠেছেন ৭৪৬ জন আর কলকাতায় করোনাকে জয় করেছেন ৭৬৫ জন শহরবাসী। ওদিকে, উত্তরবঙ্গে চিন্তার ভাঁজ ফেলছে দার্জিলিং। এদিন ওই জেলার ১৫১ জন মারন ভাইরাসে আক্রান্ত হয়েছেন আর সেরে উঠেছেন ১৭৬ জন। দক্ষিণবঙ্গে হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা ও নদিয়ায় বাড়ছে সংক্রমণ।

এদিকে, টেস্টের সংখ্যা ৪৪ হাজারেই আটকে রয়েছে। রবিবার মোট ৪৪ হাজার ১৮৬টি নমুনা করোনার জন্য পরীক্ষা করানো হয়। তার মধ্যে ৮.‌২০ শতাংশ নমুনা পজিটিভ এসেছে। আর রাজ্যে থাকা ১৩ হাজার ৫৩৮টি কোভিড বেডের মধ্যে ২৪.‌৮৮ শতাংশ পূর্ণ রয়েছে বলে জানিয়েছে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতর।

বন্ধ করুন