বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌পশ্চিমবঙ্গে ৯০ শতাংশ পার করল সুস্থতার হার, একদিনে উত্তর ২৪ পরগনায় মৃত ১৭ জন
ভিক্টোরিয়া মেমোরিয়াল হলে সেলফি নিতে ব্যস্ত এক বিদেশিনী। মঙ্গলবার। ছবি সৌজন্য : এএনআই
ভিক্টোরিয়া মেমোরিয়াল হলে সেলফি নিতে ব্যস্ত এক বিদেশিনী। মঙ্গলবার। ছবি সৌজন্য : এএনআই

‌পশ্চিমবঙ্গে ৯০ শতাংশ পার করল সুস্থতার হার, একদিনে উত্তর ২৪ পরগনায় মৃত ১৭ জন

  • এদিন কলকাতার ৮৬৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং সুস্থ হয়ে উঠেছেন ৮১০ জন। আর উত্তর ২৪ পরগনা জেলার ৮৪৪ জন সংক্রমিত হয়েছেন আর মারণ ভাইরাসকে হারিয়েছেন ৭৫৩ জন।

‌মঙ্গলবারও পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণকে হারিয়ে দিয়েছে দৈনিক সুস্থতার সংখ্যা। এদিন রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৮৯১ জন আর মারণ ভাইরাসকে হারিয়েছেন রাজ্যের ৪৪১৫ জন বাসিন্দা। এ পর্যন্ত রাজ্যে করোনা সংক্রমিত হলেন ৪ লক্ষ ১৩ হাজার ১১২ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ৭২ হাজার ২৬৫ জন মানুষ। উল্লেখযোগ্যভাবে সাম্প্রতিক সময়ে বেশ অনেকদিন পর সুস্থতার হার ৯০ শতাংশ পার করল পশ্চিমবঙ্গ। মঙ্গলবার রাজ্যে সুস্থতার হার ছিল ৯০.‌১১ শতাংশ।

রাজ্য স্বাস্থ্য দফতরের কোভিড বুলেটিনে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৫৩ জন করোনায় প্রাণ হারিয়েছেন। আর তার মধ্যে ১৭ জনই উত্তর ২৪ পরগনার বাসিন্দা। এদিন কলকাতার ১৫ জনের মৃত্যু হয়েছে করোনায়। এদিন পর্যন্ত মোট ৭৪০৩ জন রাজ্যবাসী মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন। যদিও স্বাস্থ্য দফতরের দাবি, তার মধ্যে ৮৩.‌৭ শতাংশ (‌৬২০০ জন)‌ মানুষের মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে। পশ্চিমবঙ্গে এই মুহূর্তে মোট ৩৩ হাজার ৪৪৪টি অ্যাকটিভ কোভিড কেস রয়েছে।

এদিকে, সংক্রমণ ও সুস্থতায় এদিনও শীর্ষে কলকাতা ও উত্তর ২৪ পরগনা জেলা। এদিন কলকাতার ৮৬৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং সুস্থ হয়ে উঠেছেন ৮১০ জন। আর উত্তর ২৪ পরগনা জেলার ৮৪৪ জন সংক্রমিত হয়েছেন আর মারণ ভাইরাসকে হারিয়েছেন ৭৫৩ জন।

অন্য জেলাগুলির মধ্যে হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া ও পশ্চিম মেদিনীপুরে সংক্রমণ দিনের পর দিন বাড়ছে। উত্তরবঙ্গে দার্জিলিংয়ে এদিন নতুন করে সংক্রমিত হয়েছেন ১১৫ জন। এদিকে, রাজ্যের বিভিন্ন হাসপাতালে থাকা মোট ১৩ হাজার ৫০৮টি কোভিড বেডের মধ্যে ৩৩.‌৬১ শতাংশ বেডে ভর্তি রয়েছেন রোগীরা। মঙ্গলবার ৪৪ হাজার ১১৭টি নমুনা করোনার জন্য পরীক্ষা করানো হয়, তার মধ্যে ৮.‌২৬ শতাংশ নমুনা পজিটিভ এসেছে।

বন্ধ করুন