বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বৃহস্পতিবারও সংক্রমণকে পিছনে ফেলল সুস্থতা, কলকাতায় করোনায় প্রাণ হারালেন ১৭ জন
লোকাল ট্রেনে দূরত্ব বজায় রাখছেন যাত্রীর। ব্যবহার করা হচ্ছে স্যানিটাইজার। ছবি সৌজন্য : এএনআই
লোকাল ট্রেনে দূরত্ব বজায় রাখছেন যাত্রীর। ব্যবহার করা হচ্ছে স্যানিটাইজার। ছবি সৌজন্য : এএনআই

বৃহস্পতিবারও সংক্রমণকে পিছনে ফেলল সুস্থতা, কলকাতায় করোনায় প্রাণ হারালেন ১৭ জন

  • উদ্বেগ বাড়াচ্ছে হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর ও নদিয়া জেলা। গত ২৪ ঘণ্টায় ৪৪ হাজার ৩৬৫টি নমুনা কোভিডের জন্য পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে পজিটিভ রিপোর্ট এসেছে ৮.‌২৭ শতাংশ নমুনার।

বৃহস্পতিবারও আশা জাগাল পশ্চিমবঙ্গের করোনাচিত্র। গত ২৪ ঘণ্টায় যেখানে রাজ্য জুড়ে মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছে ৩৮৫৬ জন, সেখানে করোনামুক্ত হয়েছেন ৪৪৫৩ জন রোগী। অতএব এদিনও দৈনিক সুস্থতার রেকর্ড ভাঙল পশ্চিমবঙ্গ। এদিন রাজ্যে সুস্থতার হার ছিল ৯০.‌৫৭ শতাংশ। এই মুহূর্তে অ্যাকটিভ কেস রয়েছে ৩২ হাজার ১৮৫টি।

এদিন ৫৪ জন করোনা রোগী প্রাণ হারিয়েছেন। তার মধ্যে ১৭ জনই কলকাতার। আর ১৩ জন উত্তর ২৪ পরগনার। এই নিয়ে রাজ্যে ৭৫০৬ জনের মৃত্যু হল মারণ ভাইরাসে। যদিও রাজ্য স্বাস্থ্য দফতরের দাবি, এর মধ্যে ৮৩.‌৭ শতাংশ (‌৬২৮৫ জন)‌ রোগীর মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে।

বৃহস্পতিবারও করোনা সংক্রমণ ও সুস্থতার দিক থেকে এগিয়ে কলকাতা ও উত্তর ২৪ পরগনা। এদিন কলকাতার ৮৬৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন আর সুস্থ হয়ে উঠেছেন ৮৮৫ জন। আর উত্তর ২৪ পরগনায় সংক্রমিত হয়েছেন ৮৫৯ জন, সেরে উঠেছেন ৮৪১ জন রোগী। এই দুই জেলার পাশাপাশি উদ্বেগ বাড়াচ্ছে হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর ও নদিয়া জেলা। গত ২৪ ঘণ্টায় ৪৪ হাজার ৩৬৫টি নমুনা কোভিডের জন্য পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে পজিটিভ রিপোর্ট এসেছে ৮.‌২৭ শতাংশ নমুনার।

বন্ধ করুন