বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পশ্চিমবঙ্গে দৈনিক সুস্থতার হার পার করল ৯১ শতাংশ, কালীপুজোয় নতুন আশার আলো
বাগুইআটি যুবক সঙ্ঘে এ বছর কালীপুজোর থিম করোনাযোদ্ধা। ছবি সৌজন্য : এএনআই
বাগুইআটি যুবক সঙ্ঘে এ বছর কালীপুজোর থিম করোনাযোদ্ধা। ছবি সৌজন্য : এএনআই

পশ্চিমবঙ্গে দৈনিক সুস্থতার হার পার করল ৯১ শতাংশ, কালীপুজোয় নতুন আশার আলো

  • এদিন মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন রাজ্যের ৩৮২৩ জন। বর্তমানে পশ্চিমবঙ্গে অ্যাকটিভ কোভিড কেস রয়েছে ৩০ হাজার ৭৯২টি।

‌শনিবার কালীপুজোর দিন পশ্চিমবঙ্গে করোনাকে হারিয়ে সুস্থ হলেন ৪৪৭৯ জন। ৯১ শতাংশ পার করে ফের আশা জাগাল সুস্থতার হার। এদিন যা ছিল ৯১.‌০৪ শতাংশ। এদিকে, এদিন মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন রাজ্যের ৩৮২৩ জন। বর্তমানে পশ্চিমবঙ্গে অ্যাকটিভ কোভিড কেস রয়েছে ৩০ হাজার ৭৯২টি।

এদিন করোনায় রাজ্যে মৃত্যু হয়েছে ৫৩ জনের। তার মধ্যে ১৩ জন কলকাতার আর ১৩ জন উত্তর ২৪ পরগনা জেলার। এ পর্যন্ত রাজ্যে করোনায় প্রাণ হারালেন ৭৬১০ জন। তবে স্বাস্থ্য দফতর জানিয়েছে, তার মধ্যে ৮৩.‌৭ শতাংশ অর্থাৎ ৬৩৭০ জনের মৃত্যু হয়েছে মূলত কোমর্বিডিটির জেরে। একইসঙ্গে রাজ্যে দিনের পর দিন বাড়ছে দৈনিক টেস্টের সংখ্যাও। গত ৩৪ ঘণ্টায় রাজ্যে মোট ৪৪ হাজার ১২৭টি নমুনা করোনার জন্য পরীক্ষা করানো হয়েছে। আর তার মধ্যে পজিটিভ এসেছে ৮.‌২৭ শতাংশ নমুনার রেজাল্ট।

এদিকে, দৈনিক সংক্রমণের দিক থেকে রাজ্যের দুটি জেলা, কলকাতা ও উত্তর ২৪ পরগনায় ৯০০–র ঘর থেকে কমে ৮০০–র ঘরে আসছে সংক্রমণের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ৮৩৬ জন এবং সুস্থ হয়ে উঠেছেন ৮৯৫ জন। আর উত্তর ২৪ পরগনায় এদিন সংক্রমিত হয়েছেন ৮২০ জন আর করোনামুক্ত হয়েছেন জেলার ৮৩৭ জন বাসিন্দা।

বন্ধ করুন