বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাড়ছে দৈনিক সুস্থতা, কমছে সংক্রমণ, নবমী নিশিতে আশার আলো রাজ্যের করোনা–চিত্রে
পিপিই কিট পরে ধুনুচি নাচ। কলকাতায়। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
পিপিই কিট পরে ধুনুচি নাচ। কলকাতায়। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

বাড়ছে দৈনিক সুস্থতা, কমছে সংক্রমণ, নবমী নিশিতে আশার আলো রাজ্যের করোনা–চিত্রে

  • এদিন করোনায় প্রাণ হারিয়েছেন মোট ৬০ জন। তার মধ্যে ১৮ জনই উত্তর ২৪ পরগনার। কলকাতায় এদিন ১৪ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। হাওড়া ও হুগলিতে মৃতের সংখ্যা ৩।

‌আশা জাগাচ্ছে পশ্চিমবঙ্গের দৈনিক সুস্থতা। শনিবারের পর ফের রবিবার রেকর্ড সংখ্যক মানুষ করোনাকে হারিয়ে সুস্থ হলেন। শনিবার সুস্থ হয়েছিলেন ৩৭৫৩ জন আর এদিন করোনাকে হারিয়েছেন ৩৮৫৭ জন। এ পর্যন্ত রাজ্যে করোনাকে হারিয়ে সুস্থ হলেন ৩ লক্ষ ৬ হাজার ১৯৭ জন।

ওদিকে, কমছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। শনিবার করোনায় আক্রান্ত হয়েছিলেন ৪১৪৮ জন, আর এদিন রাজ্যে নতুন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে ৪১২৭ জনের। সব মিলিয়ে রাজ্যে করোনায় আক্রান্ত হলেন ৩ লক্ষ ৪৯ হাজার ৭০১ জন। এই মুহূর্তে রাজ্যে অ্যাকটিভ কেসের সংখ্যা ৩৭ হাজার ১৭। রাজ্যে এদিন সুস্থতার হার ছিল ৮৭.‌৫৬ শতাংশ।

এদিকে, এদিন করোনায় প্রাণ হারিয়েছেন মোট ৬০ জন। তার মধ্যে ১৮ জনই উত্তর ২৪ পরগনার। কলকাতায় এদিন ১৪ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। হাওড়া ও হুগলিতে মৃতের সংখ্যা ৩। এদিন দৈনিক সংক্রমণ ও সুস্থতার নিরিখে প্রায় কাছাকাছি উত্তর ২৪ পরগনা ও কলকাতা। উত্তর ২৪ পরগনায় এদিন করোনায় আক্রান্ত হয়েছেন ৯১৫ জন আর সুস্থ হয়েছেন ৯৩১ জন।আর এদিন মারণ ভাইরাসে সংক্রমিত হয়েছেন কলকাতার ৯১০ জন আর করোনাকে এদিন হারিয়েছেন ৯৫৪ জন কলকাতাবাসী। এদিন হুগলির সুস্থতার হার ছিল উদ্বেগজনক। হুগলির ২৫২ জন এদিন করোনা আক্রান্ত হয়েছেন, কিন্তু সুস্থ হয়েছেন মাত্র ৮৪ জন।

এদিন রাজ্যে মোট ৪২ হাজার ৫৩৮টি নমুনা করোনার জন্য পরীক্ষা করানো হয়েছে। তার মধ্যে ৮.‌১৪ শতাংশ নমুনার ফল পজিটিভ এসেছে। রাজ্যে থাকা মোট ১২ হাজার ৭৫১টি কোভিড বেডের মধ্যে ৩৬.‌৩০ শতাংশ বেডে চিকিৎসাধীন করোনা রোগী।

বন্ধ করুন