বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কিছুটা বাড়ল সুস্থতার হার, শনিবার পশ্চিমবঙ্গে সংক্রমিত আরও ৩৪৫৯ জন, মৃত ৫২
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কিছুটা বাড়ল সুস্থতার হার, শনিবার পশ্চিমবঙ্গে সংক্রমিত আরও ৩৪৫৯ জন, মৃত ৫২

  • এখনও সমান তালে পাল্লা দিয়ে সংক্রমণ বাড়ছে কলকাতা ও উত্তর ২৪ পরগনায়। গত ২৪ ঘণ্টায় কলকাতার ৮৯০ জন ও উত্তর ২৪ পরগনার ৮৬৩ জন সংক্রমিত হয়েছেন। আর এদিন এই দুটি জেলা থেকে সুস্থ হয়ে উঠেছেন যথাক্রমে ৯৪২ ও ৯৪৮ জন।

শুক্রবার থেকে শনিবার ফের কিছুটা বাড়ল পশ্চিমবঙ্গের সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৪৫৯ জন আর সুস্থ হয়েছেন ৩৪৮৭ জন। এ পর্যন্ত পশ্চিমবঙ্গে সংক্রমিত হয়েছেন মোট ৪ লক্ষ ৭৭ হাজার ৪৪৬ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লক্ষ ৪৪ হাজার ৫৮৭ জন। এই মুহূর্তে রাজ্যে অ্যাকটিভ কোভিড কেস রয়েছে ২৪ হাজার ৫৩৭টি। শনিবার সুস্থতার হার ছিল ৯৩.‌১২ শতাংশ।

এদিন করোনায় প্রাণ হারিয়েছেন পশ্চিমবঙ্গের ৫২ জন বাসিন্দা। তার মধ্যে ১৪ জন কলকাতার বাসিন্দা এবং ৯ জন থাকতেন উত্তর ২৪ পরগনায়। এদিন দক্ষিণ ২৪ পরগনার ৭ জন ও হুগলির ৫ জন করোনায় মারা গিয়েছেন। এ পর্যন্ত রাজ্যে করোনায় মৃত্যু হল ৮৩২২ জনের। যদিও রাজ্য স্বাস্থ্য দফতরের দাবি, এর মধ্যে ৮৩.‌৭ শতাংশ (‌৬৯৬৩ জন)‌ মানুষের মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে।

এদিকে, এখনও সমান তালে পাল্লা দিয়ে সংক্রমণ বাড়ছে কলকাতা ও উত্তর ২৪ পরগনায়। গত ২৪ ঘণ্টায় কলকাতার ৮৯০ জন ও উত্তর ২৪ পরগনার ৮৬৩ জন সংক্রমিত হয়েছেন। আর এদিন এই দুটি জেলা থেকে সুস্থ হয়ে উঠেছেন যথাক্রমে ৯৪২ ও ৯৪৮ জন। অন্য জেলাগুলির মধ্যে সংক্রমণ বাড়ছে দক্ষিণ ২৪ পরগনা ও নদিয়ায়। শনিবার দক্ষিণ ২৪ পরগনায় মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৩৬ জন ও নদিয়ায় একদিনে সংক্রমণের সংখ্যা ২৩৮। এদিন মোট ৪৫ হাজার ১৮৩টি নমুনা করোনার জন্য পরীক্ষা করানো হয়েছে। তার মধ্যে ৮.‌২৫ শতাংশ নমুনা পজিটিভ এসেছে।

বন্ধ করুন