বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > একদিনে লাফিয়ে অনেকটাই বাড়ল দৈনিক সংক্রমণ, মঙ্গলবার পশ্চিমবঙ্গে করোনায় মৃত ৪৯
কলকাতায় এক লোকাল ট্রেনে। মঙ্গলবার। ছবি সৌজন্য : এএনআই
কলকাতায় এক লোকাল ট্রেনে। মঙ্গলবার। ছবি সৌজন্য : এএনআই

একদিনে লাফিয়ে অনেকটাই বাড়ল দৈনিক সংক্রমণ, মঙ্গলবার পশ্চিমবঙ্গে করোনায় মৃত ৪৯

  • এদিন মোট ৪৪ হাজার ২৩০টি নমুনা করোনার জন্য পরীক্ষা করা হয়। আর তার মধ্যে ৮.‌১৮ শতাংশ নমুনা পজিটিভ এসেছে।

মঙ্গলবার ‌একধাক্কায় অনেকটাই বাড়ল দৈনিক সংক্রমণের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ২৯৪১ জন। সোমবার সেই সংখ্যা ছিল মাত্র ২২১৪। পাশাপাশি মঙ্গলবার একইসঙ্গে বেড়েছে সুস্থতার সংখ্যাও। এদিন মারণ ভাইরাসকে জয় করেছেন ২৯৭১ জন। এদিন সুস্থতার হার ছিল ৯৩.‌৫৯ শতাংশ।

এ পর্যন্ত পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত হলেন ৫ লক্ষ ৭ হাজার ৯৯৫ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লক্ষ ৭৫ হাজার ৪২৫ জন। এই মুহূর্তে রাজ্যে অ্যাকটিভ কোভিড কেসের সংখ্যা ২৩ হাজার ৫৭০। মঙ্গলবার রাজ্যে ৪৯ জনের মৃত্যু হয়েছে করোনার জেরে। তার মধ্যে ১৮ জনই উত্তর ২৪ পরগনা জেলার বাসিন্দা। আর এদিন ১৬ জন কলকাতাবাসীর মৃত্যু হয়েছে। এ পর্যন্ত রাজ্যে মারণ ভাইরাস কেড়ে নিয়েছে মোট ৮৮২০ জনের প্রাণ।

দৈনিক সংক্রমণ ও সুস্থতার দিক থেকেও এগিয়ে রয়েছে এই দুই জেলা। উত্তর ২৪ পরগনায় এদিন করোনা আক্রান্ত হয়েছে ৬০২ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৭৪৯ জন। আর কলকাতায় এদিন সংক্রমণ ও সুস্থতার সংখ্যা যথাক্রমে ৭১০ ও ৭৬১। হাওড়া ও হুগলিতেও সমান তালে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এদিন হাওড়ায় আক্রান্ত হয়েছেন ২০৫ জন ও হুগলিতে সেই সংখ্যা ২০৬।

এদিকে, এদিন মোট ৪৪ হাজার ২৩০টি নমুনা করোনার জন্য পরীক্ষা করা হয়। আর তার মধ্যে ৮.‌১৮ শতাংশ নমুনা পজিটিভ এসেছে। অন্যদিকে, রাজ্যে এই মুহূর্তে কোভিড রোগীদের জন্য বিভিন্ন হাসপাতালে রয়েছে মোট ১৩ হাজার ৫৮৮টি বেড। সেগুলির মধ্যে ২৩.‌৭২ শতাংশ বেডে চিকিৎসাধীন রয়েছেন করোনা রোগীরা।

বন্ধ করুন