বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সোমবার বাংলায় দৈনিক সংক্রমণের সংখ্যা সর্বনিম্ন, সুস্থতার হার বেড়ে ৯৬.‌৪৯ শতাংশ
কলকাতার রাস্তায় দেওয়ালচিত্রে করোনা ভ্যাকসিন। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
কলকাতার রাস্তায় দেওয়ালচিত্রে করোনা ভ্যাকসিন। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

সোমবার বাংলায় দৈনিক সংক্রমণের সংখ্যা সর্বনিম্ন, সুস্থতার হার বেড়ে ৯৬.‌৪৯ শতাংশ

  • সোমবার পশ্চিমবঙ্গে করোনার বলি হয়েছেন ২৫ জন। তার মধ্যে ৮ জন কলকাতার আর ৭ জন উত্তর ২৪ পরগনা জেলার বাসিন্দা। এ পর্যন্ত করোনায় রাজ্যে মোট ৯৮১৭ জনের মৃত্যু হয়েছে।

সাম্প্রতিককালে পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা নিম্নতম ছিল সোমবার। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মারণ ভাইরাসে আক্রান্ত হলেন ৫৯৭ জন। একইসঙ্গে এদিন দৈনিক করোনা পরীক্ষার সংখ্যা কিছুটা কমেছে। সোমবার রাজ্যে মোট ২৫ হাজার ২৫৬টি নমুনা করোনার জন্য পরীক্ষা করানো হয়। আর তার মধ্যে ৭.‌৬৮ শতাংশ নমুনা পজিটিভ এসেছে। এদিকে, এদিন সুস্থ হয়ে উঠেছেন ১৩৪৭ জন। সোমবার রাজ্যে সুস্থতার হার কিছুটা বেড়ে ৯৬.‌৪৯ শতাংশে দাঁড়িয়েছে।

এ পর্যন্ত রাজ্যে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫ লক্ষ ৫৫ হাজার ৫৭২ জন আর তার সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ৩৬ হাজার ৮৪ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় আরও ৭৭৫টি অ্যাকটিভ কোভিড কেসের সংখ্যা কমে বর্তমানে তা ৯৬৭১–এ দাঁড়িয়েছে। সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানানো হয়েছে, রাজ্যের বিভিন্ন জেলায় থাকা ১৩ হাজার ৫৮৮টি কোভিড বেডের মধ্যে ১০.‌০২ শতাংশ বেডে ভর্তি রয়েছে করোনা রোগী।

সোমবার পশ্চিমবঙ্গে করোনার বলি হয়েছেন ২৫ জন। তার মধ্যে ৮ জন কলকাতার আর ৭ জন উত্তর ২৪ পরগনা জেলার বাসিন্দা। এ পর্যন্ত করোনায় রাজ্যে মোট ৯৮১৭ জনের মৃত্যু হয়েছে। এদিকে, গত ২৪ ঘণ্টায় কলকাতায় সংক্রমিত হয়েছেন ১৫২ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৩৭৩ জন। আর উত্তর ২৪ পরগনায় এদিন করোনা আক্রান্ত হয়েছেন ১৭৪ জন এবং করোনাকে জয় করেছেন ২৭৭ জন।

বন্ধ করুন