বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পশ্চিমবঙ্গে কমছে দৈনিক আক্রান্তের সংখ্যা, ফের করোনার বলি কলকাতা পুলিশের অফিসার
কলকাতা পুলিশের স্পেশাল ব্রাঞ্চের ইন্সপেক্টর সত্যব্রত পাল। ছবি সৌজন্য : ফেসবুক
কলকাতা পুলিশের স্পেশাল ব্রাঞ্চের ইন্সপেক্টর সত্যব্রত পাল। ছবি সৌজন্য : ফেসবুক

পশ্চিমবঙ্গে কমছে দৈনিক আক্রান্তের সংখ্যা, ফের করোনার বলি কলকাতা পুলিশের অফিসার

  • এদিন কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ২০০ জন আর করোনাকে জয় করেছেন ৩৯৮ জন। উত্তর ২৪ পরগনায় এদিন করোনা আক্রান্ত ও সুস্থতার সংখ্যা যথাক্রমে ২৬৮ ও ৩৮৩।

‌ঠিক এক মাস আগে অর্থাৎ ২৮ নভেম্বর, শনিবার পশ্চিমবঙ্গে দৈনিক সংক্রমণের সংখ্যা ছিল ৩৪৫৯। আর আজ, এক মাস পর, ২৮ ডিসেম্বর, সোমবার রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন মাত্র ১০২৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৬১৪ জন করোনা রোগী। ৬১৩টি অ্যাকটিভ কেস কমে রাজ্যে এই মুহূর্তে অ্যাকটিভ কোভিড কেসের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ১৬১–তে। সোমবার পশ্চিমবঙ্গে সুস্থতার হার ছিল ৯৫.‌৮৫ শতাংশ।

এদিন করোনায় প্রাণ হারিয়েছেন পশ্চিমবঙ্গের ২৭ জন। তার মধ্যে ৭ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা, ৪ জন দক্ষিণ ২৪ পরগনা ও ৪ জন বাসিন্দা কলকাতার। সোমবার করোনায় মৃত্যু হয়েছে এক করোনাযোদ্ধার। ২৬ ডিসেম্বর কোভিড আক্রান্ত হয়ে এক বেসরকারি হাসপাতালে ভর্তি হন কলকাতা পুলিশের স্পেশাল ব্রাঞ্চের ইন্সপেক্টর সত্যব্রত পাল। এদিন তিনি প্রাণ হারান। কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, তিনি ব্যারাকপুরের স্বামী বিবেকানন্দ স্টেট পুলিশ অ্যাকাডেমিতে ডেপুটেশনে কর্মরত ছিলেন।

এ পর্যন্ত রাজ্যে করোনার জেরে প্রাণ হারালেন ৯৬২৫ জন। যদিও তার মধ্যে ৮০৬৪ (‌৮৩.‌৮ শতাংশ)‌ জনের মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে। এমনই দাবি রাজ্য স্বাস্থ্য দফতরের। এদিকে, এদিন কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ২০০ জন আর করোনাকে জয় করেছেন ৩৯৮ জন। উত্তর ২৪ পরগনায় এদিন করোনা আক্রান্ত ও সুস্থতার সংখ্যা যথাক্রমে ২৬৮ ও ৩৮৩। উল্লেখ্য, এদিন তুলনামূলকভাবে দৈনিক কোভিড পরীক্ষা অনেকটাই কম হয়েছে। সোমবার মোট ২৮ হাজার ৯৫টি নমুনা করোনার জন্য পরীক্ষা করা হয়। তার মধ্যে পজিটিভ এসেছে ৭.‌৮৪ শতাংশ নমুনা।

বন্ধ করুন