বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দৈনিক সুস্থতায় রেকর্ড পশ্চিমবঙ্গে, সোমবার করোনা জয় করলেন রাজ্যের ৪০৮৫ বাসিন্দা
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

দৈনিক সুস্থতায় রেকর্ড পশ্চিমবঙ্গে, সোমবার করোনা জয় করলেন রাজ্যের ৪০৮৫ বাসিন্দা

  • বরাবরই দৈনিক সংক্রমণ ও সুস্থতার নিরিখে শীর্ষে থাকা কলকাতা ও উত্তর ২৪ পরগনায় কমছে সংক্রমণ। এদিন কলকাতার মোট ৮৮২ জন করোনায় আক্রান্ত হয়েছেন আর সুস্থ হয়েছেন ৮২৩ জন।

সোমবারও আশার আলো দেখালো রাজ্যের করোনা পরিস্থিতি। এদিন প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৪০৮৫ জন। যা এখনও পর্যন্ত দৈনিক সুস্থতার দিক থেকে পশ্চিমবঙ্গে রেকর্ড। আর সোমবার নতুন করে সংক্রমিত হয়েছেন রাজ্যের ৩৯৫৭ জন মানুষ। এ পর্যন্ত পশ্চিমবঙ্গে মোট করোনা আক্রান্ত হলেন ৩ লক্ষ ৮১ হাজার ৬০৮ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ৩৮ হাজার ৭৫ জন।

এই মুহূর্তে রাজ্যে মোট অ্যাকটিভ কেসের সংখ্যা ৩৬ হাজার ৫৭৬। এদিন রাজ্যে সুস্থতার হার ছিল ৮৮.‌৫৯ শতাংশ। সোমবার করোনার জেরে প্রাণ হারিয়েছেন ৫৭ জন। তার মধ্যে ১৩ জন করে বাসিন্দা রয়েছেন কলকাতা ও উত্তর ২৪ পরগনা থেকে। এ পর্যন্ত করোনায় রাজ্যে মৃত্যু হয়েছে ৬৯৫৭ জনের। সোমবার মোচ ৪৩ হাজার ২৩৭টি নমুনা করোনার জন্য পরীক্ষা করানো হয়। তার মধ্যে পজিটিভ এসেছে ৮.‌২২ শতাংশ নমুনা।

বরাবরই দৈনিক সংক্রমণ ও সুস্থতার নিরিখে শীর্ষে থাকা কলকাতা ও উত্তর ২৪ পরগনায় কমছে সংক্রমণ। এদিন কলকাতার মোট ৮৮২ জন করোনায় আক্রান্ত হয়েছেন আর সুস্থ হয়েছেন ৮২৩ জন। এদিকে, উত্তর ২৪ পরগনায় এদিনের সুস্থতার সংখ্যা ৮৩০ এবং আক্রান্ত হয়েছেন ৮৭৬ জন। দক্ষিণ ২৪ পরগনায় উল্লেখযোগ্যভাবে বেড়েছে দৈনিক সুস্থতা। এদিন ওই জেলায় সংক্রমিত হয়েছেন ২৩৮ জন, কিন্তু করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৩০৭ জন।

বন্ধ করুন