বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনায় মৃত্যু, সংক্রমণ, সুস্থতা— রাজ্যে সবেতেই শীর্ষে কলকাতা ও উত্তর ২৪ পরগনা
এক ইউপিএসসি পরীক্ষার্থীর শারীরিক তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে। কলকাতায়। রবিবার। ছবি সৌজন্য : এএনআই
এক ইউপিএসসি পরীক্ষার্থীর শারীরিক তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে। কলকাতায়। রবিবার। ছবি সৌজন্য : এএনআই

করোনায় মৃত্যু, সংক্রমণ, সুস্থতা— রাজ্যে সবেতেই শীর্ষে কলকাতা ও উত্তর ২৪ পরগনা

  • গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৩৩৫৭ জন। এদিন মারণ ভাইরাসকে জয় করে সুস্থ হয়েছেন ২৯৮৬ জন।

‌সংক্রমণের পাশাপাশি পশ্চিমবঙ্গে বাড়ছে সুস্থতার হারও। রবিবার রাজ্যের স্বাস্থ্য বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৩৩৫৭ জন। এদিন মারণ ভাইরাসকে জয় করে সুস্থ হয়েছেন ২৯৮৬ জন। রাজ্যে এদিন সুস্থতার হার ৮৭.‌৯৩ শতাংশ। এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে অ্যাকটিভ কেসের সংখ্যা ২৭ হাজার ৪৩৯।

এদিন করোনায় প্রাণ হারিয়েছেন ৬২ জন। তার মধ্যে কলকাতার ১৭ এবং উত্তর ২৪ পরগনার ১৯ জন রয়েছেন। এদিন পর্যন্ত পশ্চিমবঙ্গে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৫১৯৪। রাজ্য স্বাস্থ্য দফতরের দাবি, এর মধ্যে ৮৫ শতাংশ অর্থাৎ ৪৪১৭ জনের মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে।

এদিনও সংক্রমণ ও সুস্থতায় উভয় ক্ষেত্রে শীর্ষে রয়েছে রাজ্যের দুই জেলা— উত্তর ২৪ পরগনা ও কলকাতা। এদিন উত্তর ২৪ পরগনার ৭৪১ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন এবং সুস্থ হয়ে উঠেছেন ৫৬২ জন। ওদিকে, এদিন কলকাতার ৭৬৫ জন নতুন করে সংক্রমিত হয়েছেন এবং করোনাকে জয় করেছেন ৬২৬ জন। গত ২৪ ঘণ্টায় ৪২ হাজার ২৬২টি নমুনার কোভিড পরীক্ষা করা হয়েছে, যার মধ্যে ৭.‌৬৫ শতাংশ পজিটিভ এসেছে।

বন্ধ করুন