চার বছর কি প্রাথমিক টেট পরীক্ষা হতে চলেছে? (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
চার বছর কি প্রাথমিক টেট পরীক্ষা হতে চলেছে? (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

West Bengal Government Jobs: পুরভোট মিটলেই কি প্রাথমিক TET?

  • সূত্রের খবর, বর্তমানে রাজ্যের প্রাথমিক বিদ্যালয়ে শূন্যপদের সংখ্যাটা কমপক্ষে ৩০,০০০। তাই দ্রুত প্রাথমিক টেট নেওয়ার বিষয়ে উদ্যোগী হয়েছে রাজ্য।

চার বছর কি প্রাথমিক টেট পরীক্ষা হতে চলেছে? সরকারিভাবে এবিষয়ে কিছু জানানো না হলেও সূত্রের খবর, পুরভোট মিটলেই টেট পরীক্ষা হবে। সেজন্য ইতিমধ্যে তৎপরতা শুরু হয়েছে স্কুল শিক্ষা দফতরে।

আরও পড়ুন : West Bengal Government Jobs: ভোটের মুখে প্রায় ২০০০ শূন্যপদে নিয়োগ রাজ্যের

রাজ্যে শেষবার প্রাথমিক টেট হয়েছিল ২০১৫ সালে। একাধিক বিতর্ক সত্ত্বেও পরের বছর ফল প্রকাশিত হয়। কিন্তু তারপর থেকে আর টেট পরীক্ষা নেওয়া হয়নি। ২০১৭ সালে প্রাথমিক শিক্ষা পর্ষদ বিজ্ঞপ্তি প্রকাশ করলেও টেট পরীক্ষা হয়নি। ফলে থমকে রয়েছে নিয়োগ প্রক্রিয়া। শূন্যপদ থাকলেও নিয়োগ করা যাচ্ছে না।

আরও পড়ুন : West Bengal Government Jobs: লাইব্রেরিয়ান পদে নিয়োগ করছে PSC

সূত্রের খবর, বর্তমানে রাজ্যের প্রাথমিক বিদ্যালয়ে শূন্যপদের সংখ্যাটা কমপক্ষে ৩০,০০০। তাই দ্রুত আইনি জটিলতা কাটিয়ে প্রাথমিক টেট নেওয়ার বিষয়ে উদ্যোগী হয়েছে রাজ্য। নিয়োগ প্রক্রিয়াতেও গতি আনতে চাইছে স্কুল শিক্ষা দফতর। পুজোর মধ্যেই পুরো প্রক্রিয়া শেষ করার লক্ষ্যে এগোনো হচ্ছে বলে স্কুল শিক্ষা দফতর সূত্রে খবর। ন্যাশনাল কাউন্সিল ফর টিচার্স এডুকেশনের (এনসিটিই) নিয়ম মেনেই নিয়োগ করা হবে।

আরও পড়ুন : West Bengal Municipality Jobs: ক্লাস ৮ পাশে চাকরি, দেখুন যাবতীয় তথ্য

এদিকে, টেটের জন্য ইতিমধ্যে অনেক প্রার্থী আবেদন করেছেন। তবে লিখিত পরীক্ষার আগে আবারও আবেদনের সুযোগ দেওয়া হতে পারে বলে সূত্রের খবর।

বন্ধ করুন