বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রাজ্যের স্বাস্থ্যব্যবস্থা ভেঙে পড়েছে, আয়ুষ্মান ভারত না থাকার মূল্য দিচ্ছে মানুষ
রাজ্যপাল জগদীপ ধনখড়। ফাইল ছবি (PTI)
রাজ্যপাল জগদীপ ধনখড়। ফাইল ছবি (PTI)

রাজ্যের স্বাস্থ্যব্যবস্থা ভেঙে পড়েছে, আয়ুষ্মান ভারত না থাকার মূল্য দিচ্ছে মানুষ

  • সঙ্গে ধনখড়ের মন্তব্য, ‘এর জন্য দায়ী ভুল পরামর্শ ও কেন্দ্রীয় সরকারের প্রকল্প নিয়ে রাজ্য সরকারের বিবাদ করার মানসিকতা।

দিল্লি থেকে পশ্চিমবঙ্গে ফিরেই রাজ্য সরকারের সমালোচনায় মুখর হলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রবিবার দিল্লি থেকে শিলিগুড়ি পৌঁছন তিনি। এর পর এক সাংবাদিক বৈঠকে রাজ্যপাল রাজ্যের স্বাস্থ্যব্যবস্থা-সহ একাধিক বিষয়ে পশ্চিমবঙ্গ সরকারের সমালোচনায় মুখর হন। রাজ্যপালের মন্তব্যের পালটা জবাব দিয়েছে তৃণমূল। 

এদিন রাজ্যপাল বলেন, ‘করোনা একটা জিনিস সুনির্দিষ্টভাবে প্রমাণ করেছে যে পশ্চিমবঙ্গের স্বাস্থ্যব্যবস্থা ভেঙে পড়েছে। রাজ্যের স্বাস্থ্য পরিষেবা চাহিদা মেটাতে পারেনি। যদিও আমাদের রাজ্যে মানবসম্পদের কোনও অভাব নেই’। 

সঙ্গে ধনখড়ের মন্তব্য, ‘এর জন্য দায়ী ভুল পরামর্শ ও কেন্দ্রীয় সরকারের প্রকল্প নিয়ে রাজ্য সরকারের বিবাদ করার মানসিকতা। যার ভারী মূল্য চোকাতে হচ্ছে পশ্চিমবঙ্গের মানুষকে’।

বলা বাহুল্য এক্ষেত্রে কেন্দ্রের আয়ুষ্মান ভারত প্রকল্পের কথা উল্লেখ করেছেন রাজ্যপাল। এই প্রকল্প পশ্চিমবঙ্গে লাগু করা নিয়ে দীর্ঘদিন ধরে কেন্দ্রের সঙ্গে সংঘাত চলছে রাজ্যের। সম্প্রতি মুখ্যমন্ত্রী প্রকল্প চালু করতে সম্মত হলেও গোটা টাকা রাজ্য সরকারের হাত দিয়ে খরচ করতে হবে বলে দাবি তোলেন। যা মানেনি কেন্দ্র।

জবাবে বরিষ্ঠ তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, ‘পশ্চিমবঙ্গে আয়ুষ্মান ভারতের থেকে ভাল প্রকল্প রয়েছে। তাই কেন্দ্রীয় প্রকল্প লাগু করার দরকার নেই। রাজ্যপালের মন্তব্য অনভিপ্রেত ও দায়িত্বজ্ঞানহীন।’

এদিন PM কিসান যোজনা নিয়েও রাজ্য সরকারের সমালোচনা করেন রাজ্যপাল। এই নিয়ে সৌগতবাবুর জবাব, রাজ্যের কৃষকদের পাশে দাঁড়িয়েছে পশ্চিমবঙ্গ সরকার। 

 

বন্ধ করুন