বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাংলাদেশের হিংসার আঁচ যাতে সীমান্ত পার করে এপারে না আসে, পুলিশকে সতর্ক করল IB
দুর্গামণ্ডপে তাণ্ডবের ঘটনায় উত্তপ্ত বাংলাদেশ 
দুর্গামণ্ডপে তাণ্ডবের ঘটনায় উত্তপ্ত বাংলাদেশ 

বাংলাদেশের হিংসার আঁচ যাতে সীমান্ত পার করে এপারে না আসে, পুলিশকে সতর্ক করল IB

  • উচ্চপদস্থ পুলিশ আধিকারিকদের চিঠি পাঠিয়ে হিংসার ঘটনা সীমান্ত পার করতে পারে বলে সতর্ক করেছে রাজ্য আইবি।

বিগত কয়েকদিনে বাংলাদেশে ঘটে যাওয়া হিংসার ঘটনায় এবার তত্পর রাজ্য পুলিশ। ওপার বাংলার সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় রাজ্য আইবি সতর্ক করল সীমান্তবর্তী এলাকার পুলিশ-প্রশাসনকে। মৌলবাদী সন্ত্রাসের আঁচ যাতে সীমান্ত পেরিয়ে এপারে না আসে, সংশ্লিষ্ট প্রশাসনকে এই বিষয়ে নজর রাখতে বলা হয়েছে। এই মর্মে পশ্চিমবঙ্গের সব পুলিশ কমিশনার, পুলিশ সুপার, রেলের ডিজিপি সহ অন্যান্য উচ্চপদস্থ পুলিশ আধিকারিকদের চিঠি পাঠিয়েয়ে সতর্ক করেছে রাজ্য আইবি।

এর আগে বুধবার বাংলাদেশের কুমিল্লায় প্রথম হিংসার ঘটনা ছড়ায়। সেখানে বেশ কিছু পুজো মণ্ডপ ভেঙে দেওয়া হয়। এছাড়াও হাজিগঞ্জের চাঁদপুর, চট্টোগ্রামের বাঁশখালি ও কক্সবাজারের পেকুয়াতেও বেশকিছু মন্দিরে হামলার অভিযোগ উঠেছে। হিংসা নিয়ন্ত্রণে আনতে গিয়ে স্থানীয় পুলিশ-প্রশাসনকেও হামলার মুখে পড়তে হয় বলে জানা গিয়েছে। তারপর ক্রমশ তা বাংলাদেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে যায়। এখনও পর্যন্ত বিভিন্ন ঘটনায় বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন অনেকে। জখমের মধ্যে সাংবাদিক, পুলিশ কর্মী ও সাধারণ মানুষও রয়েছেন।

হিংসার ঘটনার পর থেকে বাংলাদেশের বিভিন্ন জায়গায় কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে বলে ওই দেশের সরকারের দাবি করা হয়। এই ঘটনার প্রেক্ষিতে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে দেশবাসীকে শান্তি-শৃঙ্খলা ও সম্প্রীতি বজায় রাখার আবেদন জানানো হয়েছে। বাংলাদেশের বিজিবি বাহিনীকে মোতায়েন করা হয়েছে ২২ জেলায়। পাশাপাশি দোষীদের কড়া শাস্তি দেওয়ার বার্তাও দিয়েছেন সেদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্যদিকে ভারতেও এই নিয়ে হইচই পড়েছে। অনেকেই এর প্রতিবাদ করেছেন।

বন্ধ করুন