বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাংলাদেশের হিংসার আঁচ যাতে সীমান্ত পার করে এপারে না আসে, পুলিশকে সতর্ক করল IB

বাংলাদেশের হিংসার আঁচ যাতে সীমান্ত পার করে এপারে না আসে, পুলিশকে সতর্ক করল IB

দুর্গামণ্ডপে তাণ্ডবের ঘটনায় উত্তপ্ত বাংলাদেশ 

উচ্চপদস্থ পুলিশ আধিকারিকদের চিঠি পাঠিয়ে হিংসার ঘটনা সীমান্ত পার করতে পারে বলে সতর্ক করেছে রাজ্য আইবি।

বিগত কয়েকদিনে বাংলাদেশে ঘটে যাওয়া হিংসার ঘটনায় এবার তত্পর রাজ্য পুলিশ। ওপার বাংলার সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় রাজ্য আইবি সতর্ক করল সীমান্তবর্তী এলাকার পুলিশ-প্রশাসনকে। মৌলবাদী সন্ত্রাসের আঁচ যাতে সীমান্ত পেরিয়ে এপারে না আসে, সংশ্লিষ্ট প্রশাসনকে এই বিষয়ে নজর রাখতে বলা হয়েছে। এই মর্মে পশ্চিমবঙ্গের সব পুলিশ কমিশনার, পুলিশ সুপার, রেলের ডিজিপি সহ অন্যান্য উচ্চপদস্থ পুলিশ আধিকারিকদের চিঠি পাঠিয়েয়ে সতর্ক করেছে রাজ্য আইবি।

এর আগে বুধবার বাংলাদেশের কুমিল্লায় প্রথম হিংসার ঘটনা ছড়ায়। সেখানে বেশ কিছু পুজো মণ্ডপ ভেঙে দেওয়া হয়। এছাড়াও হাজিগঞ্জের চাঁদপুর, চট্টোগ্রামের বাঁশখালি ও কক্সবাজারের পেকুয়াতেও বেশকিছু মন্দিরে হামলার অভিযোগ উঠেছে। হিংসা নিয়ন্ত্রণে আনতে গিয়ে স্থানীয় পুলিশ-প্রশাসনকেও হামলার মুখে পড়তে হয় বলে জানা গিয়েছে। তারপর ক্রমশ তা বাংলাদেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে যায়। এখনও পর্যন্ত বিভিন্ন ঘটনায় বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন অনেকে। জখমের মধ্যে সাংবাদিক, পুলিশ কর্মী ও সাধারণ মানুষও রয়েছেন।

হিংসার ঘটনার পর থেকে বাংলাদেশের বিভিন্ন জায়গায় কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে বলে ওই দেশের সরকারের দাবি করা হয়। এই ঘটনার প্রেক্ষিতে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে দেশবাসীকে শান্তি-শৃঙ্খলা ও সম্প্রীতি বজায় রাখার আবেদন জানানো হয়েছে। বাংলাদেশের বিজিবি বাহিনীকে মোতায়েন করা হয়েছে ২২ জেলায়। পাশাপাশি দোষীদের কড়া শাস্তি দেওয়ার বার্তাও দিয়েছেন সেদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্যদিকে ভারতেও এই নিয়ে হইচই পড়েছে। অনেকেই এর প্রতিবাদ করেছেন।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

১০ বছরের ওশ কি আসবে বাবার বিয়েতে! শ্রীময়ীকে বিয়ের আগে ছেলেকে নিয়ে জবাব কাঞ্চনের দেশের ভবিষ্যৎ প্রজন্মের জন্য ভালো খবর নয়! ১ কোটির বেশি শিশু ভুগছে ওবেসিটিতে অনন্ত-রাধিকার প্রাক বিবাহ অনুষ্ঠানের মঞ্চে রিহানা 'আগুন' কোলফিল্ড প্রজেক্টের কাজ এগোতে দিচ্ছে না এই সরকার, নিশানা করলেন মোদী ‘আমি অনন্তের মধ্যে আমার বাবা ধীরুভাইকে দেখতে পারি’, আবেগপ্রবণ মুকেশ আম্বানি বিয়ের ৪মাসের মাথায় যমজ সন্তানের মা, ২ বছরও গেল না, স্বামীকে আনফলো করলেন নয়নতারা অনুপম-প্রশ্মিতার বিয়েতে কী হচ্ছে শনিবারে? হিন্দুস্তান টাইমস বাংলাকে বললেন উপল ধরা পড়ার আগে কোথায় ছিলেন?‌ সিআইডি’‌র জেরার মুখে ঔদ্ধত্য হারালেন শাহজাহান বল ধরে বাউন্ডারির দিকে ছুঁড়ে দিলেন ফিল্ডার, মনে করালেন লগানের লাখাকে- ভিডিয়ো বদলে গেল পোস্টাল ব্যালটের সর্বনিম্ন বয়স, ৮০ বছরেও ভোট দিতে হবে বুথেই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.