বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনা আক্রান্তে ছয়লাপ ক্যাম্পাস, ১৩ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকেছে আইআইটি খড়গপুর
আইআইটি খড়গপুর। ছবি : সংগৃহীত
আইআইটি খড়গপুর। ছবি : সংগৃহীত

করোনা আক্রান্তে ছয়লাপ ক্যাম্পাস, ১৩ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকেছে আইআইটি খড়গপুর

  • প্রতিষ্ঠানের যাবতীয় কাজকর্ম বন্ধ থাকলেও অনলাইন ক্লাস চলবে। যে সব পড়ুয়া, অধ্যাপক, শিক্ষাকর্মী এবং অন্য কর্মীরা ক্যাম্পাসে রয়েছেন তাঁরা আপাতত এখানেই থাকবেন।

করোনা যেন পিছুই ছাড়ছে না আইআইটি খড়গপুরের। কিছুদিন আগেই এক পড়ুয়া কোভিড পজিটিভ হলে তাঁকে কলকাতায় তাঁর বাড়িতে পাঠিয়ে দেন কর্তৃপক্ষ। আর এবার অ্যান্টিজেন পরীক্ষায় আইআইটি–র বি সি রায় টেকনোলজি হাসপাতালের ৬ চিকিৎসকের করোনা পজিটিভ ধরা পড়ছে। তাই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আজ রবিবার, ৬ সেপ্টেম্বর থেকে পরের রবিবার, ১৩ সেপ্টেম্বর পর্যন্ত টানা বন্ধ থাকছে এই প্রতিষ্ঠানের সমস্ত প্রশাসনিক এবং শিক্ষা সংক্রান্ত কাজকর্ম। শুক্রবার এমনই নির্দেশিকা জারি করেছেন আইআইটি খড়গপুরের রেজিস্ট্রার ভৃগুনাথ সিংহ।

নির্দেশিকায় জানানো হয়েছে, প্রতিষ্ঠানের যাবতীয় কাজকর্ম বন্ধ থাকলেও অনলাইন ক্লাস চলবে। যে সব পড়ুয়া, অধ্যাপক, শিক্ষাকর্মী এবং অন্য কর্মীরা ক্যাম্পাসে রয়েছেন তাঁরা আপাতত এখানেই থাকবেন। এই ৭ দিন বাইরে থেকে ক্যাম্পাসে কেউ ঢুকতে পারবে না। তেমন বিশেষ প্রয়োজন হলে কর্তৃপক্ষের অনুমতি নিতেই হবে। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের জন্য আইআইটি–র টেকনোলজি মার্কেট দুপুর ২টো পর্যন্ত খোলা থাকবে। তবে ওষুধের দোকানের ওপর কোনও বিধিনিষেধ নেই বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, ইতিমধ্যে আইআইটি খড়গপুর ক্যাম্পাসে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১ জনে। তাই ভাইরাসের সংক্রমণ শৃঙ্খল ভাঙতে ৭ দিনের কড়াকড়ির সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ। এই সাতদিন ক্যাম্পাস জুড়ে স্যানিটাইজেশন করা হবে বলে জানা গিয়েছে।

বন্ধ করুন