বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > WB Lok Sabha Election Result Highlights: মমতার আবেগ, অভিষেকের স্ট্র্যাটেজি- মোদীর মঞ্চে বাজিমাত TMC-র, সবুজই থাকল বাংলা
জয়ের উচ্ছ্বাস - মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। (ছবি সৌজন্যে, সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

WB Lok Sabha Election Result Highlights: মমতার আবেগ, অভিষেকের স্ট্র্যাটেজি- মোদীর মঞ্চে বাজিমাত TMC-র, সবুজই থাকল বাংলা

Lok Sabha Election Results Bengal Live Updates: পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচনে কোন দল কতগুলি আসন পাবে? ভোটগণনার লাইভ আপডেট দেখুন হিন্দুস্তান টাইমস বাংলার ব্লগে।

Lok Sabha Election Results Bengal Live Updates: মমতা বন্দ্যোপাধ্যায়ের আবেগ, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ট্র্যাটেজি- দুইয়ের যুগলবন্দীতে নরেন্দ্র মোদীর মঞ্চে বাজিমাত করল তৃণমূল কংগ্রেস। এই নির্বাচনটা সবদিক থেকেই তৃণমূলের জন্য কঠিন ছিল। মাথায় ছিল দুর্নীতির বোঝা, ওবিসি সার্টিফিকেট বাতিল, সন্দেশখালির মতো বিষয়। সেইসঙ্গে তৃণমূল যে একা দিল্লিতে সরকার গড়তে পারবে না, সেটাও সকলের জানান। তারপরও বিজেপিকে ছাপিয়ে যে তৃণমূলকে বেছে নিয়েছে বাংলা, তা ২০২৬ সালের বিধানসভা নির্বাচনের আগে ঘাসফুল শিবিরের জন্য বড়সড় স্বস্তির হল।

04 Jun 2024, 10:28:29 PM IST

Lok Sabha Election Results Bengal Live: বোলপুর লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালের নির্বাচনে বোলপুর লোকসভা কেন্দ্র থেকে জিতেছিলেন তৃণমূল কংগ্রেসের অসিতকুমার মাল। তাঁর জয়ের মার্জিন ছিল ১০৬,৪০২। কেতুগ্রাম, মঙ্গলকোট, আউশগ্রাম, বোলপুর, নানুর এবং লাভপুরে লিড ছিল তৃণমূলের। বিজেপির লিড ছিল ময়ূরেশ্বরে।

04 Jun 2024, 08:45:43 PM IST

Lok Sabha Election Results Bengal Live: বীরভূম লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালের নির্বাচনে বীরভূম লোকসভা কেন্দ্রে জয়লাভ করেছিলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী শতাব্দী রায়। তাঁর জয়ের মার্জিন ছিল ৮৮,৯২৪। দুবরাজপুর, সিউড়ি, সাঁইথিয়া এবং রামপুরহাটে লিড ছিল বিজেপির। হাসন, নলহাটি এবং মুরারইয়ে লিড ছিল তৃণমূলের। মূলত মুরারইয়ে যে লিড পেয়েছিলেন শতাব্দী, সেটাই তাঁকে উতরে দিয়েছিলেন। যে বীরভূম তখন অনুব্রত মণ্ডলের খাসতালুক ছিল।

04 Jun 2024, 08:21:24 PM IST

Lok Sabha Election Results Bengal Live: আসানসোল লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালের আসানসোল লোকসভা কেন্দ্রে জিতেছিলেন বিজেপি বাবুল সুপ্রিয়। জয়ের মার্জিন ছিল ১৯৭,৬৩৭। সাতটি বিধানসভা কেন্দ্র হল - পাণ্ডবেশ্বর, রানিগঞ্জ, জামুড়িয়া, আসানসোল দক্ষিণ, আসানসোল উত্তর, কুলটি এবং বারাবনি। সাতটি কেন্দ্রেই লিড ছিল বাবুলের। তবে তিনি এখন তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। সেজন্য সেখানে উপ-নির্বাচন হয়েছিল। ৩,০৩,২০৯ ভোটে জিতে সাংসদ হয়েছিলেন শত্রুঘ্ন সিনহা।

04 Jun 2024, 08:09:38 PM IST

Lok Sabha Election Results Bengal Live: কোথা থেকে কে জিতলেন?

জঙ্গিপুর থেকে ১,১৬,৬৩৭ ভোট জিতেছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী খলিলুর রহমান। বারাসত থেকে জিতেছেন কাকলি ঘোষ দস্তিদার। জয়ের মার্জিন হল ১,১৪,১৮৯। জয়নগরে জিতেছেন তৃণমূল প্রার্থী প্রতিমা মণ্ডল। জয়ের মার্জিন ৪,৭০,২১৯। বোলপুর থেকে জিতেছেন তৃণমূল প্রার্থী অসিতকুমার মাল। জয়ের মার্জিন হল ৩,২৭,২৫৩।

04 Jun 2024, 07:52:41 PM IST

Lok Sabha Election Results Bengal Live: বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালে বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্র থেকে জিতেছিলেন বিজেপির সুরেন্দ্র সিং আহলুওয়ালিয়া। তাঁর জয়ের মার্জিন ছিল ২,৪৩৯। মূলত দুর্গাপুর পূর্ব এবং দুর্গাপুর দক্ষিণে বিধানসভা কেন্দ্রে যে লিড পেয়েছিলেন, তাতে ভর করেই লোকসভায় জিতেছিল বিজেপি (গলসিতেও লিড ছিল)। চারটি বিধানসভা কেন্দ্রে বর্ধমান দক্ষিণ, মন্তেশ্বর, বর্ধমান উত্তর এবং ভাতারে লিড ছিল তৃণমূলের।

04 Jun 2024, 07:44:56 PM IST

বরানগরের উপ-নির্বাচনে জিতলেন সায়ন্তিকা

বরানগর বিধানসভা কেন্দ্রের উপ-নির্বাচনে জিতলেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। ৮,০১৮ ভোটে জিতলেন তিনি। হেরে গেলেন বিজেপি প্রার্থী সজল ঘোষ এবং সিপিআইএম প্রার্থী তন্ময় ভট্টাচার্য।

04 Jun 2024, 07:39:36 PM IST

Lok Sabha Election Results Bengal Live:  সরকারিভাবে ৫ কেন্দ্রের ভোটের ফলাফল ঘোষণা করা হল

আপাতত সরকারিভাবে পাঁচটি লোকসভা কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। ডায়মন্ড হারবার কেন্দ্রে ৭,১০,৯৩০ ভোটে জিতেছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী অভিষেক বন্জ্যোপাধ্যায়। বাঁকুড়া থেকে ৩২,৭৭৮ ভোটে জিতেছেন তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তী। বর্ধমান-পূর্ব থেকে ১,৬০,৫৭২ ভোটে জিতেছিলেন তৃণমূল প্রার্থী শর্মিলা সরকার। ১,৩৭,৯৮১ ভোটে জিতেছেন বর্ধমান-দুর্গাপুরের তৃণমূল প্রার্থী কীর্তি আজাদ। আসানসোল থেকে ৫৯,৫৬৪ ভোটে জিতেছেন তৃণমূল শত্রুঘ্ন সিনহা।

04 Jun 2024, 07:28:49 PM IST

Lok Sabha Election Results Bengal Live: বর্ধমান-পূর্ব লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালে বর্ধমান-পূর্ব লোকসভা কেন্দ্রে থেকে জয়লাভ করেছিলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী সুনীল মণ্ডল। জয়ের মার্জিন ছিল ৮৯,৮১৯। মোট সাতটি বিধানসভা কেন্দ্র আছে - রায়না, জামালপুর, কালনা, মেমারি, পূর্বস্থলী উত্তর, পূর্বস্থলী দক্ষিণ এবং কাটোয়া। একমাত্র কাটোয়ায় পিছিয়ে ছিল তৃণমূল। বাকিগুলিতে লিড ছিল।

04 Jun 2024, 07:09:04 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: আরামবাগ, মেদিনীপুর ও হাওড়ায় জয়ী তৃণমূল

আরামবাগ লোকসভা কেন্দ্রে জয়ী হলেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী মিতালী বাগ। মেদিনীপুর থেকে জিতবেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী জুন মালিয়া। হাওড়া থেকে ১,৬৯,২৩৩ ভোটে জিতলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়।

04 Jun 2024, 07:04:14 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: ৭ লাখ ১০ হাজার ৯৩০ ভোটে জিতলেন অভিষেক

ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্র থেকে ৭,১০,৯৩০ ভোটে জিতলেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি ভোট পেয়েছেন ১০,৪৮,২৩০টি। দ্বিতীয় স্থানে আছেন বিজেপি প্রার্থী অভিজিৎ দাস। তাঁর প্রাপ্ত ভোট ৩,৩৭,৩০০। সিপিআইএম প্রার্থী প্রতীক উর রহমান পেয়েছেন ৮৬,৯৫৩টি ভোট পেয়েছেন।

04 Jun 2024, 06:54:24 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: মোদীর বিরুদ্ধে বিদ্রোহ করুন! RSS-কে আর্জি জানাবেন মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়: আরএসএস লোকেদের আর্জি জানাব যে আপনারা যদি এবার (নরেন্দ্র মোদীর বিরুদ্ধে) বিদ্রোহ না করেন, তাহলে কোনও সুযোগ আসবে না। বিজেপি ভালো লোকেদেরও সেই আর্জি জানাব।

04 Jun 2024, 06:48:52 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: BJP-কে ৩৯ আসনে জিতিয়েছে কমিশন, বিস্ফোরক মমতা 

মমতা বন্দ্যোপাধ্যায়: আমায় আন্ডার-এস্টিমেট করেন। কিন্তু আমি বলেছিলাম যে ৪০০ পার হবে না। পগার পার হবে। এখন ২০০-র পরে যা দেখছেন, সেটাও নির্বাচন কমিশনের অবদান। উল্লেখ্য, নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, আপাতত ২৩৯টি আসনে এগিয়ে আছে বা জিতে গিয়েছে বিজেপি।

04 Jun 2024, 06:42:04 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: 'অধীর তো কংগ্রেসের নন, BJP-র লোক', তোপ মমতার

বহরমপুরের কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরীর হার নিয়ে মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। বহরমপুরে হেরে গিয়েছেন অধীর। জিতেছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী ইউসুফ পাঠান। মমতা বলেন, ঔদ্ধত্য কোনও মেনে নেওয়া যায় না। উনি কংগ্রেসের লোক নন। উনি বিজেপির লোক। মানুষ বিজেপিকে হারিয়েছেন।

04 Jun 2024, 06:37:54 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: মানহানির মামলা করব, BJP-র অ্যাড নিয়ে বললেন মমতা

লোকসভা নির্বাচনের আবহেই সংবাদপত্রে যে বিজ্ঞাপন দিয়েছিল বিজেপি, তা নিয়ে মানহানির মামলা করার হুঁশিয়ারি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানালেন যে বিশ্বের কাছে বাংলার বদনাম করেছে বিজেপি।

04 Jun 2024, 06:33:04 PM IST

Lok Sabha Election Results Bengal Live: বাঁকুড়া লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালের লোকসভা নির্বাচনে বাঁকুড়া কেন্দ্র থেকে জিতেছিলেন বিজেপি প্রার্থী সুভাষ সরকার। জয়ের মার্জিন ছিল ১৭৪,৩৩৩। মোট সাতটি বিধানসভা কেন্দ্র আছে - রঘুনাথপুর, শালতোড়া, ছাতনা, রানিবাঁধ, রাইপুর, তালড্যাংরা এবং বাঁকুড়া। সাতটিতেই লিড ছিল বিজেপির।

04 Jun 2024, 06:32:44 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: কংগ্রেসের মাধ্যমে টাকা ছড়িয়েছে বিজেপি, মনে করছেন মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়: কংগ্রেসের মাধ্যমে উত্তর দিনাজপুর এবং উত্তর কলকাতায় টাকা ছড়িয়েছে বিজেপি। কংগ্রেসকে তো অত টাকা দিল্লি দিয়েছে বলে মনে হয় না। আমার মনে হয় যে বিজেপি টাকা দিয়েছে।

04 Jun 2024, 06:28:28 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: কালINDIA জোটের বৈঠকে যাবেন না, অভিষেক…., বললেন মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়: কাল (ইন্ডিয়া) জোটের বৈঠকে যাওয়া হবে কিনা, তা নিশ্চিত নয়। সিআরপিএফের হাতে তো রাজ্যকে ছেড়ে যেতে পারব না। অভিষেক যেতে পারে। ও তো দেশের মধ্যে সবথেকে বড় ব্যবধানে জিতেছে। ও যেতে পারে।

04 Jun 2024, 06:24:52 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: নৈতিকতার দিক থেকে মোদীজি পদত্যাগ করুন, বললেন মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়: নৈতিকতার দিক থেকে মোদীজি পদত্যাগ করুন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী পদত্যাগ করুন। এই জয়টা ইন্ডিয়ার জয়। এটা দেশের মানুষের জয়। মোদী যদি ক্ষমতায় না থাকতেন, তাহলে এর অর্ধেক আসন পেতেন।

04 Jun 2024, 06:20:56 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: 'BJP-র আসন যাতে বাড়ানো যায়, সেই চেষ্টা করছে কমিশন'

মমতা বন্দ্যোপাধ্যায়: অখিলেশের সঙ্গে কথা হয়েছে। ও বলল যে জয়ী প্রার্থীদের সার্টিফিকেট দেওয়া হচ্ছে না। নির্বাচন কমিশন চেষ্টা করছে যাতে বিজেপির আসন  সংখ্যা বাড়ানো যায়। ইন্ডিয়া জিতেছে, মোদী হেরেছেন।

04 Jun 2024, 06:18:05 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: মোদীর ইস্তফা দেওয়া উচিত, তোপ মমতার

মমতা বন্দ্যোপাধ্যায়: প্রধানমন্ত্রীর ইস্তফা দেওয়া উচিত। ৪০০ পার করার কথা বলেছিলেন। তাঁকে এখন টিডিপির পায়ে ধরতে হচ্ছে। তাঁকে এখন নীতীশের পায়ে ধরতে হচ্ছে। 

04 Jun 2024, 06:14:55 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: তমলুক ফের গণনা হলে আমরা জিতব, বললেন মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়: তমলুকে কোনও ইলেকশন হয়নি। আমার সময় যেমন করেছিল, সেরকমই করেছিল। পুনরায় গণনা এবং ভিভিপ্যাট যোগ করলে ওখানে বিজেপি হেরে যাবে। উল্লেখ্য, তমলুকে লড়ে হেরে গিয়েছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী দেবাংশু ভট্টাচার্য। যে লোকসভা কেন্দ্রের মধ্যে নন্দীগ্রাম বিধানসভা আছে। 

04 Jun 2024, 06:10:46 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: কাঁথিতে জয়ের পরও সার্টিফিকেট দেয়নি, বিস্ফোরক মতা

মমতা বন্দ্যোপাধ্যায়: কয়েকটি কেন্দ্রে জয়ের পরে সার্টিফিকেট দেয়নি। কাঁথিতে জয়ের পরও সার্টিফিকেট আটকে রেখেছেন বিজেপির অবজার্ভার। বিজেপিকে জয়ী ঘোষণা করার জন্য সেই কাজটা করেছেন।

04 Jun 2024, 06:08:23 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: জয়ের সেনাপতি অভিষেকও! হাত তুলে সার্টিফিকেট মমতার

জয়ের সেনাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়- মঞ্চে তৃণমূল কংগ্রেস সাংসদের হাত তুলে সার্টিফিকেট মমতা বন্দ্যোপাধ্যায়।

04 Jun 2024, 06:00:02 PM IST

Lok Sabha Election Results Bengal Live: পুরুলিয়া লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালে লোকসভা নির্বাচনে পুরুলিয়া জিতেছিলেন বিজেপি প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাতো। জয়ের মার্জিন ছিল ২০৪,৭৩২। মোট সাতটি বিধানভা কেন্দ্র আছে - বলরামপুর, বাঘমুন্ডি, জয়পুর, পুরুলিয়া, মানবাজার, কাশীপুর এবং পারা। একমাত্র মানবাজারে লিড পেয়েছিল তৃণমূল কংগ্রেস। বাকি ছ'টি কেন্দ্রে এগিয়েছিলেন জ্যোতির্ময়।

04 Jun 2024, 05:59:10 PM IST

Lok Sabha Election Results Bengal Live: মেদিনীপুর লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালের লোকসভা নির্বাচনে মেদিনীপুর থেকে বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ জিতেছিলেন। সেইসময় তিনি পশ্চিমবঙ্গ বিজেপির সভাপতি। ৮৮,৯৫২ ভোটে জিতেছিলেন দিলীপ। মোট সাতটি বিধানসভা কেন্দ্র আছে - এগরা, দাঁতন, কেশিয়াড়ি, খড়্গপুর সদর, নারায়ণগড়, খড়্গপুর এবং মেদিনীপুর। একমাত্র খড়্গপুরে পিছিয়ে ছিলেন দিলীপ। বাকি ছ'টি কেন্দ্রে জিতেছিলেন।

04 Jun 2024, 05:58:47 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: দারুণ লড়েও হার দেবাংশুর, ‘সহজ’ আসনে জয় অভিজিতের

তমলুক লোকসভা কেন্দ্র থেকে জিতলেন বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়। হেরে গেলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী দেবাংশু ভট্টাচার্য এবং সিপিআইএম প্রার্থী সায়ন বন্দ্যোপাধ্যায়।

04 Jun 2024, 05:21:04 PM IST

Lok Sabha Election Results Bengal Live: ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালের লোকসভা নির্বাচনে ঝাড়গ্রামে বিজেপি প্রার্থী কুনার হেমব্রম। তাঁর জয়ের ব্যবধান ছিল ১১,৭৬৭ ভোট। নয়াগ্রাম, গোপীবল্লভপুর, ঝাড়গ্রাম, গড়বেতা, বিনপুর এবং বান্দোয়ানে লিড ছিল বিজেপির। শালবনিতে লিড ছিল তৃণমূল কংগ্রেসের।

04 Jun 2024, 05:15:22 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: 'রাজনীতিটা আর রাজনীতি নেই, ধর্ম এসেছে'

বহরমপুরে গলা ধরে এল প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর। হারের পরে তিনি বললেন যে এটা তো কোনও ব্যক্তির ভোট নয়। পার্টির ভোট নয়। সাম্প্রদায়িক মেরুকরণ হয়েছে। বিজেপির ভোট বেড়ে যাওয়ায় বিপদ বেড়েছে। রাজনীতিটা রাজনীতির মধ্যে। নির্বাচনটা নির্বাচনের মধ্যে নেই। ধর্ম, সাম্প্রদায়িকতা চলে আসছে। বাংলার রাজনীতিতে আমরা অপ্রাসঙ্গিক হতে চলেছি, সেটা অস্বীকার করতে কোনও বাধা নেই। 

04 Jun 2024, 04:57:58 PM IST

Lok Sabha Election Results Bengal Live: ঘাটাল লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

ঘাটাল একেবারে তারকাখচিত কেন্দ্র। ২০১৪ সাল থেকে ওই কেন্দ্রে জিতছেন টলিউডের সুপারস্টার দেব। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ১০৭,৯৭৩ ভোটে জিতেছিলেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী। পাঁশকুড়া পশ্চিম এবং ডেবরা বিধানসভা কেন্দ্রে লিড ছিল বিজেপির। সবং, পিংলা, দাসপুর, ঘাটাল এবং কেশপুর বিধানসভা কেন্দ্রে এগিয়ে ছিলেন দেব।

04 Jun 2024, 04:52:55 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: দেব, মালা, জুন, সৌমেন্দু এগিয়ে

ত্রয়োদশ রাউন্ডের গণনার শেষে ঘাটাল লোকসভা কেন্দ্র থেকে ১৫০,৮৫০ ভোটে এগিয়ে আছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী দেব। তাঁর প্রাপ্ত ভোট ৬,৪৯,৯০৫। বিজেপি প্রার্থী হিরণ ৪,৯৯,০৫৫ ভোট পেয়েছেন। অন্যদিকে, মেদিনীপুরের তৃণমূল প্রার্থী জুন মালিয়া পেয়েছেন ৫,৮২,৮২৬টি ভোট। আর বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল পেয়েছেন ৫,৩৮,৫৫ ভোট। ৪৪,২৭৪ ভোটে এগিয়ে আছেন জুন। দ্বাদশ রাউন্ডেের গণনা শেষে ১১,৬২০ ভোটে এগিয়ে আছেন কাঁথি লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সৌমেন্দু অধিকারী। কলকাতা দক্ষিণ থেকে তৃণমূল প্রার্থী মালা রায় ১ লাখ ৬৩ হাজারের বেশি ভোটে এগিয়ে আছেন।

04 Jun 2024, 04:46:32 PM IST

Lok Sabha Election Results Bengal Live: কাঁথি লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালের লোকসভা নির্বাচনে কাঁথি কেন্দ্র জিতেছিলেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী শিশির অধিকারী। জয়ের মার্জিন ছিল ১১১,৬৬৮। মোট সাতটি বিধানসভা কেন্দ্র আছে - চণ্ডীপুর, পটাশপুর, কাঁথি উত্তর, ভগবানপুর, খেজুরি, কাঁথি দক্ষিণ এবং রামনগর। সাতটি বিধানসভা কেন্দ্রেই জিতেছিল তৃণমূল। কিন্তু তমলুকের মতোই এই কেন্দ্রের সমীকরণ পালটে গিয়েছে শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ায়। কাঁথি হল শুভেন্দুর ‘হোম টার্ফ’। তিনি বিজেপিতে যোগ দেওয়ার পরে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে চণ্ডীপুর, রামনগর এবং পটাশপুরে জিতেছিল তৃণমূল। বাকিগুলিতে জিতেছিল বিজেপি।

04 Jun 2024, 04:46:16 PM IST

Lok Sabha Election Results Bengal Live Updates: জিতলেন শর্মিলা ও পার্থ

বর্ধমান পূর্ব কেন্দ্র থেকে জয়ী হলেন তৃণমূল কগ্রেসের প্রার্থী শর্মিলা সরকার। জিতে গিয়েছেন ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী পার্থ ভৌমিকও।

04 Jun 2024, 04:28:38 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: বহরমপুরে ইন্দ্রপতন! ইউসুফের কাছে হারলেন অধীর

বহরমপুরে ইন্দ্রপতন। হেরে গেলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। ৮৬ হাজারের মতো ভোটে জয়ী হলেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী ইউসুফ পাঠান। তাঁর প্রাপ্ত ভোট ৫,২২,৭৮০। কংগ্রেস প্রার্থী পেয়েছেন ৪,৩৬,০৮৩ ভোট। বিজেপি প্রার্থী নির্মলকুমার সাহা পেলেন ৩,৭৯,০৭৬ ভোট।

04 Jun 2024, 04:24:20 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: জিতলেন শত্রুঘ্ন

আসানসোলে ৬৩,০০০-র মতো ভোটে জয়ী হলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী শত্রুঘ্ন সিনহা। ব্যারাকপুরেও জয় প্রায় নিশ্চিত তৃণমূল কংগ্রেসের প্রার্থী পার্থ ভৌমিক। হারের মুখে বিজেপি প্রার্থী তথা দলবদলু অর্জুন সিং।

04 Jun 2024, 04:16:55 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: ‘মিথ্যাবাদী, অপদার্থ প্রধানমন্ত্রী মোদী’, তোপ মহুয়ার

সরকারিভাবে এখনও তাঁকে জয়ী বলে ঘোষণা করা হয়নি। কিন্তু জয়ের উচ্ছ্বাসে মেতে উঠলেন কৃষ্ণনগরের তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থকরা। মহুয়া মৈত্রকে দেখে উচ্ছ্বাসে ভেসে যান। আর মহুয়া বলেন, ‘মোদীর মতো মিথ্যাবাদী, অপদার্থ প্রধানমন্ত্রী ১০ বছর ধরে ভারতে ক্ষমতায় ছিলেন।’

04 Jun 2024, 04:14:24 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: তৃণমূলের জয়জয়কার

বর্ধমান-পূর্বের তৃণমূল কংগ্রেস প্রার্থী শর্মিলা সরকার এগিয়ে আছেন ১,২২,২২৬ ভোটে। ৭১,৭৬৬ ভোটে এগিয়ে আছেন মালদা দক্ষিণের কংগ্রেস প্রার্থী ইশা খান চৌধুরী। ১,৩৩,৩২৫ ভোটে এগিয়ে আছেন উলুবেড়িয়ার তৃণমূল প্রার্থী সাজদা আহমেদ। ১,১০,০০ ভোটে এগিয়ে আছেন ঝাড়গ্রামের বিজেপি তৃণমূল প্রার্থী কালীপদ সোরেন। ৩,১১৭ ভোটে এগিয়ে আছেন কাঁথির বিজেপি প্রার্থী সৌমেন্দু অধিকারী।

04 Jun 2024, 04:02:27 PM IST

Lok Sabha Election Results Bengal Live: তমলুক লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

তমলুক লোকসভা কেন্দ্রে মোট সাতটি বিধানসভা কেন্দ্র আছে - তমলুক, পাঁশকুড়া পূর্ব, ময়না, নন্দকুমর, মহিষাদল, হলদিয়া এবং নন্দীগ্রাম। ২০১৯ সালে সাতটিতেই জিতেছিল তৃণমূল কংগ্রেস। স্বভাবতই বড় মার্জিনে জিতেছিলেন দিব্যেন্দু অধিকারী। মার্জিন ছিল ১৯০,১৬৫। কিন্তু তখন সমীকরণ পুরো আলাদা ছিল। তৃণমূলে ছিলেন শুভেন্দু অধিকারী। তিনি বিজেপিতে যাওয়ার পরে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে চারটি কেন্দ্রে জিতেছিল তৃণমূল। তিনটিতে জিতেছিল বিজেপি। 

04 Jun 2024, 03:57:56 PM IST

Lok Sabha Election Results Bengal Live: আরামবাগ লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালে আরামবাগ লোকসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী অপরূপা পোদ্দার। জয়ের মার্জিন ছিল ১,১৪২। যা ২০১৯ সালে পশ্চিমবঙ্গের সব লোকসভা কেন্দ্রগুলির মধ্যে আরামবাগেই জয়ের ব্যবধান সবথেকে কম ছিল। হরিপাল, তারকেশ্বর, আরামবাগ, খানাকুল, এবং চন্দ্রকোণা বিধানসভা কেন্দ্রে এগিয়ে ছিল তৃণমূল। পুরশুড়া এবং গোঘাটে লিড ছিল বিজেপির।

04 Jun 2024, 03:45:17 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: ১ লাখের বেশি ভোটে হারলেন দিলীপ, 'হারাল' BJP-ই?

প্রথম জয়ী ঘোষণা করা হল পশ্চিমবঙ্গে। বর্ধমান-দুর্গাপুর থেকে জিতলেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী কীর্তি আজাদ। হেরে গেলেন বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। ১ লাখের বেশি ভোটে হেরে গিয়েছেন। তারপরই বিজেপির সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। শেষমুহূর্তে দিলীপকে মেদিনীপুর থেকে সটান সরিয়ে বর্ধমান-দুর্গাপুরে আনা হয়েছিল।

04 Jun 2024, 03:42:50 PM IST

Lok Sabha Election Results Bengal Live: কোন কেন্দ্রে কে এগিয়ে আছেন?

ত্রয়োদশ রাউন্ডের গণনার শেষে বহরমপুর লোকসভা কেন্দ্রে ৭২,০০০ ভোটে এগিয়ে আছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী ইউসুফ পাঠান। কলকাতা দক্ষিণ থেকে ১,৪৪,০১৪ ভোটে এগিয়ে আছেন তৃণমূল প্রার্থী মালা রায়। ডায়মন্ড হারবার থেকে ৬,৫৮,২০৭ ভোটে এগিয়ে আছেন তৃণমূল প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়। বর্ধমান-দুর্গাপুর থেকে ১,১৪,০০০ ভোটে এগিয়ে আছেন তৃণমূল প্রার্থী কীর্তি আজাদ। 

04 Jun 2024, 03:38:03 PM IST

Lok Sabha Election Results Bengal Live: শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালে শ্রীরামপুর লোকসভা কেন্দ্র থেকে জিতেছিলেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। জয়ের মার্জিন ছিল ৯৮,৫৩৬। শ্রীরামপুর বিধানসভা কেন্দ্রে পিছিয়ে ছিলেন কল্যাণ। তাছাড়া জগৎবল্লভপুর, ডোমজুড়, উত্তরপাড়া, , চাঁপদানি, চণ্ডীতলা এবং জাঙ্গিপাড়া কেন্দ্রে এগিয়ে ছিলেন তিনি। 

04 Jun 2024, 03:15:54 PM IST

‘দিদিকে দিদির পাশে চাই’, দীপ্সিতাকে আবদার TMC কর্মীদের

দিদিকে দিদির পাশে দেখতে চাই, আপনার মত মানুষকে প্রয়োজন- শ্রীরামপুরে যখন পরাজয় নিশ্চিত, তখন তৃণমূল কর্মীদের এমন আবদারে মুখে হাসি সিপিআইএমের প্রার্থী দীপ্সিতা ধরের। ভোটগণনার মধ্যেই দীপ্সিতাকে তৃণমূলে চাইলেন ঘাসফুল কর্মীরা। দীপ্সিতা অবশ্য জানান, তিনি লাল ঝান্ডার রাজনীতিই করবেন।

04 Jun 2024, 03:01:29 PM IST

Lok Sabha Election Results Bengal Live: উলুবেড়িয়া লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

উলুবেড়িয়াও একটা সময় বামদুর্গ ছিল। ১৯৭১ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত জিতেছিল বামেরা। শেষের দিকে তো হান্নান মোল্লার সমার্থক হয়ে উঠেছিল উলুবেড়িয়া লোকসভা কেন্দ্র। তিনি সাতবার জিতেছিলেন। তারপর তৃণমূল কংগ্রেসের ঝুলিতে চলে যায়। ২০১৯ সালে উলুবেড়িয়া লোকসভা কেন্দ্র থেকে ২১৫,৩৫৯ ভোটে জিতেছিলেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী সাজদা আহমেদ। উলুবেড়িয়া পূর্ব, উলুবেড়িয়া উত্তর, উলুবেড়িয়া দক্ষিণ, শ্যামপুর, বাগনান, আমতা এবং উদয়নারায়ণপুর কেন্দ্রেই লিড ছিল তাঁর।

04 Jun 2024, 02:53:01 PM IST

Lok Sabha Election Results Bengal Live: হাওড়া লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালে হাওড়া লোকসভা কেন্দ্র থেকে জিতেছিলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়। জয়ের মার্জিন ছিল ১০৩,৬৯৫ ভোটের ব্যবধান। মোট সাতটি বিধানসভা কেন্দ্র আছে - বালি, হাওড়া উত্তর, হাওড়া মধ্য, শিবপুর, হাওড়া দক্ষিণ, সাঁকরাইল এবং পাঁচলা। ২০১৯ সালে হাওড়া উত্তরে লিড পায়নি তৃণমূল। বাকি ছ'টি কেন্দ্রে লিড ছিল।

04 Jun 2024, 02:44:15 PM IST

Lok Sabha Election Results Bengal Live: কলকাতা দক্ষিণ লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

একটা সময় কলকাতা দক্ষিণ লোকসভা কেন্দ্রে দাঁড়তেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১১ সালে রাজ্যে যখন তৃণমূল কংগ্রেস ক্ষমতায় এসেছিল, তখন কলকাতা দক্ষিণের সাংসদ ছিলেন। তারপর সাংসদ পদ ছেড়ে দিয়েছিলেন। ২০১৯ সালে সেই কলকাতা দক্ষিণ লোকসভা কেন্দ্র থেকে জিতেছিলেন মালা রায়। জয়ের মার্জিন ছিল ১৫৫,১৯২। মোট সাতটি বিধানসভা কেন্দ্র আছে - কসবা, বেহালা পূর্ব, বেহালা পশ্চিম, কলকাতা বন্দর, ভবানীপুর, রাসবিহারী এবং বালিগঞ্জ। ২০১৯ সালে রাসবিহারীতে পিছিয়ে ছিলেন মালা। বাকি ছ'টিতে জিতেছিলেন। মমতার বিধানসভা কেন্দ্র ভবানীপুরে অবশ্য বেশি লিড পাননি।

04 Jun 2024, 02:21:02 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: ২০১৯-র অর্ধেক হয়ে গেল BJP! 

নির্বাচন কমিশনের সাম্প্রতিক তথ্য অনুযায়ী, আপাতত ৩২টি আসনে এগিয়ে আছে তৃণমূল কংগ্রেস। ন'টি আসনে এগিয়ে আছে বিজেপি। একটি আসনে এগিয়ে আছে কংগ্রেস। অর্থাৎ গতবারের থেকে অর্ধেক আসনে এগিয়ে আছে বিজেপি। গতবার বিজেপি জিতেছিল ১৮টি আসনে।

04 Jun 2024, 02:17:14 PM IST

Lok Sabha Election Results Bengal Live: উত্তরবঙ্গে শূন্য থেকে উত্থানের পথে TMC, জায়গা হারাচ্ছে BJP

উত্তরবঙ্গের আপাতত পাঁচটি আসনে এগিয়ে আছে বিজেপি। গতবার সাতটি আসনে জিতেছিল গেরুয়া শিবির। আপাতত রায়গঞ্জ এবং কোচবিহার কেন্দ্রে এগিয়ে আছে তৃণমূল কংগ্রেস। গতবার উত্তরবঙ্গে একটি আসনও পায়নি তৃণমূল। মালদা দক্ষিণে জিতেছিল কংগ্রেস। সেটায় এবার লিড ধরে রেখেছে কংগ্রেস।

04 Jun 2024, 02:10:52 PM IST

Lok Sabha Election Results Bengal Live: কোন কেন্দ্রে কে এগিয়ে আছেন?

ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে ৪ লাখ ৬ হাজার ভোটে এগিয়ে গেলেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়। ষষ্ঠ রাউন্ডের শেষে জয়নগর লোকসভা কেন্দ্রে ১,৫৪,৯৯৯ ভোটে এগিয়ে গেলেন তৃণমূল প্রার্থী প্রতিমা মণ্ডল। দশম রাউন্ডের গণনার শেষে বিষ্ণুপুর কেন্দ্রে ২০,৫৫১ ভোটে এগিয়ে বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। অষ্টম রাউন্ডের শেষে বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রে ৭৭,২২১ ভোটে এগিয়ে আছেন তৃণমূলের প্রার্থী কীর্তি আজাদ। পুরুলিয়া কেন্দ্রে হাড্ডাহাড্ডি লড়াই চলছে। আপাতত বিজেপি প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাতো এগিয়ে আছেন ৬২১ ভোটে।

04 Jun 2024, 02:02:40 PM IST

Lok Sabha Election Results Bengal Live: কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালে কলকাতা উত্তর লোকসভা কেন্দ্র থেকে জিতেছিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। জিতেছিলেন ১২৭,০৯৫ ভোটে। যিনি ১৯৯৮ সালে তৎকালীন কলকাতা উত্তর-পশ্চিম লোকসভা কেন্দ্রেও জিতেছিলেন। মোট সাতটি বিধানসভা আসনের মধ্যে চৌরঙ্গি, এন্টালি, বেলেঘাটা, মানিকতলা, কাশীপুর-বেলগাছিয়ায় লিড ছিল সুদীপের। জোড়াসাঁকো এবং শ্যামপুকুরে লিড ছিল বিজেপির।

04 Jun 2024, 01:56:19 PM IST

Lok Sabha Election Results Bengal Live: যাদবপুর লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

যাদবপুর মানেই বামমনস্ক হিসেবে বিবেচনা করা হয়। কিন্তু দীর্ঘদিন ধরেই লোকসভা নির্বাচনে সেখানে তৃণমূল কংগ্রেস জিতে আসছে। শুধু তৃণমূল জিতছে নয়, মমতা বন্দ্যোপাধ্যায়কে 'মমতা' বানিয়েছিল যাদবপুরই। ১৯৮৪ সালে কংগ্রেসের টিকিটে তিনি সোমনাথ চট্টোপাধ্যায়কে হারিয়েছিলেন। সেই যাদবপুরে ২০১৯ সালে জিতেছিলেন মিমি চক্রবর্তী। জয়ের মার্জিন ছিল ২৯৫,২৩৯। সাতটি বিধানসভা কেন্দ্রেই (বারুইপুর পূর্ব, বারুইপুর পশ্চিম, সোনারপুর দক্ষিণ, ভাঙড়, যাদবপুর, সোনারপুর উত্তর এবং টালিগঞ্জ) লিড ছিল তৃণমূলের।

04 Jun 2024, 01:46:16 PM IST

Lok Sabha Election Results Bengal Live: ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে হ্যাটট্রিকের মুখে দাঁড়িয়ে আছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ৩২০,৫৯৪ ভোটে জিতেছিলেন। মোট সাতটি বিধানসভা কেন্দ্র আছে। সেগুলি হল - ডায়মন্ড হারবার, ফলতা, সাতগাছিয়া, বিষ্ণুপুর, মহেশতলা, বজবজ এবং মেটিয়াবুরুজ। সাতটিতেই লিড ছিল অভিষেকের। ২০২১ সালের বিধানসভা নির্বাচনেও সবগুলিতে জিতেছিল তৃণমূল। অথচ একটা সময় বামেদের ‘সেফ’ আসন ছিল ডায়মন্ড হারবার।

04 Jun 2024, 01:28:13 PM IST

Lok Sabha Election Results Bengal Live: কালীঘাটে বৈঠকে মমতা-অভিষেক, দিল্লিতে ‘খেলা’ হবে?

কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। কী নিয়ে আলোচনা হবে, তা এখনও স্পষ্ট নয়। তবে আপাতত যা ফলাফল, তাতে অভিষেকের নেতৃত্বের বড় জয় হল।

04 Jun 2024, 01:17:47 PM IST

Lok Sabha Election Results Bengal Live: মথুরাপুর লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

একটা সময় বামেদের দুর্গ ছিল মথুরাপুর লোকসভা কেন্দ্র। তা এখন আর নেই। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে মথুরাপুর লোকসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী চৌধুরীমোহন জাটুয়া জিতেছিলেন। জয়ের মার্জিন ২০৩,৯৭৪ ছিল। ওই লোকসভা কেন্দ্রে মোট সাতটি বিধানসভা কেন্দ্র আছে। সেগুলি হল - পাথরপ্রতিমা, কাকদ্বীপ, সাগর, কুলপি, রায়দিঘি, মন্দিরবাজার এবং মগরাহাট পশ্চিম। সাতটিতেই লিড ছিল তৃণমূলের।

04 Jun 2024, 01:10:01 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: কোন কোন আসনে এগিয়ে আছে তৃণমূল কংগ্রেস?

কোচবিহার, রায়গঞ্জ, বালুরঘাট, জঙ্গিপুর, মুর্শিদাবাদ, বহরমপুর, বীরভূম, বোলপুর, কৃষ্ণনগর, বর্ধমান-দুর্গাপুর, বর্ধমান পূর্ব, আসানসোল, বাঁকুড়া, ঝাড়গ্রাম, মেদিনীপুর, ঘাটাল, আরামবাগ, হুগলি, শ্রীরামপুর, হাওড়া, উলুবেড়িয়া, ডায়মন্ড হারবার, কলকাতা উত্তর, কলকাতা দক্ষিণ, যাদবপুর, বসিরহাট, মথুরাপুর, জয়নগর, দমদম, বারাসত, ব্যারাকপুর।

04 Jun 2024, 01:04:38 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: আপাতত কোন কোন আসনে এগিয়ে আছে বিজেপি?

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, আপাতত ১০টি আসনে এগিয়ে আছে বিজেপি। সেই কেন্দ্রগুলি হল - দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার মালদা উত্তর, পুরুলিয়া, বিষ্ণুপুর, রানাঘাট, বনগাঁ, তমলুক এবং কাঁথি। উত্তরবঙ্গে গতবার সাতটি আসন পেয়েছিল বিজেপি। আপাতত চারটি আসনে এগিয়ে আছে পদ্মশিবির।

04 Jun 2024, 12:55:53 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: 'হেরে' যাচ্ছেন অভিষেক! বাজিমাত করল ‘কঠিন’ জায়গা

৩,৬১,৮০০ ভোটে এগিয়ে আছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী হাজি নুরুল ইসলাম। ‘কঠিন’ বসিরহাট কেন্দ্রের তৃণমূল প্রার্থী তিনি। অন্যদিকে, ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে অভিষেক বন্দ্যোপাধ্যায় ৩.১৪ লাখের কিছুটা বেশি ভোটে এগিয়ে আছেন। তবে এখনও গণনা বাকি আছে। ফলে অভিষেক ছাপিয়ে যেতেই পারেন। যিনি জয়ের মার্জিনে ডায়মন্ডকে এক নম্বর করতে চেয়েছিলেন।

04 Jun 2024, 12:53:11 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: কোন কেন্দ্রে কে এগিয়ে আছেন?

২৯,৬৬৯ ভোটে এগিয়ে আছেন রানাঘাট লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী জগন্নাথ সরকার। রায়গঞ্জের বিজেপি প্রার্থী কৃষ্ণ কল্যাণী এগিয়ে আছেন ২১,০০০-র বেশি ভোটে। চতুর্থ রাউন্ডের শেষে বালুরঘাট লোকসভা কেন্দ্রে প্রায় ২,৭০০ ভোটে এগিয়ে আছেন তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র। বারাসত থেকে তৃণমূল কংগ্রেস প্রার্থী কাকলি ঘোষ দস্তিদার ৬৭,৯১৭ ভোটে এগিয়ে আছেন। তৃণমূল কংগ্রেসের প্রার্থী খলিলুর রহমান ৪০,৮৫৮ ভোটে এগিয়ে।

04 Jun 2024, 12:51:05 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: বহরমপুরে তিনে অধীর

পঞ্চম রাউন্ডের পরে বহরমপুর লোকসভার কেন্দ্রের ফলাফল: তৃণমূল কংগ্রেস প্রার্থী ইউসুফ পাঠান পেয়েছেন ১,৭৮,৪৮৬ ভোট। বিজেপি প্রার্থী নির্মলকুমার সাহা পেয়েছেন ১৩৮,১৪৮ ভোট। কংগ্রেস প্রার্থী ১৫৮,৪১৯ ভোট পেয়েছেন। ২০,৩৩৭ ভোটে এগিয়ে আছেন ইউসুফ।

04 Jun 2024, 12:40:38 PM IST

WB Lok Sabha Vote Counting LIVE: ২৪ জনসভা করেও বাংলার মন পেলেন না মোদী!

পশ্চিমবঙ্গে ২৪টি নির্বাচনী জনসভা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু তারপরও বাংলার মানুষের মন পেলেন না। সন্দেশখালি, স্কুল সার্ভিস কমিশন নিয়োগ দুর্নীতি, ওবিসি শংসাপত্র বাতিলের মতো ইস্যু থাকলেও ২০১৯ সালের থেকেও খারাপ ফল করার পথে বিজেপি।

04 Jun 2024, 12:34:32 PM IST

Lok Sabha Election Results Bengal Live: কার্তির সামনে বোল্ড হওয়ার পথে দিলীপ

পঞ্চম রাউন্ডের পর বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী কীর্তি আজাদ এগিয়ে আছেন। ৪৯,৩১১ ভোটে এগিয়ে আছেন। তৃণমূল পেয়েছে ২,৫৪,০০২। বিজেপি পেয়েছে ২,০৪,৬৯১। বিজেপি প্রার্থী হলেন দিলীপ ঘোষ।

04 Jun 2024, 12:28:52 PM IST

Lok Sabha Election Results Bengal Live: এগিয়ে সৌমেন্দু, অভিজিৎ ও শান্তনু

৩,৪১৫ ভোটে এগিয়ে আছেন কাঁথির বিজেপি প্রার্থী সৌমেন্দু অধিকারী। ৫,০০০-র কিছুটা বেশি ভোটে এগিয়ে আছেন তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ৭,০০০-র কিছুটা বেশি ভোট এগিয়ে আছেন বনগাঁর বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুর।

04 Jun 2024, 12:27:24 PM IST

Lok Sabha Election Results Bengal Live: জয়নগর লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালের লোকসভা নির্বাচনে জয়নগর থেকে তৃণমূল কংগ্রেস প্রার্থী প্রতিমা মণ্ডল জিতেছিলেন। ৩১৬,৭৭৫ ভোটে জিতেছিলেন প্রতিমা। সাতটি বিধানসভা কেন্দ্র আছে জয়নগর লোকসভা কেন্দ্রে- গোসাবা, বাসন্তী, কুলতলি, জয়নগর, ক্যানিং পশ্চিম, ক্যানিং পূর্ব এবং মগরাহাট পূর্ব। সবগুলিতেই লিড ছিল তৃণমূলের।

04 Jun 2024, 12:13:57 PM IST

Lok Sabha Election Result Bengal LIVE: সায়নীর লিড ৭৫,০০০!

বর্ধমান-পূর্ব থেকে ৫৬,০৮৮ ভোটে এগিয়ে আছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী শর্মিলা সরকার। মুর্শিদাবাদ কেন্দ্র থেকে ৫৪,০০০ ভোটে এগিয়ে আছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী আবু তাহের খান। ৭৫,০০০-র বেশি ভোটে এগিয়ে আছেন যাদবপুরের তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ।

04 Jun 2024, 12:07:02 PM IST

Lok Sabha Election Result Bengal LIVE: বসিরহাটের বিজেপি প্রার্থী গাড়ির পিছনে ধাওয়া তৃণমূলের

বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্রের গাড়িকে ধাওয়া করলেন তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থকরা। তবে কোনওরকম অশান্তি ছড়ায়নি। ওই কেন্দ্রে আপাতত বিপুল ভোটে এগিয়ে আছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী হাজি নুরুল ইসলাম।

04 Jun 2024, 12:06:03 PM IST

Lok Sabha Election Result Bengal LIVE: বিষ্ণুপুরে সংঘর্ষ বিজেপি এবং তৃণমূলের

বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রে তৃণমূল এবং বিজেপির সংঘর্ষ। ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে। বিষ্ণুপুর লোকসভায় তৃতীয় রাউন্ডের গণনার ফল ঘোষণা হতেই বিষ্ণুপুর হাইস্কুল ময়দানে উত্তেজনা ছড়িয়ে পড়ে। অভিযোগ, তৃতীয় রাউন্ডে বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ ১০ হাজারের বেশি ভোটে এগিয়ে রয়েছেন বলে ঘোষণা হওয়ার পরেই উত্তেজনা ছড়িয়ে পড়ে। অভিযোগ, তৃণমূল কর্মীরা লাঠি, রড, ইট নিয়ে তেড়ে যান বিজেপি শিবিরের দিকে। বেশ কয়েকজন বিজেপি কর্মীকে মারধরের পাশাপাশি বিজেপির জেলা সভাপতির গাড়ি-সহ একাধিক গাড়িতে ব্যাপক ভাঙচুর চালানো হয়। বিজেপির দাবি, তৃনমূল পিছিয়ে থাকায় হতাশায় এই কাজ করেছে। অন্যদিকে তৃণমূলের দাবী বিজেপি আগে হামলা চালিয়েছিল।

04 Jun 2024, 12:02:31 PM IST

Lok Sabha Election Results Bengal Live: বসিরহাট লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালের লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস যে ২২টি আসনে জিতেছিল, তার মধ্যে জয়ের মার্জিন সবথেকে বেশি ছিল বসিরহাট লোকসভা কেন্দ্রে। ৩৫০,৩৬৯ ভোটে জিতেছিলেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী তথা অভিনেত্রী নুসরত জাহান। সাতটি বিধানসভা কেন্দ্র আছে - বাদুড়িয়া, হাড়োয়া, মিনাখাঁ, সন্দেশখালি, বসিরহাট দক্ষিণ, বসিরহাট উত্তর এবং হিঙ্গলগঞ্জ। সাতটিতেই জিতেছিলেন নুসরত। ২০২১ সালের বিধানসভা ভোটেও সাতে সাত করেছিল তৃণমূল।

04 Jun 2024, 11:56:41 AM IST

Lok Sabha Election Results Bengal Live: বারাসত লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালের লোকসভা নির্বাচনে বারাসতে জিতেছিলেন তৃণমূল প্রার্থী কাকলি ঘোষ দস্তিদার। জয়ের মার্জিন ছিল ১১০,১৬৯। সাতটি বিধানসভা কেন্দ্র আছে - হাবড়া, অশোকনগর, রাজারহাট-নিউটাউন, বিধাননগর, মধ্যমগ্রাম, বারাসত এবং দেগঙ্গা। হাবড়া এবং বিধাননগরে পিছিয়ে ছিলেন কাকলি। বাকি পাঁচটি বিধানসভা কেন্দ্রে তাঁর লিড ছিল। 

04 Jun 2024, 11:53:17 AM IST

WB Lok Sabha Vote Counting LIVE: মোদীর 'পরীক্ষায়' লেটার মমতার? ২০২১-র মতোই হল ফল

নরেন্দ্র মোদীর 'পরীক্ষায়' লেটার পাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আপাতত যা ট্রেন্ড, তাতে সেরকমই মনে হচ্ছে। বরং ২০২১ সালের বিধানসভা ভোটের পুনরাবৃত্তি হচ্ছে। নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, তৃণমূল ৪৭ শতাংশের বেশি ভোট পেয়েছে। অর্থাৎ ২০২১ সালের মতোই ভোট পেয়েছে তৃণমূল। 

04 Jun 2024, 11:50:17 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: মালদা উত্তরে এগিয়ে বিজেপি, দক্ষিণে এগিয়ে কংগ্রেস

মালদা উত্তর লোকসভা কেন্দ্রে এগিয়ে আছেন বিজেপির প্রার্থী খগেন মুর্মু। তাঁর লিড হল ১১,০২৫। মালদা দক্ষিণে এগিয়ে আছেন কংগ্রেসের প্রার্থী ইশা খান চৌধুরী। তাঁর লিড ৩,৩৩৪। আপাতত পশ্চিমবঙ্গের যে একটি আসনে এগিয়ে আছে কংগ্রেস, সেটা হল মালদা দক্ষিণ।

04 Jun 2024, 11:45:54 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: জয়নগরে ৭৫,০০০-র বেশি ভোটে লিড তৃণমূলের

দশম রাউন্ডের গণনার পরে জয়নগর লোকসভা কেন্দ্রে এগিয়ে আছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী প্রতিমা মণ্ডল। ১,৩৬,১১০ ভোট পেয়েছেন। বামপ্রার্থী সমরেন্দ্রনাথ মণ্ডল পেয়েছেন ৪,৯৫৮ ভোট। বিজেপি প্রার্থী অশোক কান্ডারী পেয়েছেন ৬০,৪৭০ ভোট। তৃণমূলের লিড ৭৫,৬৪০ ভোট।

04 Jun 2024, 11:42:48 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: আরামবাগে এগিয়ে তৃণমূল

আরামবাগে এগিয়ে গেলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী মিতালী বাগ। যে আসনটাকে একেবারে নিশ্চিত আসন বলছিলেন বিজেপি নেতারা। আপাতত সেখানে ৩,০০০-র মতো ভোটে এগিয়ে আছেন তৃণমূল প্রার্থী।

04 Jun 2024, 11:40:22 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: কে কোথায় এগিয়ে আছেন এখন?

প্রায় ৩৩,০০০ ভোটে এগিয়ে আছেন ঝাড়গ্রামের তৃণমূল কংগ্রেসের প্রার্থী কালীপদ সোরেন। কলকাতা দক্ষিণ থেকে এগিয়ে আছেন মালা রায়। এগিয়ে আছেন ৫৪,৬৬৫ ভোটে। যাদবপুর কেন্দ্র থেকে ৫৩,৬০০-র বেশি ভোটে এগিয়ে আছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী সায়নী ঘোষ। বীরভূম থেকে ৪০,০০০ ভোটে শতাব্দী রায়। বোলপুর থেকে ৬৫,০০০ ভোটে এগিয়ে আছেন তৃণমূল প্রার্থী অসিত মাল।

04 Jun 2024, 11:21:28 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: প্রাক্তন ও বর্তমান- হারছেন ২ জনেই

আসানসোলে ২৩,০০০-র বেশি ভোটে এগিয়ে আছেন শত্রুঘ্ন সিনহা। ১০,২৯৩ ভোটে এগিয়ে আছেন বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। ১১,৫০০ ভোটে পিছিয়ে আছেন বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদার। যিনি বঙ্গ বিজেপির বর্তমান রাজ্য সভাপতি। তাঁর পূর্বসূরি দিলীপ ঘোষও পিছিয়ে আছেন।

04 Jun 2024, 11:18:53 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: এখন কে কোথায় এগিয়ে আছেন?

কলকাতা দক্ষিণে ২৭,৫৪২ ভোটে এগিয়ে আছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী মালা রায়। মেদিনীপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল এগিয়ে আছেন ২,৭১১ ভোটে। ১০,৫০০ ভোটে পিছিয়ে কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক।

04 Jun 2024, 11:16:18 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: পুরুলিয়ায় এগিয়ে তৃণমূল

তৃতীয় রাউন্ডের শেষে পুরুলিয়া লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী শান্তিরাম মাহাতো ৩,১০২ ভোটে এগিয়ে আছেন। পিছিয়ে গেলেন বিজেপি প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাতো। যে আসনে গতবার জিতেছিল বিজেপি।

04 Jun 2024, 11:10:06 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: নির্বাচন কমিশনের ওয়েবসাইটে কী বলছে?

নির্বাচন কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট অনুযায়ী, ২৫টি আসনে এগিয়ে আছে তৃণমূল কংগ্রেস। ১০টি আসনে এগিয়ে আছে বিজেপি। তিনটি আসনে এগিয়ে আছে কংগ্রেস। একটি আসনে এগিয়ে আছে সিপিআইএম।

04 Jun 2024, 11:03:47 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: বর্ধমান-পূর্বে তৃণমূলের লিড ৩৭,০০০, বীরভূমে ৭০০

বর্ধমান-পূর্ব থেকে এগিয়ে আছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী শর্মিলা সরকার। এগিয়ে আছেন ৩৭,০০০ ভোটে। বীরভূম ৭০০ ভোটে এগিয়ে আছেন তৃণমূলের প্রার্থী শতাব্দী রায়।

04 Jun 2024, 11:02:08 AM IST

WB Lok Sabha Vote Counting LIVE: বারাসতে এগিয়ে কাকলি, জঙ্গিপুরে খলিলুর

বারাসত লোকসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী কাকলি ঘোষ দস্তিদার ২৮,৪৭২ ভোটে এগিয়ে আছেন। ১৫,২৮০ ভোটে এগিয়ে আছেন জঙ্গিপুরের তৃণমূল কংগ্রেস প্রার্থী খলিলুর রহমান।।

04 Jun 2024, 10:54:31 AM IST

WB Lok Sabha Vote Counting LIVE: বাংলায় ৩০ পার তৃণমূলের! 'নেতা' হয়ে গেলেন অভিষেক

পশ্চিমবঙ্গে তৃণমূলের লিড পাওয়া আসনের সংখ্যা ৩০ পেরিয়ে গেল। আর যদি শেষপর্যন্ত সেটাই থাকে, তাহলে সত্যিকারের ‘নেতা’ হয়ে উঠবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবারের লোকসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় তো মুখ ছিলেনই। কিন্তু অভিষেক যে ঝড় তুলেছিলেন, সেটা যে প্রভাব ফেলেছে, তা আপাতত ইঙ্গিত মিলছে।

04 Jun 2024, 10:52:49 AM IST

 Lok Sabha Election Result Bengal LIVE: পশ্চিমবঙ্গে কি সংখ্যালঘু ভোট তৃণমূলেই থাকল?

পশ্চিমবঙ্গে কি সংখ্যালঘু ভোট থাকল তৃণমূল কংগ্রেসেই? আপাতত তেমনই ইঙ্গিত মিলছে। সিপিআইএম বা কংগ্রেসের দিকে সংখ্যালঘু ভোট গিয়েছে বলে আপাতত ইঙ্গিত মিলছে না। বিজেপিও সম্ভবত দাঁত ফোটাতে পারেনি।

04 Jun 2024, 10:46:10 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: বালুরঘাটে হারছেন সুকান্ত

বালুরঘাট লোকসভার তৃণমূল কংগ্রেসের প্রার্থী বিপ্লব মিত্র ৯,৪৫৪ ভোটে এগিয়ে আছেন। বিপ্লবের প্রাপ্ত ভোট ৪০,৫৪১। বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদার পেয়েছেন ৩১,০৮৭ ভোট।

04 Jun 2024, 10:44:00 AM IST

কে কোথায় এগিয়ে আছেন?

দমদমে ৮,০০০ ভোটে এগিয়ে আছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী সৌগত রায়। তিনে নেমে গিয়েছেন সিপিআইএম প্রার্থী সুজন চক্রবর্তী। দ্বিতীয় রাউন্ড শেষে রানাঘাট কেন্দ্রে মুকুটমনি অধিকারীর থেকে জগন্নাথ সরকার ১০,০০০ ভোটে এগিয়ে।

04 Jun 2024, 10:36:34 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: কে কোথায় এগিয়ে আছেন?

ঝাড়গ্রামে ১,৪১৮ ভোটে এগিয়ে আছেন তৃণমূলের প্রার্থী কালীপদ সোরেন। ১৩,৭০০ ভোটে এগিয়ে আছেন দক্ষিণ কলকাতার তৃণমূল কংগ্রেস প্রার্থী। ১৩,৪৯৬ ভোটে এগিয়ে তৃণমূল প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। ৬,৫৩১ ভোটে পিছিয়ে আছেন বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদার। ১০,০০০-র বেশি ভোটে এগিয়ে বোলপুরের তৃণমূল প্রার্থী অসিত মাল। মেদিনীপুরে ২,৭০০-র বেশি ভোটে এগিয়ে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। বাঁকুড়ায় ৬,৯৬৪ ভোটে এগিয়ে আছেন তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তী।

04 Jun 2024, 10:30:29 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: ২৬ আসনে এগিয়ে তৃণমূল

পশ্চিমবঙ্গে ২৬টি আসনে এগিয়ে গেল তৃণমূল কংগ্রেস। ১২টি আসনে এগিয়ে আছে বিজেপি। বাম-কংগ্রেস এগিয়ে আছে দুটি আসনে। অর্থাৎ এখনকার ট্রেন্ড বজায় থাকলে গতবারের থেকেও বেশি আসন পাবে তৃণমূল।

04 Jun 2024, 10:24:10 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: শুভেন্দুর গড়ে হারছে BJP, সন্দেশখালিতে এগিয়ে TMC

কাঁথি লোকসভা কেন্দ্রে পিছিয়ে গেলেন শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারী। আপাতত ২,২০০ ভোটে এগিয়ে আছেন তৃণমূল প্রার্থ অন্যদিকে, সন্দেশখালি বিধানসভায় এগিয়ে আছেন হাজি নুরুল ইসলাম। সার্বিকভাবে বসিরহাট লোকসভা কেন্দ্র থেকে ২৬,০০০-র বেশি ভোটে এগিয়ে আছেন তৃণমূল প্রার্থী।

04 Jun 2024, 10:14:34 AM IST

Lok Sabha Election Results Bengal Live: দমদম লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালের লোকসভা নির্বাচনে দমদম লোকসভা কেন্দ্রে ঘাসফুল ফুটেছিল। জিতেছিলেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী সৌগত রায়। ব্যবধান ছিল ৫৩,০০২। মোট সাতটি বিধানসভা কেন্দ্র আছে - খড়দা, দমদম উত্তর, পানিহাটি, কামারহাটি, বরাহনগর, দমদম এবং রাজারহাট-গোপালপুর। ৭৪৩ ভোটে একমাত্র রাজারহাট-গোপালপুর বিধানসভা কেন্দ্রে লিড পেয়েছিল বিজেপি। বাকি ছ'টি বিধানসভা কেন্দ্রেই তৃণমূলের লিড ছিল।

04 Jun 2024, 10:00:15 AM IST

Lok Sabha Election Results Bengal Live: ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত 

২০১৯ সালের লোকসভা নির্বাচনে ব্যারাকপুরে জিতেছিলেন বিজেপির প্রার্থী অর্জুন সিং। জয়ের মার্জিন ছিল ১৩,৬২০। বিধানসভা-ভিত্তিক ফলাফলের নিরিখে বীজপুর, নৈহাটি, ভাটপাড়া, জগদ্দল এবং ব্যারাকপুরে লিড ছিল বিজেপির। আমডাঙা এবং নোয়পাড়ায় এগিয়েছিল তৃণমূল কংগ্রেস।

04 Jun 2024, 09:55:35 AM IST

বাংলায় লোকসভা ভোটের গণনা LIVE: ২৪-তে এগিয়ে গেল, মিলে যাবে অভিষেকের কথা?

অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন যে বাংলায় ২২টির বেশি আসন পাবে তৃণমূল কংগ্রেস। প্রাথমিক ট্রেন্ডে সেই লক্ষ্যমাত্রা পেরিয়ে গেল তৃণমূল কংগ্রেস। আপাতত ২৪টি আসনে এগিয়ে আছে। ১২টি আসনে এগিয়ে আছে বিজেপি। বাম-কংগ্রেস জোট এগিয়ে তিনটি আসনে।

04 Jun 2024, 09:51:55 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: মালদার ২ আসনেই এগিয়ে বিজেপি

মালদা উত্তর: দ্বিতীয় রাউন্ডের গণনা শেষে ১০,১১৯ ভোটে এগিয়ে আছেন বিজেপি প্রার্থী খগেন মুর্মু। মালদা দক্ষিণ কেন্দ্রে এগিয়ে গেল বিজেপি। বিজেপি প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরী এগিয়ে আছেন ৫,২৪০ ভোটে।

04 Jun 2024, 09:48:46 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: ২১-তে পৌঁছাল TMC, উন্নতি বাম-কংগ্রেসের

প্রাথমিক ট্রেন্ডে গতবারের আসনের কাছে পৌঁছে গেল তৃণমূল কংগ্রেস। ২১টি আসনে এগিয়ে আছে রাজ্যের শাসক দল। বিজেপি ১৩টি আসনে এগিয়ে আছে। বাম-কংগ্রেস এগিয়ে আছে চারটি আসনে।

04 Jun 2024, 09:46:56 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: দ্বিতীয় রাউন্ডেই ৫০,০০০ ভোটের লিড তৃণমূলের

দ্বিতীয় রাউন্ডের গণনার শেষে ৫০ হাজার ভোটে এগিয়ে মথুরাপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী বাপি হালদার। তৃণমূলের গড়ে বিপুল ভোটে এগিয়ে আছেন।

04 Jun 2024, 09:39:32 AM IST

Lok Sabha Election Results Bengal Live: বনগাঁ লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালে বনগাঁ লোকসভা কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুর জিতেছিলেন। জয়ের মার্জিন ছিল ১১১,৫৯৪। মোট সাতটি বিধানসভা কেন্দ্র আছে - কল্যাণী, হরিণঘাটা, বাগদা, বনগাঁ উত্তর, বনগাঁ দক্ষিণ, গাইঘাটা এবং স্বরূপনগর। একমাত্র স্বরূপনগরে লিড পাননি শান্তনু। বাকি ছ'টিতেই এগিয়ে ছিলেন। স্বরূপনগরে লিড পেয়েছিল তৃণমূল কংগ্রেস।

04 Jun 2024, 09:27:42 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: কে কে এগিয়ে গেলেন?

৪,০০০-র বেশি ভোটে এগিয়ে গেলেন পার্থ ভৌমিক। ৭,০০০ ভোটে পিছিয়ে গেলেন আসানসোলের তৃণমূল কংগ্রেস প্রার্থী শত্রুঘ্ন সিনহা। ৩,০০০-র বেশি ভোটে এগিয়ে দক্ষিণ মালদা লোকসভা কেন্দ্রের প্রার্থী ইশা খান চৌধুরী। ৭৪২ ভোটে এগিয়ে গেলেন বর্ধমান-পূর্বের তৃণমূল প্রার্থী শর্মিলা সরকার।

04 Jun 2024, 09:23:07 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: ‘বেঁধে পুড়িয়ে দেওয়ার হুমকি পুলিশের', দাবি রেখার 

বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্র: আমাদের বাড়িতে পুলিশ গিয়ে হুমকি দিয়ে এসেছে। আমাদের পরিবারের সদস্যদের বেঁধে পুড়িয়ে দেওয়া হবে। সন্দেশখালি থানার পুলিশ এসে হুমকি দিয়ে গিয়েছে।

04 Jun 2024, 09:19:11 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: ডায়মন্ডে ধরনায় BJP প্রার্থী, বেরিয়ে এলেন কাউন্টিং এজেন্টরা

ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের গণনা চলছে আলিপুরে। সেখনে ধরনায় বসলেন বিজেপি প্রার্থী অভিজিৎ দাস। বিজেপির কাউন্টিং এজেন্টরা বেরিয়ে এসেছেন। অভিজিতের দাবি, বাড়ি পুড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে।

04 Jun 2024, 09:14:58 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: বহরমপুর পুরসভায় এগিয়ে অধীর

বহরমপুর: বহরমপুর পুরসভা এলাকায় লিড অধীর চৌধুরী। গতবার কংগ্রেস প্রার্থীকে উজাড় করে ভোট দিয়েছিল বিধানসভা কেন্দ্র। এবার পোস্টাল ব্যালটের গণনায় বহরমপুর পুরসভা এলাকায় তিনে আছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী ইউসুফ পাঠান।

04 Jun 2024, 09:12:28 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: ১৭ আসনে এগিয়ে TMC, ১২ আসনে এগিয়ে BJP

আপাতত তৃণমূল কংগ্রেস ১৭টি আসনে এগিয়ে আছে। ১২টি আসনে এগিয়ে আছে বিজেপি। দুটি আসনে এগিয়ে আছে বাম-কংগ্রেস জোট। আপাতত মূলত পোস্টাল ব্যালটের গণনা হয়েছে। 

04 Jun 2024, 09:06:29 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: মালদার ২ আসনেই এগিয়ে BJP

প্রাথমিক ট্রেন্ডে মালদা উত্তরে বিজেপি প্রার্থী খগেন মুর্মু এগিয়ে আছেন। মালদা দক্ষিণে এগিয়ে আছেন বিজেপি প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরী। *রায়গঞ্জে এগিয়ে বিজেপি প্রার্থী কার্তিক পাল। বীরভূমে এগিয়ে তৃণমূল প্রার্থী শতাব্দী রায়। জয়নগরে এগিয়ে আছেন তৃণমূল প্রার্থী প্রতিমা মণ্ডল। জলপাইগুড়িতে এগিয়ে বিজেপি প্রার্থী জয়ন্ত রায়। আসানসোলে এগিয়ে তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহা।

04 Jun 2024, 09:03:43 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: ২০টি আসনে এগিয়ে গেল তৃণমূল

একেবারে প্রাথমিক ট্রেন্ড অনুযায়ী, আরও একটু ব্যবধান বাড়িয়ে ফেলল তৃণমূল কংগ্রেস। বিজেপি ১৬টি আসনে এগিয়ে আছে। তৃণমূল কংগ্রেস এগিয়ে আছে ২০টি আসনে।

04 Jun 2024, 08:58:33 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: দই-মিষ্টি-ভাত খেয়েছি, এবার ডায়েট- রচনা

ভোট গণনাকেন্দ্রে এলেন হুগলির তৃণমূল কংগ্রেসের প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, 'রাতে ভালো ঘুম হয়েছে। টেনশন নেই। তবে এতদিনের পরিশ্রম, চিন্তা তো থাকবেই। তৃণমূল জিতবে বিশ্বাস করি। আমি সবাইকে শুভেচ্ছা জানাব। প্রচুর দই-মিষ্টি-ভাত খাওয়া হয়েছে। এবার ডায়েট করতে হবে।'

04 Jun 2024, 08:53:59 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: তৃণমূল ১৯-১৭ বিজেপি, বাংলায় টক্কর

১৯টি আসনে এগিয়ে গেল তৃণমূল কংগ্রেস। ১৭টি এগিয়ে আছে বিজেপি। পুরুলিয়ায় এগিয়ে আছেন বিজেপি প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাতো। আপাতত পোস্টাল ব্যালটের গণনা চলছে।

04 Jun 2024, 08:50:24 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: কোথায় কে এগিয়ে আছেন?

বাঁকুড়ায় এগিয়ে আছেন তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তী। বোলপুরে এগিয়ে আছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী অসিত মাল। ঘাটালে তৃণমূল কংগ্রেস প্রার্থী দেব এগিয়ে গেলেন। হাওড়ায় এগিয়ে গেলেন তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়। মালদা উত্তরে এগিয়ে আছেন বিজেপি প্রার্থী খগেন মুর্মু।

04 Jun 2024, 08:47:22 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: ১৭-১৭ – বাংলায় তুমুল লড়াই TMC ও BJP-র

হাড্ডাহাড্ডি লড়াই চলছে বাংলায়। আপাতত ১৭টি আসনে এগিয়ে আছে তৃণমূল কংগ্রেস। ১৭টি আসনে এগিয়ে বিজেপি। কংগ্রেস বা সিপিআইএম কোনও আসনে এগিয়ে নেই। পোস্টাল ব্যালটের গণনা চলছে এখন।

04 Jun 2024, 08:42:06 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: কে কোথায় এগিয়ে আছেন?

জঙ্গিপুরে এগিয়ে আছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী খলিলুর রহমান। ঝাড়গ্রামে এগিয়ে আছেন তৃণমূল প্রার্থী কালীপদ সোরেন। বনগাঁয় এগিয়ে বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুর। বর্ধমান-পূর্বে এগিয়ে বিজেপি প্রার্থী অসীম সরকার। কৃষ্ণনগরে এগিয়ে গেলেন বিজেপি প্রার্থী অমৃতা রায়। যাদবপুরে এগিয়ে তৃণমূল কংগ্রেস প্রার্থী সায়নী ঘোষ। বহরমপুরে এগিয়ে কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরী।

04 Jun 2024, 08:36:33 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: ‘খাতা’ খুলল CPIM, এগোচ্ছে BJP

আটটি আসনে এগিয়ে গেল তৃণমূল কংগ্রেস। একটি আসনে এগিয়ে আছে সিপিআইএম। মুর্শিদাবাদে এগিয়ে আছেন মহম্মদ সেলিম। বিজেপি ১১টি আসনে এগিয়ে আছে। পোস্টাল ব্যালটের গণনা চলছে একেবারে। ফলে এই ট্রেন্ডের ভিত্তিতে জয়ের উচ্ছ্বাস করা ভুল হবে।

04 Jun 2024, 08:29:18 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: বাংলায় TMC-কে টপকে গেল BJP!পিছিয়ে শতাব্দী

আপাতত বাংলায় পাঁচটি আসনে এগিয়ে আছে তৃণমূল কংগ্রেস। ন'টি আসনে এগিয়ে আছে বিজেপি। বালুরঘাটে এগিয়ে আছেন বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদার। বীরভূমে এগিয়ে আছেন বিজেপি প্রার্থী দেবতনু ভট্টাচার্য। বোলপুরে এগিয়ে আছেন বিজেপি প্রার্থী পিয়া সাহা। বসিরহাটে এগিয়ে আছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী হাজি নুরুল ইসলাম। ঘাটালে এগিয়ে আছেন হিরণ চট্টোপাধ্যায়।

04 Jun 2024, 08:22:24 AM IST

Lok Sabha Election Results Bengal Live: রানাঘাট লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত 

২০১৯ সালে রানাঘাট লোকসভা কেন্দ্রে ফুটেছিল পদ্মফুল। জিতেছিলেন বিজেপি প্রার্থী জগন্নাথ সরকার। জয়ের মার্জিন ছিল ২৩৩,৪২৮। শান্তিপুর, রানাঘাট উত্তর-পশ্চিম, কৃষ্ণগঞ্জ, রানাঘাট উত্তর-পূর্ব, রানাঘাট দক্ষিণ এবং চাকদা বিধানসভা কেন্দ্রে লিড ছিল বিজেপির। ছ'টি কেন্দ্রেই এক লাখের বেশি ভোট পেয়েছিলেন জগন্নাথ। নবদ্বীপে শুধুমাত্র এগিয়ে ছিল তৃণমূল কংগ্রেস। 

04 Jun 2024, 08:17:13 AM IST

Lok Sabha Election Results Bengal LIVE: প্রাথমিক ট্রেন্ডে ৪ আসনে এগিয়ে TMC, ২টিতে BJP

একেবারে প্রাথমিক ট্রেন্ডে পশ্চিমবঙ্গে চারটি আসনে এগিয়ে আছে তৃণমূল কংগ্রেস। দুটি আসনে এগিয়ে আছে বিজেপি। তবে সেটা দিয়ে ফলাফল অনুমান করা একেবারেই ঠিক হবে না। কারণ এটা নেহাতই পোস্টাল ব্যালটের গণনা হচ্ছে।

04 Jun 2024, 08:14:03 AM IST

Lok Sabha Election Results Bengal Live: ভাঙড়ে আহতকে আনা হল SSKM-এ

ভাঙড়ে বোমা বিস্ফোরণে যাঁরা আহত হয়েছেন, তাঁদের মধ্যে কয়েকজনকে এসএসকেএম হাসপাতালে আনা হয়েছে। প্রাথমিকভাবে পুলিশের অনুমান, বোমা তৈরির সময় রাতের দিকে বিস্ফোরণ হয়েছে।

04 Jun 2024, 08:09:19 AM IST

Lok Sabha Election Results Bengal Live: কাউন্টিং হলে অব্যবস্থা, অভিযোগ দিলীপের

পূর্ব বর্ধমান: বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের কাউন্টিং সেন্টারে চরম অব্যবস্থার অভিযোগ তুলে সরব হলেন বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। সকাল ৬টার পরেও প্রশাসনের পক্ষ থেকে কাউন্টিং এজেন্টদের জন্য টেবিল লাগানো হয়নি বলে অভিযোগ তুললেন তিনি। যার ফলে কাউন্টিং গেটের সামনে এখনও লম্বা লাইনে অপেক্ষা করতে হচ্ছে কাউন্টিং এজেন্টদের। 

04 Jun 2024, 08:04:43 AM IST

Lok Sabha Election Results Bengal Live: কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্র থেকে জিতেছিলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী মহুয়া মৈত্র। তাঁর জয়ের মার্জিন ছিল ৬৩,২১৮। কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রে মোট সাতটি বিধানসভা কেন্দ্র আছে - কৃষ্ণনগর উত্তর, কৃষ্ণনগর দক্ষিণ, তেহট্ট, কালীগঞ্জ, পলাশিপাড়া, চাপড়া এবং নাকাশিপাড়া। তিনটি বিধানসভা কেন্দ্র থেকে লিড পেয়েছিল বিজেপি। চারটিতে এগিয়ে ছিলেন মহুয়া। ২০২১ সালের বিধানসভা ভোটে কৃষ্ণনগর দক্ষিণ ছাড়া সব আসনেই জিতেছে তৃণমূল।

04 Jun 2024, 08:00:19 AM IST

Lok Sabha Election Results Bengal Live Updates: সকালে বৃষ্টি, গেরুয়ার জন্য পুষ্পবৃষ্টি, বললেন সুকান্ত

ভোররাত থেকে বৃষ্টি। তারইমধ্যে গণনাকেন্দ্রে হাজির বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদার। তিনি বলেন, এই বৃষ্টিতে এজেন্টদের কিছুটা অসুবিধা হলেও গরম কমছে। তাতে রেহাই মিলেছে। তিনি এই বৃষ্টিকে ‘পুষ্পবৃষ্টি’-র আখ্যা দিয়েছেন। বলেছেন যে গেরুয়া রঙের জন্য এই পুষ্পবৃষ্টি হচ্ছে।

04 Jun 2024, 08:00:04 AM IST

Lok Sabha Election Result Bengal LIVE: আসন বাড়বে TMC-র, BJP-র কী হবে? শুরু গণনা

Lok Sabha Election Results Bengal Live Updates: গণনা শুরু হল পশ্চিমবঙ্গের ৪২টি লোকসভা কেন্দ্রে। রাজ্যের ৫৫টি গণনাকেন্দ্রের ৪,৯৪৪টি কাউন্টিং টেবিলে গণনা চলছে। আপাতত পোস্টাল ব্যালটের গণনা শুরু হয়েছে। পোস্টাল ব্যালটের গণনার শেষে ইভিএমের গণনা শুরু হয়েছে। নির্বাচন কমিশনের আধিকারিকরা জানিয়েছেন যে সকাল ন'টা থেকে একটা প্রাথমিক ট্রেন্ড সামনে আসবে। ক্রমশ ট্রেন্ড আরও পরিষ্কার হয়ে উঠবে। 

04 Jun 2024, 07:53:55 AM IST

Lok Sabha Election Results Bengal LIVE: একটু পরেই শুরু গণনা, মালদায় উত্তেজনা

আর কিছুক্ষণের মধ্যেই শুরু হবে গণনা প্রক্রিয়া। তার আগেই প্রশাসনের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ। জনসংঘ দলের এজেন্ট এবং নির্দল এজেন্টদের ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ। দাবি করা হয়েছে যে কাউন্টিং এজেন্টদের কার্ডে হলোগ্রাম নেই। যেটা দেওয়ার দায়িত্ব প্রশাসনের। গণনাকেন্দ্রের বাইরেই ক্ষোভ উগরে দিলেন কাউন্টিং এজেন্টরা। ঢুকতে না দিলে পথ অবরোধ করে বিক্ষোভের হুঁশিয়ারি। এদিকে গণনাকেন্দ্রে ঢোকার সময় জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী মালদা উত্তরের তৃণমূল প্রার্থী প্রসুন বন্দ্যোপাধ্যায়।

04 Jun 2024, 07:52:48 AM IST

Lok Sabha Election Results Bengal Live: মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালে মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে জিতেছিলেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী আবু তাহের খান। তাঁর জয়ের মার্জিন ছিল ২২৬,৪১৭। ওই লোকসভা কেন্দ্রের অন্তর্গত ছ'টি বিধানসভায় (ভগবানগোলা, রানিনগর, হরিহরপাড়া, ডোমকল, জলঙ্গি এবং করিমপুর) লিড ছিল তৃণমূল কংগ্রেসের। একমাত্র মুর্শিদাবাদ বিধানসভা কেন্দ্রে তৃণমূল লিড পায়নি।

04 Jun 2024, 07:43:57 AM IST

Lok Sabha Election Results Bengal Live: বহরমপুর লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

বহরমপুর লোকসভা কেন্দ্র হল অধীর চৌধুরীর গড়। ১৯৯৮ সাল থেকে টানা তিনি জিতে এসেছেন। তবে ২০১৯ সালে তাঁর জয়ের মার্জিন কমেছিল। জয়ের মার্জিন ঠেকেছিল ৮০,৬৯৬ ভোটে। ভরতপুর, রেজিনগর, বেলডাঙা এবং নওদা বিধানসভা কেন্দ্রে লিড ছিল তৃণমূল কংগ্রেসের। বহরমপুর, বড়ঞা এবং কান্দিতে এগিয়ে ছিলেন অধীর। উল্লেখ্য, বহরমপুর লোকসভা কেন্দ্রে সাতবার বামনেতা ত্রিদিব চৌধুরী জিতেছিলেন। 

04 Jun 2024, 07:39:05 AM IST

Lok Sabha Election Results Bengal Live: জঙ্গিপুর লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

জঙ্গিপুর আসন থেকে লড়াই করেছিলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। সেই আসনে ২০১৯ সালে জিতেছিলেন কংগ্রেস তৃণমূল প্রার্থী খলিলুর রহমান জিতেছিলেন। তাঁর জয়ের মার্জিন ছিল ২৪৫,৭৮২ ভোট। ২০১৯ সালে সাতটি বিধানসভা কেন্দ্রেই (জঙ্গিপুর, রঘুনাথগঞ্জ, সাগরদিঘি, লালগোলা, নবগ্রাম এবং খড়গ্রাম) লিড ছিল তাঁর।

04 Jun 2024, 07:29:48 AM IST

Lok Sabha Election Results Bengal Live: ভাঙড়ে বিস্ফোরণ, আহত ৫ জন

দক্ষিণ ২৪ পরগণা: ভাঙড় দু'নম্বর ব্লকের উত্তর কাশীপুর থানার অন্তর্গত চালতাবেড়িয়া অঞ্চলের পানাপুকুর এলাকায় বিস্ফোরণ। গুরুতর আহত পাঁচজন। একজন আইএসএফের পঞ্চায়েত সদস্য আজহারউদ্দিন।

04 Jun 2024, 07:08:26 AM IST

Lok Sabha Election Results Bengal Live: মালদা দক্ষিণ লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালে পশ্চিমবঙ্গে যে দুটি আসনে জিতেছিল কংগ্রেস, সেটির মধ্যে অন্যতম ছিল মালদা দক্ষিণ। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে মাত্র ৮,২২২ ভোটে জিতেছিলেন কংগ্রেসের আবু হাসেম খান চৌধুরী (ডালু)। মোথাবাড়ি, সুজাপুর, ফরাক্কা এবং সামসেরগঞ্জে লিড পেয়েছিল কংগ্রেস। মানিকচক, ইংরেজবাজার এবং বৈষ্ণবনগরে লিড ছিল বিজেপির। মানিকচক এবং ইংরেজবাজারে বিজেপির বিশাল লিড ছিল। যদিও ২০২১ সালের বিধানসভা ভোটে পুরো অঙ্কটা পালটে গিয়েছিল। ইংরেজবাজারে জিতেছিল বিজেপি। বাকি ছ'টি কেন্দ্রে জিতেছিল তৃণমূল।

04 Jun 2024, 06:59:03 AM IST

Lok Sabha Election Results Bengal Live: মালদা উত্তর লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালের লোকসভা নির্বাচনে মালদা উত্তরে জিতেছিলেন বিজেপি প্রার্থী খগেন মুর্মু। তাঁর জয়ের মার্জিন ছিল ৮৪,২৮৮। একটা সময় কংগ্রেসের গড় ছিল মালদা। তবে মালদা উত্তর লোকসভা কেন্দ্রটি তৈরি হয়েছে ২০০৯ সালে। ওই লোকসভা কেন্দ্রে মোট সাতটি বিধানসভা আছে - হবিবপুর, গাজোল, চাঁচল, হরিশ্চন্দ্রপুর, মালতীপুর, রতুয়া এবং মালদা। হবিবপুর, গাজোল এবং মালদায় লিড ছিল বিজেপির। চাঁচল এবং মালতীপুরে লিড পেয়েছিল কংগ্রেস। হরিশ্চন্দ্রপুর এবং রতুয়ায় লিড পেয়েছিল তৃণমূল কংগ্রেস।

04 Jun 2024, 06:45:12 AM IST

Lok Sabha Election Results Bengal Live: বালুরঘাট লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

বালুরঘাট লোকসভা কেন্দ্রে সাতটি বিধানসভা আছে - ইটাহার, কুশমন্ডি, কুমারগঞ্জ, বালুরঘাট, তপন, গঙ্গারামপুর এবং হরিরামপুর। ইটাহার, কুশমন্ডি, কুমারগঞ্জ এবং হরিরামপুরে লিড ছিল তৃণমূল কংগ্রেসের প্রার্থী অর্পিতা ঘোষের। বালুরঘাট, তপন এবং গঙ্গারামপুর লিড পেয়েছিলেন বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদার। সেটাই তাঁর জন্য যথেষ্ট ছিল। ৩৩,২৯৩ ভোটে জিতে গিয়ে বাংলার রাজনীতিতে তাঁর উত্থান হয়। এখন তিনি বঙ্গ বিজেপির সভাপতি। উল্লেখ্য, একটা সময় বালুরঘাট লোকসভা কেন্দ্রে ভোট মানেই আরএসপি জিতত। টানা ১০ বার জিতেছিল। ২০১৪ সালে তৃণমূল জিতেছিল। 

04 Jun 2024, 06:32:16 AM IST

Lok Sabha Election Results Bengal Live: রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালে রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে ফুটেছিল পদ্মফুল। ৬০,৫৭৪ ভোটে জিতেছিলেন বিজেপি প্রার্থী দেবশ্রী চৌধুরী। তাঁকে এবার সটান কলকাতা দক্ষিণে পাঠিয়ে দিয়েছে বিজেপি। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ইসলামপুর, গোয়ালপোখর এবং চাকুলিয়া বিধানসভা কেন্দ্রে লিড ছিল তৃণমূল কংগ্রেসের। করণদিঘি, হেমতাবাদে, কালিয়াগঞ্জ এবং রায়গঞ্জে এগিয়ে ছিল বিজেপি।

04 Jun 2024, 06:23:46 AM IST

Lok Sabha Election Results Bengal Live: দার্জিলিং লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালের লোকসভা নির্বাচনে বাংলার এক নম্বর কেন্দ্র ছিল দার্জিলিং। জয়ের মার্জিনের নিরিখে প্রথমে ছিল সেই কেন্দ্র। ৪১৩,৪৪৩ ভোটে জিতেছিলেন বিজেপি প্রার্থী রাজু বিস্তা। তিনি ছ'টি বিধানসভা কেন্দ্রে (কালিম্পং, দার্জিলিং, কার্শিয়াং, মাটিগাড়া-নকশালবাড়ি, শিলিগুড়ি এবং ফাঁসিদেওয়া)। একমাত্র চোপড়ায় লিড ছিল তৃণমূল কংগ্রেসের। এমনিতে কোনও দলকে একচ্ছত্রভাবে ভোট দেয়নি দার্জিলিং লোকসভা কেন্দ্র।

04 Jun 2024, 06:14:11 AM IST

Lok Sabha Election Results Bengal Live: জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে মোট সাতটি বিধানসভা আছে -মেখলিগঞ্জ, ধূপগুড়ি, ময়নাগুড়ি, জলপাইগুড়ি, রাজগঞ্জ, ডাবগ্রাম-ফুলবাড়ি এবং মাল। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে শুধুমাত্র রাজগঞ্জ বিধানসভায় পিছিয়ে ছিল বিজেপি। বাকি ছ'টিতে লিড ছিল পদ্ম শিবিরের। তাতে ভর করে জলপাইগুড়ি লোকসভা কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী জয়ন্ত রায় জয়লাভ করেছিলেন। জয়ের মার্জিন ছিল ১৮৪,০০৪। কোচবিহার এবং আলিপুরদুয়ারের মতো একটা সময় জলপাইগুড়িও 'লাল' ছিল। ১৯৮০ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত টানা জিতেছিল বাম। 

04 Jun 2024, 05:59:28 AM IST

Lok Sabha Election Results Bengal Live Updates: ২০১৯ সালের লোকসভা নির্বাচনের ফলাফলের হাইলাইটস

পশ্চিমবঙ্গে মোট লোকসভা আসনের সংখ্যা হল ৪২। গতবার (২০১৯ সালে) ২২টি আসন জিতেছিল তৃণমূল কংগ্রেস। বিজেপি জিতেছিল ১৮টি আসন। যা এই রাজ্যে বিজেপির সর্বাধিক আসন। বামেরা শূন্যে নেমে গিয়েছিল। আর কংগ্রেস দুটি আসনে জিতেছিল। উত্তরবঙ্গে বিজেপির আধিপত্য তৈরি হয়েছিল। দক্ষিণবঙ্গে অবশ্য মোটের উপর তৃণমূলের দাপট ছিল।

04 Jun 2024, 05:50:27 AM IST

Lok Sabha Election Results Bengal Live Updates: ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়, জারি ১৪৪ ধারা

প্রথম স্তরে থাকছেন রাজ্য পুলিশের কনস্টেবল এবং অ্যাসিসট্যান্ট সাব-ইনস্পেক্টর পদমর্যাদার অফিসাররা। দ্বিতীয় স্তরে রাজ্য পুলিশের সশস্ত্র বাহিনী আছে। তৃতীয় স্তরে আছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। অর্থাৎ গণনাকেন্দ্রের অভ্যন্তরীণ বৃত্তে থাকছেন তাঁরা। প্রতিটি গণনাকেন্দ্রের ২০০ মিটার পর্যন্ত এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। প্রতিটি বিধানসভার জন্য মাত্র একজন অবজার্ভারকে গণনাকেন্দ্রের মধ্যে ঢুকতে দেওয়া হবে।

04 Jun 2024, 05:42:19 AM IST

Lok Sabha Election Results Bengal Live Updates: গড়ে ১৭ রাউন্ডের গণনা, ভাগ্যনির্ধারণ ৫০৭ জন প্রার্থীর

নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, ভোটগণনার জন্য অবজার্ভার, মাইক্রো অবজার্ভার-সহ পশ্চিমবঙ্গে ২৫,০০০-র বেশি ভোটকর্মী আছেন। রাজ্যের মোট ৫৫টি কেন্দ্রে গণনা হবে। মোট ৪১৮টি কাউন্টিং হল আছে। কাউন্টিং টেবিল আছে ৪,৯৪৪টি। স্ট্রংরুমের সংখ্যা হল ৩৯৪। আধিকারিকরা জানিয়েছেন যে গড়ে প্রতিটি কেন্দ্রে ১৭টি রাউন্ডের গণনা হবে। নির্ধারিত হবে ৫০৭ জন প্রার্থীর ভাগ্য। সর্বোচ্চ ২৩ রাউন্ড গণনা হবে। মোট পোস্টাল ব্যালটের সংখ্যা হল ৩,৩৭,৯৮১। পোস্টাল ব্যালটের জন্য ৮৬টি হল থাকছে।

04 Jun 2024, 05:34:23 AM IST

Lok Sabha Election Results Bengal Live: আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালে আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্র থেকে জিতেছিলেন বিজেপি প্রার্থী জন বার্লা। জয়ের মার্জিন ছিল ২৪৩,৯৮৯। একটা সময় যে লোকসভা কেন্দ্রে আরএসপির একচ্ছত্র আধিপত্য ছিল, সেই কেন্দ্রের সাতটি বিধানসভা কেন্দ্রেই (তুফানগঞ্জ, কুমারগ্রাম, কালচিনি, আলিপুরদুয়ার, ফালাকাটা, মাদারিহাট এবং নাগরাকাটা) ২০১৯ সালে লিড ছিল বিজেপির। ১৯৭৭ সাল থেকে আলিপুরদুয়ারে টানা ১০ বার জিতেছিল আরএসপি। ২০১৪ সালে সেই দাপটে ইতি টেনেছিল তৃণমূল কংগ্রেস। 

04 Jun 2024, 05:34:23 AM IST

Lok Sabha Election Results Bengal LIVE: ৪২-এ কত? বঙ্গের ভোটযুদ্ধের গণনা একটু পরে

Lok Sabha Election Results Bengal Live Updates: বিয়াল্লিশে কত? সেই উত্তরটা মিলতে চলেছে এবার। অর্থাৎ ২০২৪ সালের লোকসভা নির্বাচনের ফলপ্রকাশ হবে আজ। কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে সকাল আটটা থেকে পশ্চিমবঙ্গের ৪২টি লোকসভা কেন্দ্রের গণনা শুরু হবে। প্রথমে গণনা হবে পোস্টাল ব্যালটের। তারপর খোলা হবে ইভিএম। মোটামুটি সকাল সাড়ে ন'টা থেকে প্রাথমিক ট্রেন্ড আসতে শুরু করবে। বেলা ১২টার মধ্যে মোটামুটি ট্রেন্ড পরিষ্কার হয়ে যাবে। আর তখন কার মুখে হাসি ফুটবে? ২০১৯ সালের থেকে তৃণমূল কংগ্রেসের আসন সংখ্যা বৃদ্ধি পাবে? নাকি ২০২১ সালের বিধানসভা নির্বাচনের ‘ধাক্কা’ কাটিয়ে তৃণমূলকে খাদের কিনারায় ঠেলে দেবে বিজেপি? নাকি ডার্কহর্স হিসেবে বাজিমাত করবে বাম-কংগ্রেস? 

04 Jun 2024, 05:34:24 AM IST

Lok Sabha Election Results Bengal Live: কোচবিহার লোকসভা কেন্দ্রের ইতিবৃত্ত

২০১৯ সালে কোচবিহার লোকসভা কেন্দ্র থেকে জিতেছিলেন বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক। তাঁর জয়ের মার্জিন ছিল ৫৪,২৩১। একটা সময় কংগ্রেসের দুর্গ ছিল কোচবিহার। টানা ছ'বার কোচবিহারে জিতেছিল হাত শিবির। কিন্তু ১৯৭৭ সালে খেলা ঘুরে গিয়েছিল। শুরু হয়েছিল ফরওয়ার্ড ব্লকের জমানা। টানা ১০টি লোকসভা নির্বাচনে জিতেছিলেন ফরওয়ার্ড ব্লকের প্রার্থীরা। ২০১৯ সালে বিজেপির ঝুলিতে গিয়েছিল সেই আসন। কোচবিহার লোকসভা কেন্দ্রে সাতটি বিধানসভা আছে - মাথাভাঙা, শীতলখুচি, কোচবিহার উত্তর, কোচবিহার দক্ষিণ, নাটাবাড়ি, সিতাই এবং দিনহাটা।

বাংলার মুখ খবর

Latest News

ট্রাম্পকে খুনের চেষ্টা ভরা জনসভায়, প্রাক্তন US প্রেসিডেন্টের কান ঘেঁষে চলল গুলি সলমনের হাত ধরে ছবি তুললেন ঐশ্বর্য? কী করে ঘটল এমন কাণ্ড ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ২ জেলায় ভারী বৃষ্টি, সতর্কতা জারি ৭টিতে, তবে সোম থেকে কমবে কোথায় কোথায়? রাহুলের সঙ্গে ফোনে কথা হয়নি কমলার! সব জল্পনা খারিজ করে দেওয়া হল আমেরিকা থেকেই 'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.