বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > West Bengal rain forecast: জাওয়াদের প্রভাবে আজ রাজ্যের কোন জেলায় কত বৃষ্টি হবে? ঝোড়ো হাওয়ার বেগ কত থাকবে?

West Bengal rain forecast: জাওয়াদের প্রভাবে আজ রাজ্যের কোন জেলায় কত বৃষ্টি হবে? ঝোড়ো হাওয়ার বেগ কত থাকবে?

ইতিমধ্যে দুর্বল হয়ে গিয়েছে ঘূর্ণিঝড় জাওয়াদ। (ছবি সৌজন্য এএনআই)

একনজরে দেখে নিন রবিবার কোন কোন জেলায় কতটা বৃষ্টি হবে এবং ঝোড়ো হাওয়ার বেগ কত থাকবে?

ইতিমধ্যে দুর্বল হয়ে গিয়েছে ঘূর্ণিঝড় জাওয়াদ। যা আগামী কয়েক ঘণ্টায় আরও দুর্বল হে পড়বে। তার ফলে পশ্চিমবঙ্গে প্রবল দুর্যোগের আশঙ্কা নেই। তবে নিম্নচাপের কারণে পশ্চিমবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি চলবে।

উপকূলবর্তী জেলায় বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের অন্যান্য জেলায় বর্ষণ চলবে। তবে মূলত ঝিরঝিরে, হালকা বৃষ্টিপাত হবে। কয়েক জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। তবে সেই হাওয়ার বেগ অনেকটাই কম থাকবে। একনজরে দেখে নিন রবিবার কোন কোন জেলায় কতটা বৃষ্টি হবে এবং ঝোড়ো হাওয়ার বেগ কত থাকবে -

আজ কোন জেলায় কত বৃষ্টিপাত হবে?

১) উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামের একটি বা দুটি জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত (৭০ মিলিমিটার থেকে ২০০ মিলিমিটার) হবে। ওই পাঁচ জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।

২) হাওড়া, কলকাতা, হুগলি, বীরভূম, বাঁকুড়া, নদিয়া, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান এবং পশ্চিম বর্ধমানে বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের (৭০ মিলিমিটার থেকে ১১০ মিলিমিটার) পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। তাছাড়া ঝিরঝিরে, হালকা বৃষ্টিপাত হতে পারে। ওই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

আজ ঝড়ের বেগ কত থাকবে?

উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরে ঘণ্টায় ৩০ কিলোমিটার থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। ঘণ্টায় হাওয়ার বেগ সর্বোচ্চ ৫০ কিলোমিটারে পৌঁছাতে পারে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

পূর্ব পরিচিতর ভুয়ো প্রোফাইল বানিয়ে অনলাইন প্রতারণা, ফাঁদে শিল্পী অনিকেতকে ভুলে সৃজনের হাত ধরল শ্যামলী! রেড কার্পেটে বরের পাশে ঝলমলে জ্যাস-ফুলকি মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করলেন লালু–অখিলেশ, কংগ্রেস–তৃণমূলের জোট নিয়ে কথা দ্বিতীয়বার বিচ্ছেদ, একাকীত্বে ভুগছেন বাংলাদেশের মাহি! কীসে ডুবে আছেন রাকিব? ভুল সময়ে ফল খেলেই বিপদ! ফল খাওয়ার সঠিক সময় জানেন না অনেকেই ২২ বছর ধরে পালিয়ে বেড়ানো সিমি সদস্য পুলিশের জালে! রুদ্ধশ্বাস অভিযানে পাকড়াও আগামিকাল কেমন কাটবে মেষ থেকে মীনের? কারা লাকি? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল জনগর্জনে থরহরিকম্প, অবশেষে স্বেচ্ছাবন্দি দশা থেকে বেরোলেন TMC নেতা,আটক করল পুলিশ একশো দিনের কাজের টাকা ছাড়ল রাজ্য সরকার, জিটিএ–সহ সব জেলা পাবে রাত পোহালেই কুলদীপের থেকে ওর ফাইফার চুরি করেছি- পাঁচ উইকেট শিকার করে অশ্বিনের স্বীকারোক্তি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.