বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পৌষে শ্রাবণের আবহাওয়া বঙ্গে, শীতকালে শিলাবৃষ্টির সতর্কতা জারি একাধিক জেলায়
শীতকালে শিলাবৃষ্টির সতর্কতা জারি একাধিক জেলায় (ছবি সৌজন্যে  পিটিআই) (PTI)
শীতকালে শিলাবৃষ্টির সতর্কতা জারি একাধিক জেলায় (ছবি সৌজন্যে  পিটিআই) (PTI)

পৌষে শ্রাবণের আবহাওয়া বঙ্গে, শীতকালে শিলাবৃষ্টির সতর্কতা জারি একাধিক জেলায়

  • মঙ্গলের পর বুধবারও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে মেঘলা আকাশ থাকবে।

বঙ্গে শীতের বাধা হয়ে দাঁড়িয়েছে পশ্চিমী ঝঞ্ঝা। আর এবার শীতকালে শিলাবৃষ্টির সতর্কতা জারি হল ঘূর্ণাবর্ত ও পশ্চিমী ঝঞ্ঝার কারণে। আবহাওয়া অফিসের পূর্বাভাস, মঙ্গলবার  বৃষ্টির সম্ভাবনা থাকছে দার্জিলিং ও কালিম্পঙে। হতে পারে শিলাবৃষ্টিও। পুরুলিয়া, বাঁকুড়া,পশ্চিম বর্ধমান‌, বীরভূমেও  হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। মঙ্গলের পর বুধবারও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে মেঘলা আকাশ থাকবে। তবে শহরে আপাতত বৃষ্টির পূর্বাভাস নেই। 

এদিকে মঙ্গলবারের মতো বুধবার ভোরের দিকে ঘন কুয়াশা থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। বর্ষশেষের সপ্তাহে শীতের আমেজ সেই অর্থে নেই৷ তবে পৌষে শ্রাবণের আবহাওয়া দেখা দিয়েছে রাজ্যে৷ মঙ্গলবার তাপমাত্রার পারদ চড়বে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ২৬ ডিগ্রি ও ১৭ ডিগ্রির আশপাশে পৌঁছবে। সোমবার কলকাতা এবং তৎসংলগ্ন অঞ্চলের সর্বোচ্চ তাপমাত্রা ছিল 26.6 ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি৷ সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি৷ বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ ও সর্বনিম্ন পরিমাণ ৯৭ শতাংশ এবং ৫৪ শতাংশ৷

এদিকে আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, রাতের দিকের তাপমাত্রা আগামি দু-তিনদিন আরও বাড়তে পারে কলকাতা ও সংলগ্ন এলাকা। আগামী ৩-৪ দিনের মধ্যে তাপমাত্রা নামার সম্ভাবনা নেই। এর জেরে শীতের আমেজ আপাতত উধাও। এই সময়কালে কলকাতার তাপমাত্রা ১৫-১৬ ডিগ্রির আশেপাশেই থাকে। তবে এই আবহাওয়া দীর্ঘস্থায়ী হবে না। নতুন বছরের প্রথম সপ্তাহের শুরুতে ঠাণ্ডা ফিরবে।

 

বন্ধ করুন