দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর।
দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর।

কমবে ঠান্ডা, সরস্বতী পুজো মাটি করতে পারে আচমকা বৃষ্টি

  • ২৭ জানুয়ারি থেকে বঙ্গোপসাগরের উপর বিপরীত ঘূর্ণাবর্ত সৃষ্টির সম্ভাবনা রয়েছে, যার ফলে রাজ্যের দক্ষিণাংশে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকে পড়বে এবং পশ্চিমি বাতাসের সংস্পর্শে তা এলে বৃষ্টিপাতের সম্ভাবনা দেখা দেবে

বাগদেবীর আরাধনায় বাধ সাধতে পারে বেরসিক বৃষ্টি। শুক্রবার আবহাওয়া দফতরের পূর্বাভাস বলছে, পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবে সোম থেকে বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এ দিন সকাল থেকে দক্ষিণবঙ্গে বহাল রয়েছে শীতের আমেজ। বিকেলের পরে উত্তুরে হাওয়া ফের সক্রিয় হবে। রাতে ঠান্ডা আরও ৩ ডিগ্রি বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস। পূর্বাভাস বলছে, শনি ও রবিবার জাঁকিয়ে শীত উপভোগ করবেন রাজ্যবাসী।

এ দিকে, ২৭ জানুয়ারি থেকে বঙ্গোপসাগরের উপর বিপরীত ঘূর্ণাবর্ত সৃষ্টির সম্ভাবনা পেয়েছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা, যার ফলে রাজ্যের দক্ষিণাংশে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকে পড়বে এবং পশ্চিমি বাতাসের সংস্পর্শে তা এলে বেশ কিছু জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা দেখা দেবে বলে জানা গিয়েছে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী ২৮, ২৯ ও ৩০ জানুয়ারি দক্ষিণবঙ্গে বৃষ্টি হবে। প্রবল বর্ষণের আশঙ্কা রয়েছে বীরভূম ও মুর্শিদাবাদে।

আলিপুর আবহাওয়া দফতরের হিসেবে, বৃহস্পতিবার শহরে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ ডিগ্রির কাছাকাছি। আগামী দুই দিনে তা ১২ ডিগ্রি সেলসিয়াসে নামার সম্ভাবনা রয়েছে। শনি ও রবিবার শহরে তাপমাত্রা কমবে বলে পূর্বাভাস।

এ দিন ওডিশা, উত্তরবঙ্গ ও অসম সংলগ্ন রাজ্যগুলিতে ঘন কুয়াশার প্রাদুর্ভাব দেখা গিয়েছে। দক্ষিণবঙ্গেও এ দিন বিকেল থেকে বিক্ষিপ্ত হালকা কুয়াশার সম্ভাবনা রয়েছে।

বন্ধ করুন