বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কালবৈশাখীর তাণ্ডব ও ভারী বৃষ্টির কারণে বাংলায় বাড়বে না তাপমাত্রা

কালবৈশাখীর তাণ্ডব ও ভারী বৃষ্টির কারণে বাংলায় বাড়বে না তাপমাত্রা

সপ্তাহভর চলবে কালবৈশাখীর দাপট, পূর্বাভাস আবহাওয়া দফতরের।

মে মাসের ১-৮ তারিখ পর্যন্ত রাজ্যের বিভিন্ন প্রান্তে শক্তিবৃদ্ধি হবে কালবৈশাখীর।

শুক্রবার থেকে রাজ্যে তাণ্ডব চালাবে কালবৈশাখির ঝাপটা। মে মাসের ৮ তারিখ পর্যন্ত প্রবল ঝড়-বৃষ্টির দাপট চলবে রাজ্যে, জানিয়েছে আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, বিহার ও সংলগ্ন অঞ্চলে সৃষ্টি হওয়া ঘূর্ণাবর্তকে ঘণীভূত করেছে বঙ্গোপসাগর থেকে বয়ে আসা জলকণাবাহী বাতাস। ফলে বিস্তৃত এলাকাজুড়ে দীর্ঘ মেঘরাশি তৈরি হয়েছে। এর জেরে মে মাসের ১-৮ তারিখ পর্যন্ত রাজ্যের বিভিন্ন প্রান্তে শক্তিবৃদ্ধি হবে কালবৈশাখীর। বজ্রবিদ্যুৎ-সহ ঝোড়ো হাওয়া এবং তার সঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস করেছে হাওয়া অফিস।

শুধু পশ্চিমবঙ্গ নয়, উপগ্রহচিত্র বাবদ প্রাপ্ত তথ্যে জানা গিয়েছে ঝড়-বৃষ্টির দাপট চলবে বিহার, ঝাড়খণ্ড, পূর্ব উত্তর প্রদেশ ও ওডিশার বেশ কিছু জায়গায়। মে মাসের দ্বিতীয় সপ্তাহের আগে পূর্ব ভারতে তাপমাত্রা বাড়ার সম্ভাবনা নেই বলে জানা গিয়েছে।

উত্তর পূর্বে সৃষ্টি হওয়া ঘূর্ণাবর্ত ও বঙ্গোপসাগরের জলীয় বাতাসের জোগানে এপ্রিল মাসজুড়ে বিক্ষিপ্ত অথচ ভারী বর্ষণ হয়েছে সমগ্র পূর্ব ও উত্তর পূর্ব ভারতে। তার ফলে এই অঞ্চলে তাপমাত্রার অতিরিক্ত বৃদ্ধি দেখা যায়নি। দেখা যায়নি কোনও তাপপ্রবাহও, যা সাধারণত বছরের এই সময় স্বাভাবিক।

আগামী ২-৩ দিনে উত্তর পূর্ব ভারতের কিছু কিছু অঞ্চলে তাপমাত্রা বাড়ালেও বৃহস্পতিবার থেকে নতুন এক পশ্চিমী ঝঞ্ঝার আশঙ্কায় এই সমস্ত অঞ্চলে বিক্ষিপ্ত বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

মে মাসের ৩ থেকে ৬ তারিখের মধ্যে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তন ঘটার ফলে তাপমাত্রা হ্রাস পাবে পঞ্জাব, হরিয়ানা, দিল্লি, পশ্চিম উত্তর প্রদেশ ও রাজস্থানের উত্তর প্রান্তে।

বাংলার মুখ খবর

Latest News

‘কত কিই যে সয়ে যেতে হয়, ভালবাসা হলে…’, সোহিনীকে বাসর ঘরে গানে গানে বললেন শোভন সালিশির নামে মহিলাদের শিকলে বেঁধে নির্যাতন, সোনারপুরে মিলল আরেক শাহজাহানের খোঁজ 'আমাদের দুর্ভাগ্য যে...' সাতপাকে বাঁধা পড়ার আগেই প্রিয়জনকে হারালেন অন্বেষা! উল্টোরথে শ্রীখোলের তালে নাচলেন বিধায়ক-অভিনেত্রী লাভলি মৈত্র! Video: সোনার মূর্তি বিক্রির নামে লুট, সেই সাদ্দামের বাড়িতে মিলল সুড়ঙ্গ! চাঁদে গিয়ে এবার গুহায় থাকবেন মহাকাশচারীরা! দারুণ জায়গা খুঁজে পেয়েছেন বিজ্ঞানীরা মাঝরাতে বিস্ফোরণ! ইউটিউব দেখে বোমা বানিয়ে শ্রীঘরে ১৮র যুবক! নেপথ্যে কোন ঘটনা? খড়দাকাণ্ডে গ্রেফতার গাড়ি চালক, ট্রেনের ধাক্কায় ছিটকে গিয়েছিল সুমো ‘তৃণমূলকে ভোট না দিয়ে বেইমানি করেছে’ লক্ষ্মীর ভাণ্ডার বন্ধের হুঁশিয়ারি নেতার সত্যি হল জল্পনা, ইউরোর ফাইনালে হেরে ইংল্যান্ডের কোচের পদ থেকে ইস্তফা সাউথগেটের

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.