বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > West Bengal Weather Update: আজ কোন জেলায় কত বৃষ্টি হবে? কোথায় ভারী বর্ষণের পূর্বাভাস আছে?
রাতভর দক্ষিণবঙ্গের জেলাগুলিতে চলেছে বৃষ্টি। সোমবার সকালেও বর্ষণ অব্যাহত থাকবে। (ছবি সৌজন্য পিটিআই)
রাতভর দক্ষিণবঙ্গের জেলাগুলিতে চলেছে বৃষ্টি। সোমবার সকালেও বর্ষণ অব্যাহত থাকবে। (ছবি সৌজন্য পিটিআই)

West Bengal Weather Update: আজ কোন জেলায় কত বৃষ্টি হবে? কোথায় ভারী বর্ষণের পূর্বাভাস আছে?

  • কোথায় কোথায় বৃষ্টি হবে?

রাতভর দক্ষিণবঙ্গের জেলাগুলিতে চলেছে বৃষ্টি। সোমবার সকালেও বর্ষণ অব্যাহত থাকবে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। কয়েকটি জেলায় ভারী বর্ষণের পূর্বাভাস আছে। তবে সোমবার দুপুর-বিকেল থেকেই পরিস্থিতির উন্নতি হতে পারে। মঙ্গলবার থেকে আবহাওয়া আরও ভালো হবে।

কোথায় কোথায় বৃষ্টি হবে?

সোমবার দক্ষিণবঙ্গের উপকূলবর্তী ও লাগোয়া জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের তরফ জানানো হয়েছে, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি এবং কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সোমবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। বেলা বাড়লে বৃষ্টিপাত ক্রমশ কমবে। তার জেরে বিভিন্ন এলাকায় যানজটের সম্ভাবনা আছে। কলকাতার বিভিন্ন অংশে জল জমে যেতে পারে।

তবে পূর্বের জেলাগুলি তথা বাংলাদেশ লাগোয়া জেলাগুলির (নদিয়া, মুর্শিদাবাদ এবং উত্তর ২৪ পরগনা) একটি বা দুটি জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। দক্ষিণ ২৪ পরগনাতেও বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতি ভারী বর্ষণের পূর্বাভাস আছে। ওই চার জেলায় ৭০ মিলিমিটার থেকে ১১০ মিলিমিটার বৃষ্টি হতে পারে। সেজন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

সমুদ্রের অবস্থা

সোমবারও অশান্ত থাকবে সমুদ্র। সেজন্য সোমবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। পশ্চিমবঙ্গের উপূকল বরাবর ও অদূরে আজ দুপুর পর্যন্ত ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। সর্বোচ্চ বেগ হতে পারে ৬০ কিলোমিটার। আজ বিকেল থেকে সেই ঝোড়ো হাওয়ার বেগ ক্রমশ কমতে থাকবে।

বন্ধ করুন