বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > West Bengal Weather Update: আজ কোন জেলায় কত বৃষ্টি হবে? কোথায় ভারী বর্ষণের পূর্বাভাস আছে?

West Bengal Weather Update: আজ কোন জেলায় কত বৃষ্টি হবে? কোথায় ভারী বর্ষণের পূর্বাভাস আছে?

রাতভর দক্ষিণবঙ্গের জেলাগুলিতে চলেছে বৃষ্টি। সোমবার সকালেও বর্ষণ অব্যাহত থাকবে। (ছবি সৌজন্য পিটিআই)

কোথায় কোথায় বৃষ্টি হবে?

রাতভর দক্ষিণবঙ্গের জেলাগুলিতে চলেছে বৃষ্টি। সোমবার সকালেও বর্ষণ অব্যাহত থাকবে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। কয়েকটি জেলায় ভারী বর্ষণের পূর্বাভাস আছে। তবে সোমবার দুপুর-বিকেল থেকেই পরিস্থিতির উন্নতি হতে পারে। মঙ্গলবার থেকে আবহাওয়া আরও ভালো হবে।

কোথায় কোথায় বৃষ্টি হবে?

সোমবার দক্ষিণবঙ্গের উপকূলবর্তী ও লাগোয়া জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের তরফ জানানো হয়েছে, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি এবং কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে সোমবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। বেলা বাড়লে বৃষ্টিপাত ক্রমশ কমবে। তার জেরে বিভিন্ন এলাকায় যানজটের সম্ভাবনা আছে। কলকাতার বিভিন্ন অংশে জল জমে যেতে পারে।

তবে পূর্বের জেলাগুলি তথা বাংলাদেশ লাগোয়া জেলাগুলির (নদিয়া, মুর্শিদাবাদ এবং উত্তর ২৪ পরগনা) একটি বা দুটি জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। দক্ষিণ ২৪ পরগনাতেও বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতি ভারী বর্ষণের পূর্বাভাস আছে। ওই চার জেলায় ৭০ মিলিমিটার থেকে ১১০ মিলিমিটার বৃষ্টি হতে পারে। সেজন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

সমুদ্রের অবস্থা

সোমবারও অশান্ত থাকবে সমুদ্র। সেজন্য সোমবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। পশ্চিমবঙ্গের উপূকল বরাবর ও অদূরে আজ দুপুর পর্যন্ত ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। সর্বোচ্চ বেগ হতে পারে ৬০ কিলোমিটার। আজ বিকেল থেকে সেই ঝোড়ো হাওয়ার বেগ ক্রমশ কমতে থাকবে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.