বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > কেন্দ্রকে জানিয়েই পশ্চিমবঙ্গে সেপ্টেম্বরের প্রথম লকডাউন, জানালেন সরকারি আধিকারিক
সোমবার সাপ্তাহিক লকডাউনের দিন কলকাতা হাইকোর্ট চত্বরে চলছে স্যানিটাইজেশনের কাজ। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
সোমবার সাপ্তাহিক লকডাউনের দিন কলকাতা হাইকোর্ট চত্বরে চলছে স্যানিটাইজেশনের কাজ। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

কেন্দ্রকে জানিয়েই পশ্চিমবঙ্গে সেপ্টেম্বরের প্রথম লকডাউন, জানালেন সরকারি আধিকারিক

  • ফের কলকাতা শহরের রাস্তায় বেপরোয়া গাড়ি বাজেয়াপ্ত করল পুলিশ। এদিন লকডাউন উপেক্ষা করে ভিআইপি রোড ধরে কাঁকুড়গাছি যাচ্ছিল গাড়িটি।

আগে থেকেই রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছিল সেপ্টেম্বরের ৭, ১১ ও ১২ তারিখ রাজ্যে সাপ্তাহিক লকডাউন চলবে। সেই অনুযায়ী সেপ্টেম্বর মাসের প্রথম সাপ্তাহিক লকডাউন চলছে আজ, সোমবার। পুলিশি তৎপরতায় বেশ ভালই সাড়া মিলছে পশ্চিমবঙ্গ জুড়ে সার্বিক এই লকডাউনে। কিছু এলাকায় ড্রোন উড়িয়ে নজরদারি চালাচ্ছে পুলিশ।

কেন্দ্রীয় সরকার আনলক–৪ জারি করার সময় নির্দেশিকায় জানায়, কেন্দ্রের অনুমতি ছাড়া রাজ্যে লকডাউন করা যাবে না। তার পরেও রাজ্যে হওয়া এই সার্বিক লকডাউন প্রসঙ্গে এক সরকারি আধিকারিক জানান, এই ব্যাপারে কেন্দ্রকে জানানো হয়েছে এবং সমস্ত প্রটোকল মেনেই লকডাউন চলছে রাজ্যে।

অগস্টে পশ্চিমবঙ্গে লকডাউন চলে ৬ দিন। ওই ৬ দিনে লকডাউনের বিধিভঙ্গের অভিযোগে রাজ্য জুড়ে প্রায় ৫ হাজার জনকে গ্রেফতার করা হয়। শুধু মাস্ক না পরার জন্যই ধরা হয় প্রায় আড়াই হাজার মানুষকে। 

এদিকে, এদিনও রাজ্যের বিভিন্ন জায়গায় নিয়মভঙ্গের খবর পাওয়া গিয়েছে। মালদায় কিছু এলাকায় দোকান–বাজার খোলা রাখার অভিযোগ উঠেছে। এদিন সকাল থেকে দক্ষিণ ২৪ পরগনার পিয়ালিতে খোলা ছিল মাছ ও সবজির বাজার। সেখানে পৌঁছে বাজার বন্ধ করে ব্যবসায়ীদের বাড়ি পাঠিয়ে দেয় পুলিশ।

এদিন সকাল থেকেই রাজ্যের বিভিন্ন এলাকায় ব্যারিকেড দিয়ে নাকা চেকিং শুরু করে পুলিশ। গাড়ি তল্লাশির পাশাপাশি রাস্তায় লোকজন দেখলে তাঁদের জিজ্ঞাসাবাদও করছে তারা। এর মধ্যেই ফের কলকাতা শহরের রাস্তায় বেপরোয়া গাড়ি বাজেয়াপ্ত করল পুলিশ। এদিন লকডাউন উপেক্ষা করে ভিআইপি রোড ধরে কাঁকুড়গাছি যাচ্ছিল গাড়িটি। পুলিশ দাঁড় করানোর চেষ্টা করলে গাড়িটি গতি বাড়িয়ে এগিয়ে যায়। পরে সেটিকে হাডকো মোড়ের কাছে আটকানো হয়। গাড়ির চালক–সহ ২ জনকে আটক করা হয়েছে।

বন্ধ করুন