বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কেন ১০ বছর GTA-র ক্যাগ অডিট হয়নি, জবাব দিতে মমতা ও অমিতকে: ধনখড়
 রাজ্যপাল জগদীপ ধনখড়, ছবি সৌজন্যে পিটিআই (PTI)
 রাজ্যপাল জগদীপ ধনখড়, ছবি সৌজন্যে পিটিআই (PTI)

কেন ১০ বছর GTA-র ক্যাগ অডিট হয়নি, জবাব দিতে মমতা ও অমিতকে: ধনখড়

২০১২ সালে প্রথম জিটিএ নির্বাচন হয়। সেই নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়লাভ করে গোর্খা জনমুক্তি মোর্চা।

‌বিগত ১০ বছর ধরে কেন জিটিএ–এর ক্যাগ অডিট হয়নি। সম্প্রতি এই নিয়ে প্রশ্ন তুললেন রাজ্যপাল জগদীপ ধনখড়। টুইটারে রাজ্য সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে সরব হয়েছেন তিনি।

সম্প্রতি টুইটে রাজ্যপাল জানান, ‘‌জিটিএ নিয়ে নানা অভিযোগ এসেছে। কোটি কোটি টাকার আর্থিক গরমিলের অভিযোগ এসেছে। কোনও উন্নয়নের কাজ হয়নি। সিএজিকে দিয়ে জিটিএ–এর অডিট করাব।’‌ একইসঙ্গে রাজ্যপাল টুইট করে বলেন, ‘‌ক্যাগ অডিট স্বচ্ছ দুর্নীতিমুক্ত হওয়া উচিত। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও আর্থিক উপদেষ্টা অমিত মিত্রকে এর জবাব দিতে হবে। কেন ১০ বছর ধরে জিটিএ–এর ক্যাগ অডিট হয়নি, তার জবাব দিতে হবে।’‌

কিছুদিন আগে কার্শিয়াঙের প্রশাসনিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, পাহাড়ে উন্নয়ন চাই। সেজন্য নির্বাচন হওয়া জরুরি। নতুন ভোটার তালিকা এলেই পাহাড়ে জিটিএ নির্বাচন হবে। নিজেদের মধ্যে কোনও বিরোধ নয়। একসঙ্গে হাত মিলিয়ে পাহাড়ে উন্নয়নের কাজ করব। একইসঙ্গে তিনি জানিয়েছিলেন, সবসময় কাজ করতে পারবে, এমন কাউকে জিটিএ–এর দায়িত্ব দিলে ভালো হয়। এরপরই দার্জিলিঙের জেলাশাসককে জিটিএ–এর দায়িত্ব দেন তিনি।

উল্লেখ্য, ২০১২ সালে প্রথম জিটিএ নির্বাচন হয়। সেই নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়লাভ করে গোর্খা জনমুক্তি মোর্চা। মোর্চা ভেঙে যাওয়ায় জিটিএ চালানো নিয়ে প্রশাসনিক জটিলতা তৈরি হয়ে যায়। সাড়ে তিন বছর আগে পাহাড়ে বিমল গুরুং, অনিত থাপারা জিটিএ নির্বাচনের দাবি তুলেছিলেন। সেই দাবিই তুলেছিল বিজেপি। এবার রাজ্যপালও টুইট করে এই একই বিষয়ে আক্রমণ করলেন।

বন্ধ করুন