বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Co-Win পোর্টালে নথিভুক্ত হলেও টিকা নেওয়ার সময় বুক হচ্ছে না? কারণ জেনে নিন

Co-Win পোর্টালে নথিভুক্ত হলেও টিকা নেওয়ার সময় বুক হচ্ছে না? কারণ জেনে নিন

আজ (শনিবার) থেকে পশ্চিমবঙ্গে শুরু হচ্ছে না ১৮ বছরের ঊর্ধ্বে টিকাকরণ। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

ইতিমধ্যে গত বৃহস্পতিবার সরকারি এবং বেসরকারি হাসপাতালের জন্য কমপক্ষে তিন কোটি করোনা টিকার ডোজ পাঠানোর জন্য কেন্দ্রের কাছে আর্জি জানিয়েছে রাজ্য সরকার।

করোনাভাইরাস টিকার অপ্রতুলতা। তার জেরে আজ (শনিবার) থেকে পশ্চিমবঙ্গে শুরু হচ্ছে না ১৮ বছরের ঊর্ধ্বে টিকাকরণ। সেই পরিস্থিতিতে কো-উইন পোর্টালে নথিভুক্ত করা হলেও টিকা নেওয়ার জন্য কোনও সময় বুক করা যাচ্ছে না। তবে স্বাস্থ্য দফতরের এক শীর্ষকর্তা জানিয়েছেন, টিকার প্রাপ্যতার উপর নির্ভর করে রাজ্যের বিভিন্ন প্রান্তে ৪৫ বছরের ঊর্ধ্বে টিকাকরণ চালু থাকবে।

শুক্রবার নবান্নের তরফে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রাজ্যে করোনার টিকা এলে তবেই ১৮ থেকে ৪৪ বছর পর্যন্ত মানুষের জন্য টিকাকরণ শুরু হবে। তা নিয়ে নির্দেশিকাও প্রকাশ করা হবে। তবে টিকার প্রাপ্যতার উপর নির্ভর করে স্বাস্থ্যকর্মী, প্রথমসারির করোনা যোদ্ধা এবং ৪৫ বছরের ঊর্ধ্বে মানুষদের টিকাকরণ যেমন চলছে, সেরকমভাবেই চলবে। সেক্ষেত্রে যাঁরা দ্বিতীয় ডোজ নেবেন, তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে বলে রাজ্যের তরফে জানানো হয়েছে। 

সংশ্লিষ্ট মহলের দাবি, রাজ্যের বিভিন্ন প্রান্তের টিকার আকাল দেখা দিয়েছে। টিকা চাইলেও তা আসছে না। তার জেরে ৪৫ বছরের ঊর্ধ্বে টিকাকরণের ক্ষেত্রেই সমস্যা হচ্ছে। সেই পরিস্থিতিতে এখনই ১৮ বছরের ঊর্ধ্বে টিকাকরণ শুরু করা অসম্ভব। সেজন্য আপাতত কো-উইন পোর্টালে নথিভুক্ত করা হলেও টিকা নেওয়ার জন্য কোনও সময় বুক করতে পারছেন না ১৮ বছরের ঊর্ধ্বে মানুষ। ইতিমধ্যে গত বৃহস্পতিবার সরকারি এবং বেসরকারি হাসপাতালের জন্য কমপক্ষে তিন কোটি করোনা টিকার ডোজ পাঠানোর জন্য কেন্দ্রের কাছে আর্জি জানিয়েছে রাজ্য সরকার।

কলকাতায় টিকা বুক করা যাচ্ছে না।
কলকাতায় টিকা বুক করা যাচ্ছে না।

তবে শুধু পশ্চিমবঙ্গ নয়, টিকার অপ্রতুলতার কারণে শনিবার থেকে একইরকমভাবে মহারাষ্ট্র, দিল্লিতেও ১৮-৪৪ বছরের মানুষের টিকাকরণ শুরু হচ্ছে না। তবে তিনটি বেসরকারি হাসপাতাল - অ্যাপোলো, ম্যাক্স এবং ফর্টিসের তরফে জানানো হয়েছে, শনিবার থেকেই টিকাকরণ শুরু হবে। ম্যাক্স আপাতত দিল্লি ও দিল্লি লাগোয়া অঞ্চলে টিকা দেবে। ফর্টিস প্রাথমিকভাবে শুধুমাত্র উত্তর ভারতে ১৮ বছরের ঊর্ধ্বে টিকা দেবে। অ্যাপোলোর তরফে জানানো হয়েছে, দেশের ২৪ টি শহরের ৭০ টি হাসপাতালে শনিবার থেকেই প্রাপ্তবয়স্করা টিকা পাবেন। সেই তালিকায় কলকাতায় আছে কিনা, তা জানানো হয়নি। তবে কলকাতায় অ্যাপোলো হাসপাতালের তরফে টিকাকরণের বিষয়ে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

বাংলার মুখ খবর

Latest News

আগে জল দিন তারপর প্রচার করবেন! উলুবেড়িয়ায় বিক্ষোভের মুখে তৃণমূল প্রার্থী সাজদা সন্তান আসার আগে অমর চিত্র কথা-রামায়ণে মজে ইয়ামি! বললেন 'আমার বর আদিত্য আমায়…' ‘দরকার নতুনের…’! ৫৬ লাখ খোরপোশ, ২য় বিয়ের জল্পনা! কী লিখল কাঞ্চন-প্রাক্তন পিঙ্কি জেলে জোর করে আম, মিষ্টি খাচ্ছেন কেজরি! দাবি করে কোর্টে কী বলল ED? হয়ে ওঠেন সকলের প্রিয় Angry Rantman, কেন নিজের এই নাম রেখেছিলেন অভ্রদীপ নয়া UPI ID-তে মাইগ্রেশন শুরু করল পেটিএম, এতে গ্রাহকদের ওপর পড়বে কী প্রভাব? মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য প্রবল গরম উপেক্ষা করেই ভোটপ্রচার, ভিড়ের চাপে ভেঙে পড়ল দেব-এর মঞ্চ, তারপর? গুজরাটের ম্যাচে স্প্যানিশ অভিনেত্রী আনা দে আরমাসের হামসকলকে দেখে একি হাল শুভমনের সত্যি কি VVPAT থেকে বেরিয়েছিল BJP-র নামে অতিরিক্ত স্লিপ? SC-কে জানাল কমিশন

Latest IPL News

মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.