বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'কেন গোর্খাল্যান্ড হল না?' বিজেপি সাংসদের পদত্য়াগের দাবিতে পাহাড়ে পোস্টার
বিজেপি সাংসদের পদত্যাগের দাবিতে পোস্টার (নিজস্ব চিত্র)
বিজেপি সাংসদের পদত্যাগের দাবিতে পোস্টার (নিজস্ব চিত্র)

'কেন গোর্খাল্যান্ড হল না?' বিজেপি সাংসদের পদত্য়াগের দাবিতে পাহাড়ে পোস্টার

  • 'প্রতিবার আমরা দেখছি ৫ বছর ধরে ওরা মিথ্যা কথা বলেন এরপর পাঁচ বছর পর আবার ওই একই প্রতিশ্রুতি নিয়ে অন্য একজন চলে আসেন। প্রতিবার পাহাড়ের মানুষকে ওরা টুপি পরাচ্ছেন।

উত্তরবঙ্গকে পৃথক রাজ্য হিসাবে ঘোষনার দাবিতে সম্প্রতি জোরালো আওয়াজ তুলেছিলেন বিজেপি সাংসদ জন বারলা। সেই রেশ মেটার আগেই এবার দার্জিলিং পাহাড়ে ফের উঠছে গোর্খাল্যান্ডের দাবি। বৃহস্পতিবার গোর্খাল্যান্ডের দাবিতে সরব হন গোর্খা লিগের সদস্যরা। তবে শুধু দাবি জানিয়েই ক্ষান্ত হননি তাঁরা। বিজেপি সাংসদের পদত্যাগের দাবিও করেছেন তাঁরা। তাঁদের অভিযোগ গোর্খাল্যান্ড নিয়ে নানা প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। কিন্তু বাস্তবে কিছুই হয়নি। গোর্খাল্যান্ডের দাবি মেটেনি। সেকারণে এবার দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্তের পদত্য়াগ দাবি করলেন তাঁরা। তাঁর পদত্য়াগ দাবি করে পাহাড়ে পোস্টারও পড়েছে। 

অখিল ভারতীয় গোর্খা লিগের তরফে এদিন  সাংবাদিক বৈঠকে দাবি করা হয় তাঁরাই পোস্টার দিয়েছেন। সংগঠনের নেতৃত্ব বলেন, ‘২০০৯ সালেও আলাদা রাজ্যের প্রতিশ্রুতি দিয়ে ভোটে জিতেছিলেন বিজেপি প্রার্থী। প্রতিবার আমরা দেখছি ৫ বছর ধরে ওরা মিথ্যা কথা বলেন। এরপর পাঁচ বছর পর আবার ওই একই প্রতিশ্রুতি নিয়ে অন্য একজন চলে আসেন। প্রতিবার পাহাড়ের মানুষকে ওরা টুপি পড়াচ্ছেন। এবারও ৫ বছরের অর্ধেক পেরতে চলল। একটা কাজও তিনি শেষ করতে পারলেন না। বিজেপির তরফে তিনি যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তাতে পাবলিকের কী লাভ হয়েছে। বিজেপির জন বারলা বলছেন উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করতে হবে। দিলীপ ঘোষ বলছেন, বিজেপি বাংলা বিভাজনের পক্ষে নেই। রাজু বিস্তও বলছেন কিছু একটা হবে।  বিজেপি তো একই। কিন্তু ওদের একেক জন একেক কথা বলছেন। কতদিন জনতাকে বোকা বানিয়ে রাখবেন।  সিকিম- দার্জিলিং একসঙ্গে করতে চাইছেন কেউ কেউ।  রাজু বিস্ত হয় কাজ করুন, নয়তো ছেড়ে দিন। যাঁরা  গোর্খাল্যান্ড চাইছেন তাঁদের বুঝতে হবে এটার দায়িত্ব ছিল রাজু বিস্তের। তিনি না দিতে পারলে সরে যান।’

 

বন্ধ করুন