বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জঙ্গলমহল আলাদা রাজ্য হবে না কেন? ফের বড় প্রশ্ন তুললেন সৌমিত্র খাঁ
মমতা বন্দ্যোপাধ্যায় ও সৌমিত্র খাঁ।ফাইল ছবি সৌজন্য :‌ টুইটার

জঙ্গলমহল আলাদা রাজ্য হবে না কেন? ফের বড় প্রশ্ন তুললেন সৌমিত্র খাঁ

  • উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার দাবিতে বার বার সরব হয়েছেন বিজেপি নেতৃত্ব। এনিয়ে শোরগোল কিছু কম হয়নি। তবে এবার জঙ্গলমহলকে আলাদা রাজ্য করার দাবিতে ফের সরব সৌমিত্র খাঁ।

এর আগেও তিনি আলাদা রাজ্যের দাবিতে সরব হয়েছিলেন। ফের জঙ্গলমহলকে নিয়ে পৃথক রাজ্যের দাবিতে সরব বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। সোমবার তিনি ফের বঞ্চনার প্রসঙ্গ তুলে সরব হয়েছেন। সেই সঙ্গেই উত্তরবঙ্গের প্রসঙ্গও এনেছেন তিনি। তিনি বলেন, আমরা পশ্চিমবঙ্গবাসী হিসাবে থাকব কিন্তু বাঁকুড়া বর্ধমান, বাঁকুড়া সহ রাঢ় বাংলাকে নিয়ে ভাবার দরকার আছে। আমাদের উন্নয়নের জন্য কী ভাবছে। পশ্চিমবঙ্গের কলকাতার বাবুদের কাছে যাওয়ার কোনও মানে হয় না। উত্তরবঙ্গ যেমন ভাবতে শুরু করেছে তেমন আমিও বলি আমাদের এলাকাকে জঙ্গলমহল রাজ্য কেন চাইব না? আমাদের জঙ্গলমহল নিয়ে নতুন করে চিন্তা করা হোক। এলাকার যুব সমাজ এনিয়ে নতুন করে ভাবুক, দাবি বিষ্ণুপুরের বিজেপি সাংসদের।

এদিকে উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার দাবিতে বার বার সরব হয়েছেন বিজেপি নেতৃত্ব। এনিয়েও সেই বঞ্চনার অভিযোগ তুলেছেন তাঁরা। তবে বিজেপির অন্দরেও এনিয়ে সকলে একমত নন। তবে এবার জঙ্গলমহলকে আলাদা রাজ্য করার দাবিতে ফের সরব সৌমিত্র খাঁ। কিন্তু কেন বার বার তিনি এই দাবি করেন? রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, নানা পরিপ্রেক্ষিতে নিজের সংসদ এলাকায় সৌমিত্র খাঁয়ের জনপ্রিয়তার অনেকটাই ঘাটতি পড়েছে। সেকারণেই ভেসে থাকার জন্য় তিনি মাঝেমধ্যে আলাদা রাজ্যের ধুয়ো তুলে বাজার গরম করার চেষ্টা করেন। আর সৌমিত্রর বক্তব্য প্রসঙ্গে তৃণমূল নেতৃত্বের দাবি, বিজেপি যে বিভাজন চায় সেটা সাংসদের কথাতেই পরিষ্কার। 

বন্ধ করুন