বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > এখনও আসানসোলে নেই মেয়র পারিষদ, এবার আইনি ব্যবস্থার পথে জিতেন্দ্রর স্ত্রী
জিতেন্দ্র তিওয়ারির স্ত্রী চৈতালি তিওয়ারি।

এখনও আসানসোলে নেই মেয়র পারিষদ, এবার আইনি ব্যবস্থার পথে জিতেন্দ্রর স্ত্রী

  • এর আগে রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি জানান, রাজ্যাপালের কাছে দুজন ডেপুটি মেয়র করার প্রস্তাব পাঠিয়ে ফাইল পাঠানো হয়েছে। কিন্তু সেই ফাইল আটকে রয়েছে।

‌নির্বাচনের পর দু মাস কেটে গিয়েছে। কিন্তু এখনও আসানসোল পুরনিগমে মেয়র পারিষদ নির্বাচিত হয়নি। এরই প্রতিবাদে এবার আদালতে মেয়রের বিরুদ্ধে মামলা দায়ের করলেন বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির স্ত্রী চৈতালি তিওয়ারি। আগামী ৯ জুন এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

আসানসোলের মেয়র বিধান উপাধ্যায়ের বিরুদ্ধে করা মামলায় বলা হয়েছে, মেয়র বিধান উপাধ্যায় পুরনিগমের আইন ভেঙে পুরনিগম চালাচ্ছেন। এখনও পর্যন্ত যেহেতু মেয়র পারিষদ নির্বাচন হয়নি, তাই আসানসোলের নাগরিকদের পরিষেবা ভালোভাবে দেওয়া যাচ্ছে না। বিচারপতি শম্পা সরকারের এজলাসে পাঁচ লাখ টাকার জরিমানা মামলা দায়ের করেছেন জিতেন্দ্রর স্ত্রী। উল্লেখ্য, গত আসানসোল পুরনিগমের নির্বাচনে জিতেন্দ্রর স্ত্রী চৈতালি তিওয়ারি বিজেপির টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন ও জয়লাভ করেছিলেন।

সম্প্রতি আসানসোল পুরনিগমের বেহাল পরিষেবা নিয়ে ফেসবুকে সরব হয়েছিলেন প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারি। গোটা পরিস্থিতির জন্য রাজ্য সরকারকে কাঠগড়ায় তোলেন তিনি। রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটকের ওপর তোপ দেগেছেন জিতেন্দ্র। কেন এখনও মেয়র পারিষদ নির্বাচন হল না, সেবিষয়ে আইনমন্ত্রীর জবাব চেয়েছেন তিনি। এর আগে রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি জানান, রাজ্যাপালের কাছে দুজন ডেপুটি মেয়র করার প্রস্তাব পাঠিয়ে ফাইল পাঠানো হয়েছে। কিন্তু সেই ফাইল আটকে রয়েছে। দুজন ডেপুটি মেয়র করার প্রসঙ্গ টেনে প্রাক্তন মেয়র জানান, যেটা পুর আইনে নেই, সেটা করতে চাইছে তৃণমূল। তাঁর প্রশ্ন, আসানসোলের মানুষ কী দুজন ডেপুটি মেয়র চাইছেন। কী এমন প্রয়োজন পড়ল যে আসানসোলে দুজন ডেপুটি মেয়র লাগবে?‌

বন্ধ করুন