বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সৌরভ কি তবে বিজেপিতে যোগ দেবেন? উত্তর দিলেন দিলীপ
সৌরভ গঙ্গোপাধ্যায় এবং দিলীপ ঘোষ। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স এবং পিটিআই)
সৌরভ গঙ্গোপাধ্যায় এবং দিলীপ ঘোষ। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স এবং পিটিআই)

সৌরভ কি তবে বিজেপিতে যোগ দেবেন? উত্তর দিলেন দিলীপ

  • দিল্লির ফিরোজ শাহ কোটলায় অরুণ জেটলির মূর্তি উন্মোচনে একইমঞ্চে সৌরভ এবং শাহের উপস্থিত থাকতে পারেন।

জল্পনা নেহাত কমদিনের নয়। তাতে ইন্ধন জুগিয়েছে রবিবাসরীয় বিকেলে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে ‘সৌজন্য’ সাক্ষাৎ। তারইমধ্যে সোমবার দিল্লির একটি অনুষ্ঠানের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে একই মঞ্চে থাকতে পারেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তা নিয়ে এবার এবার ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। জানালেন, 'ভালো' লোকেদের বিজেপিতে আহ্বান জানাচ্ছে গেরুয়া শিবির।

সৌরভের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে প্রশ্নের জবাবে সোমবার দিলীপ বলেন, ‘আমার কিছু জানার নেই। তিনি কী করবেন, কী না করবেন। তিনি আমাদের সম্মানীয় ব্যক্তি। আমাদের ক্যাপ্টেন ছিলেন।’ রাজ্যপালের সঙ্গে সৌরভের বৈঠক নিয়ে দিলীপের প্রশ্ন, ‘রাজ্যপালের সঙ্গে সৌরভের বৈঠক নিয়ে এত জল্পনার কী আছে?’ সঙ্গে যোগ করেন, বঙ্গের রাজনৈতিক অবস্থা শোচনীয়। তাই 'ভালো' লোকেদের বিজেপিতে আহ্বান জানানো হচ্ছে। দিলীপের কথায়, ‘তাঁর মতো সফল ব্যক্তিদের রাজনীতিতে আসা উচিত।’ দিলীপের সেই মন্তব্য যথেষ্ট ইঙ্গিতপূর্ণ বলে মত রাজনৈতিক মহলের। 

আগামী বছর বিধানসভা নির্বাচনের আগে রাজনৈতিক মহলে একাধিবার সৌরভের নাম উঠে এসেছে। এমনকী সৌরভকে বিজেপি মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করতেও পারে বলে জল্পনা শুরু হয়েছিল। যদিও বঙ্গ সফরে এসে সেই প্রশ্নের জবাবে শাহ জানিয়েছিলেন, মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর তালিকায় অনেকের নাম আছে। তা নেহাত ছোটো নয়। তাত্‍পর্যপূর্ণভাবে সৌরভের সম্ভাবনাও খারিজ করে দেননি শাহ। তার আগে মহারাজের ৪৮ তম জন্মদিনে সৌরভের স্ত্রী ডোনার ইঙ্গিতবহ মন্তব্যে সেই জল্পনার হাওয়া আরও জোর হয়। রাজ্য বিজেপির 'মুখ' হয়ে উঠবেন কিনা, সেই প্রশ্নের জবাবে ডোনা জানিয়েছিলেন, সৌরভ যে পিচেই খেলেন, সেখানেই শীর্ষে থাকেন। রাজনীতিতে যোগ দিলে সেখানেও সৌরভ ‘শীর্ষে’ থাকবেন বলে আশাপ্রকাশ করেছিলেন ডোনা। একইসঙ্গে তিনি জানিয়েছিলেন, সৌরভ রাজনীতিতে নামার সিদ্ধান্ত নিয়েছেন কিনা, সে বিষয়ে তিনি কিছু জানেন না। তারপর দুর্গাপুজোর ষষ্ঠীর সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনুষ্ঠানে পারফর্ম করেছিলেন ডোনা। তাতে আরও বাড়ে জল্পনা। 

সেইসবের মধ্যেই রাজ্যপালের সঙ্গে রবিবার বিকেলে দু'ঘণ্টা বৈঠক করেন সৌরভ। তার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই দিল্লির ফিরোজ শাহ কোটলায় অরুণ জেটলির মূর্তি উন্মোচনে একইমঞ্চে সৌরভ এবং শাহের উপস্থিত থাকতে পারেন। তা আরও জল্পনা বাড়িয়েছে।

বন্ধ করুন