বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দশ বিধায়ক নিয়ে BJP-তে যোগ শুভেন্দুর? বাড়ছে জল্পনা

কতজন ‘অনুগামী’ তাঁর পথের শরিক হবেন, তা নিয়ে জল্পনা চলছে। তালিকায় উঠে আসছে একাধিক বিধায়কের নাম। তবে প্রাথমিকভাবে তৃণমূল কংগ্রেসের ১০ বিধায়ক-সহ আগামী শনিবার শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দিতে চলেছেন বলে একটি মহলের দাবি।

শুভেন্দুর ঘনিষ্ঠ মহলকে উল্লেখ করে এই সময়ের প্রতিবেদনে জানানো হয়েছে, বুধবার বিধানসভায় এক বাম বিধায়ককে নিজের রাজনৈতিক ভবিষ্যতের বিষয়ে স্পষ্টভাবে জানিয়েছেন ‘দাদা’। ওই বিধায়কের প্রশ্নের জবাবে রাজ্যের প্রাক্তন পরিবহনমন্ত্রী নাকি জানিয়েছেন, শনিবার (১৯ ডিসেম্বর) বিজেপিতে যোগ দিচ্ছেন। প্রাথমিকভাবে আরও ১০ জন বিধায়কও তাঁর সঙ্গে গেরুয়া শিবিরে নাম লেখাবেন। তারপর ধাপে ধাপে আরও একাধিক বিধায়ক সেই পথে হাঁটবেন বলে ওই প্রতিবেদনে দাবি করা হয়েছে।

সূত্রের খবর, তৃণমূল কংগ্রেস সাংসদ সুনীল মণ্ডলের বাড়িতে রুদ্ধদ্বার বৈঠকেও শুভেন্দু জানিয়েছেন যে একঝাঁক বিধায়ক নিয়ে বিজেপিতে যোগ দেবেন। বুধবার দুপুর বিধানসভায় ইস্তফাপত্র জমা দেওয়ার পর সোজা পশ্চিম বর্ধমানের কাঁকসায় সুনীলের বাড়িতে গিয়েছিলেন শুভেন্দু। সেখানে হাজির ছিলেন পাণ্ডবেশ্বরের বিধায়ক তথা আসানসোল পুরসভার প্রধান প্রশাসক জিতেন্দ্র সিং কালনার বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডু, বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায়–সহ দুই বর্ধমানের একাধিক প্রাক্তন ও বর্তমান কাউন্সিলর। প্রায় দেড় ঘণ্টার বৈঠক থেকে বেরিয়ে শুভেন্দু কোনও মন্তব্য করেননি। শুভেন্দুর ঘনিষ্ঠ মহলের দাবি, সম্প্রতি সুনীলের মা প্রয়াত হয়েছেন। শ্রাদ্ধে থাকতে না পারায় তাঁর সঙ্গে দেখা করতে এসেছিলেন ‘দাদা’। সেই ব্যাখ্যায় অবশ্য জল্পনা থামছে না। বরং সেই ‘১০ জন’ বিধায়কের কেউ সুনীলের বাড়িতে উপস্থিত ছিলেন কিনা, তা নিয়ে রাজনৈতিক মহলে গুঞ্জন শুরু হয়েছে।

বন্ধ করুন