বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ইংল্যান্ড থেকে ফিরে পরিবার নিয়ে সোজা ডুয়ার্সে হাজির ৩ যুবক, নতুন বছরে বাড়ল আতঙ্ক
কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দর। ফাইল ছবি
কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দর। ফাইল ছবি

ইংল্যান্ড থেকে ফিরে পরিবার নিয়ে সোজা ডুয়ার্সে হাজির ৩ যুবক, নতুন বছরে বাড়ল আতঙ্ক

  • সম্প্রতি করোনাভাইরাসের একটি নতুন সংক্রমক পাওয়া গিয়েছে ইংল্যান্ডে। ইংল্যান্ড থেকে কলকাতায় বিমান চলাচল বন্ধ হওয়ার আগেই গত ২০ ডিসেম্বর বিলেত থেকে বিমানে কলকাতায় ফেরেন ওই তিন যুবক।

‌কীসের কোয়ারেন্টিন?‌ ব্রিটেন থেকে ফিরেই সোজা ডুয়ার্স ঘুরতে চলে গিয়েছেন হুগলির চুঁচুড়ার ৩ যুবক। ওদিকে, করোনাভাইরাসের নতুন স্ট্রেন নিয়ে সিঁদুরে মেঘ দেখছে ব্রিটেন। আর সেই দেশ থেকে ফিরে নিয়মমতো ১৪ দিন হোম কোয়ারেন্টিনে না থেকে পরিবার নিয়ে উত্তরবঙ্গে ঘুরতে যাওয়ার অভিযোগ উঠেছে ওই তিন যুবকের বিরুদ্ধে। আর সেই খবর জানাজানি হতেই আলিপুরদুয়ার জেলা স্বাস্থ্য দফতরের কর্তারা তৎপর হয়েছেন।

সম্প্রতি করোনাভাইরাসের একটি নতুন সংক্রমক পাওয়া গিয়েছে ইংল্যান্ডে। ইংল্যান্ড থেকে কলকাতায় বিমান চলাচল বন্ধ হওয়ার আগেই গত ২০ ডিসেম্বর বিলেত থেকে বিমানে কলকাতায় ফেরেন ওই তিন যুবক। তাঁদের ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশও দেওয়া হয়েছিল। কিন্তু সেই নির্দেশ অমান্য করে তাঁরা বেড়িয়ে গিয়েছেন ঘুরতে। জানা গিয়েছে, পরিবার নিয়ে রাজাভাতখাওয়ায় বন দফতরের সরকারি লজে উঠেছেন ওই তিন যুবক।

লজে জমা দেওয়া নথিপত্র দেখেই লজ কর্তৃপক্ষ জানতে পারেন যে তাঁরা বিলেতফেরত। সেই খবর যায় জেলা স্বাস্থ্য দফতরে। এ ব্যাপারে আলিপুরদুয়ারের সিএমওএইচ গিরিশচন্দ্র বেরা বলেন, খবর পেতেই ওই তিন যুবক–সহ তাঁদের পরিবারের সকল সদস্যের কোভিড পরীক্ষা করানো হয়েছে। একইসঙ্গে করোনা পরীক্ষা করানো হয়েছে লজের প্রত্যেক কর্মীরও। সেই রিপোর্ট আসা পর্যন্ত তাঁদের সকলকে লজের ভিতরেই আইসোলেশনে রাখা হয়েছে।

বন্ধ করুন