বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাঁকুড়ায় মহিলাকে করোনা টিকার পর পর ২টি ডোজ দেওয়ার অভিযোগ
প্রতীকি ছবি (HT_PRINT)
প্রতীকি ছবি (HT_PRINT)

বাঁকুড়ায় মহিলাকে করোনা টিকার পর পর ২টি ডোজ দেওয়ার অভিযোগ

  • তিনি জানিয়েছেন, লাইনে দাঁড়ানোর সময় শুনেছিলাম ২টো টিকা নিতে হবে। তাই দ্বিতীয়বার টিকা দেওয়ার সময় বাধা দিইনি। বাইরে বেরিয়ে শুনি ২টো টিকা নিতে হবে বেশ কয়েকদিন ছাড়া ছাড়া। পর পর নয়।

কয়েক মিনিটের ব্যবধানে একই মহিলাকে করোনার টিকার ২টি ডোজ দেওয়ার অভিযোগ স্বাস্থ্যকর্মীদের বিরুদ্ধে। শুক্রবার চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে বাঁকুড়ার বড়জোড়ার পখন্না স্বাস্থ্যকেন্দ্রে। মন্দিরা পাল নামে এক মহিলাকে কর্তব্যরত নার্সরা টিকার পর পর ২টি ডোজ দিয়ে দেন বলে অভিযোগ। খবর ছড়িয়ে পড়তে উত্তেজনা ছড়ায় এলাকায়।

শুক্রবার স্বাস্থ্যকেন্দ্রটিতে ০ – ১২ বছর বয়সী শিশুদের মায়েদের টিকাকরণ চলছিল। খবর পেয়ে সেখানে পৌঁছন ২ সন্তানের মন্দিরাদেবী। কোলে ছিল ৯ মাস বয়সী ছোট সন্তান। আধার নম্বর নথিভুক্ত করে টিকাকরণ কেন্দ্রের ভিতর টিকাকরণ কক্ষে গিয়ে বসেন তিনি। সেখানে তাঁকে প্রথমে টিকা দেন এক নার্স। এর পর তাঁকে কিছুক্ষণ অপেক্ষা করতে বলেন তিনি। অপেক্ষারত অবস্থায় আরেকজন নার্স এসে তাঁকে আরেকটি টিকা দিয়ে যান। কিন্তু কেন বাধা দিলেন না মহিলা?

তিনি জানিয়েছেন, লাইনে দাঁড়ানোর সময় শুনেছিলাম ২টো টিকা নিতে হবে। তাই দ্বিতীয়বার টিকা দেওয়ার সময় বাধা দিইনি। বাইরে বেরিয়ে শুনি ২টো টিকা নিতে হবে বেশ কয়েকদিন ছাড়া ছাড়া। পর পর নয়।

একথা শোনার পর থেকেই পার্শ্বপ্রতিক্রিয়ার ভয়ে ভুগতে শুরু করেছেন মন্দিরাদেবী। তাঁকে প্রায় ১ ঘণ্টা স্বাস্থ্যেকেন্দ্রে বসিয়ে রাখা হয়। কোনও শারীরিক উপসর্গ দেখা না দেওয়ায় তাঁকে বাড়ি যেতে দেন স্বাস্থ্যকর্মীরা।

|#+|

 

 

বন্ধ করুন