বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ক্ষিতির মেয়ের কাছ থেকে নীতিশিক্ষার পাঠ নেব না, জানালেন অশোক
অশোক ভট্টাচার্য। ফাইল ছবি
অশোক ভট্টাচার্য। ফাইল ছবি

ক্ষিতির মেয়ের কাছ থেকে নীতিশিক্ষার পাঠ নেব না, জানালেন অশোক

বামফ্রন্টকে সব দিক থেকে শূ্ন্যে নামিয়েছে সিপিএম।

‌আরএসপির বর্ষীয়ান নেতা ক্ষিতি গোস্বামীর মেয়ে বসুন্ধরা গোস্বামীকে একহাত নিয়েছেন বর্ষীয়ান সিপিএম নেতা অশোক ভট্টাচার্য। বসুন্ধরাকে নিশানা করেই অশোকের সাফ কথা, ক্ষিতির মেয়ের কাছ থেকে সিপিএম নীতি শিক্ষার পাঠ নেবে না। উল্লেখ্য, তৃণমূলের মুখপত্র ‘‌জাগো বাংলা’‌–র উত্তর সম্পাদকীয়তে লিখেছিলেন ক্ষিতি গোস্বামীর মেয়ে। লিখতে গিয়ে প্রাক্তন সিপিএম নেতা অনিল বিশ্বাসের মেয়ে অজন্তা বিশ্বাসের পক্ষ নেন তিনি। সেই সঙ্গে সিপিএম এখন 'স্টালিনিস্ট' আচরণ করছে বলেও কটাক্ষ করেন ক্ষিতির মেয়ে।

এই প্রসঙ্গে বলতে গিয়ে বর্ষীয়ান সিপিএম নেতা অশোক ভট্টাচার্য বলেন, ‘‌বাম দল সম্পর্কে মন্তব্য করতে গেলে সেই দল ও তার শৃঙ্খলা বোধ সম্পর্কে বোঝার প্রয়োজন আছে। আমরা কোথাও কাউকে ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ করিনি।’‌ একইসঙ্গে তিনি জানান, ‘‌আমাদের কাউকে তৃণমূলের মুখপত্র বা আরএসএসের মুখপত্রে লিখতে বললে আমরা তা কখনই লিখব না। আমরা সবাই জানি, ক্ষিতিবাবুর স্ত্রী কিছুদিন আগে মহিলা কমিশনের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হন। তিনি আগেই তৃণমূলে যোগ দিয়েছিলেন, যেটা ক্ষিতি গোস্বামীকে লজ্জা দিয়েছিল। একই বাড়িতে থেকে তিনি বাম শরিক দলের হয়ে কাজ করতেন আর তাঁর স্ত্রী তৃণমূল কংগ্রেস করতেন। ফলে সেই বাড়ির মেয়ের কাছ থেকে আমাদের নীতি শিক্ষার পাঠ নেওয়ার প্রয়োজন নেই।’‌

সম্প্রতি তৃণমূলের মুখপত্রে ক্ষিতি গোস্বামীর মেয়ে বসুন্ধরা অনিল বিশ্বাসের মেয়ের পাশে দাঁড়িয়ে বলেছিলেন, সিপিএমের এই ধরনের আচরণ বহু প্রতিভাকে বামফ্রন্ট থেকে দূরে সরিয়ে নিয়ে যাচ্ছে। ওরা সবকিছুতেই ষড়যন্ত্রের গন্ধ দেখে। বদনাম করে। তারপরে শাস্তির পথে যায়। প্রকৃত বাম মনোভাবাপন্ন মানুষ কিন্তু এটা ভালোভাবে নেবে না। বামফ্রন্টকে সব দিক থেকে শূ্ন্যে নামিয়েছে সিপিএম।

বন্ধ করুন