বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > প্রচার শুরুর আগে 'দেবী' মমতার পুজো,গাঁদা ফুলের মালা,মঙ্গলঘট দিয়ে আরাধনা বারাসতে
মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবির সামনে চলছে পুজো বারাসতে
মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবির সামনে চলছে পুজো বারাসতে

প্রচার শুরুর আগে 'দেবী' মমতার পুজো,গাঁদা ফুলের মালা,মঙ্গলঘট দিয়ে আরাধনা বারাসতে

  • গাঁদা ফুলের মালা দেওয়া হল মমতার ছবিতে। একেবারে ধুপ জ্বালিয়ে চলল মমতা বন্দ্যোপাধ্য়ায়ের আরাধনা।

একটু উঁচুতে রাখা মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি। তার নীচে স্থাপন করা হয়েছে মঙ্গলঘট। তার উপর ডাব ও লালচেলি চাপিয়েছেন পুরোহিত। এরপর গাঁদা ফুলের মালা দেওয়া হল মমতার ছবিতে। একেবারে ধুপ জ্বালিয়ে চলল মমতা বন্দ্যোপাধ্য়ায়ের আরাধনা। বারাসতের ১৩ নম্বর ওয়ার্ডের সূর্যসেন পল্লি এলাকায় এই আয়োজন দেখে হতবাক হয়ে গিয়েছিলেন অনেকেই। তবে তৃণমূল সূত্রে খবর, মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবিকে পুজো করে এদিন দেওয়াল লিখন শুরু হয়েছে। 

তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, নির্বাচনী যুদ্ধে নামার আগে কোনও রাজনৈতিক ব্যক্তিত্বকে এভাবে আরাধনা করার নজির খুব কমই রয়েছে। তবে দলের একাংশের মতে, এই ওয়ার্ডে আগে কোনওদিন তৃণমূল জয়লাভ করতে পারেনি। সেক্ষেত্রে তাদের জয় নিশ্চিত করার জন্য়ই এভাবে নেত্রীর ছবিতে পুজো করা হয়েছে। এদিন পুজোর পরে দেওয়ালেও মঙ্গল চিহ্ন এঁকে দেন পুরোহিত। 

তৃণমূলের ওয়ার্ড কনভেনার ভোলা ভদ্র বলেন, আগামী পুরসভা নির্বাচনের আগে আমরা দেওয়াল লিখন শুরু করেছি। সেকারণে বাংলার নেত্রীকে স্মরণ করার জন্য তাঁকে আমরা পুজো করছি। আমাদের সর্বশক্তিমান মা দুর্গা হিসাবেই আমরা নেত্রীকে মেনে চলি। সেই দেবীর আশীর্বাদ নিয়েই আমরা পথ চলব। সেকারণে আজ আমাদের এই কর্মসূচি। আমরা কাজটা এগিয়ে রাখছি। প্রার্থীর নাম ঘোষণা হলেই আমরা তা লিখে দেব।এই ওয়ার্ড কোনওদিন জিততে পারিনি। আমরা এবার জিতবই। 

 

বন্ধ করুন