বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Offbeat Tour: ঘুরে আসুন রঙ্গো, মেঘ-পাহাড়-ঝরনা-জলঢাকা নদী, সব পাবেন এখানে

Offbeat Tour: ঘুরে আসুন রঙ্গো, মেঘ-পাহাড়-ঝরনা-জলঢাকা নদী, সব পাবেন এখানে

পাহাড় মানের রূপের ডালি। সংগৃহীত ছবি

ছবির মতো সুন্দর গ্রাম রঙ্গো। পাশ দিয়ে বয়ে চলেছে পাহাড়ি ঝোরা। একাধিক হোম স্টে রয়েছে। ঝালং, বিন্দু থেকে কিছুটা ওপরে এই রঙ্গো। অপূর্ব সুন্দরী এই গ্রাম।

কলকাতায় গরমের দাপট কিছুটা কমেছে। কিন্তু এটা আর কতদিন? গোটা মে মাসটা এখনও পড়ে রয়েছে। এদিকে গরমের ছুটি পড়লেই অনেকেই পাহাড়মুখো হন। তবে এবার ভিড়ে ঠাসা দার্জিলিংয়ে না গিয়ে অনেকে আবার ডুয়ার্সে যাচ্ছেন। গরমে কালিম্পংয়ের গ্রামগুলোও অত্য়ন্ত আরামদায়ক। তেমনই ডুয়ার্স ঘেঁষা কালিম্পংয়ের একটি অফবিট গ্রামের খোঁজ থাকল আজ।

ইদানিং অনেকেই রঙ্গো যাচ্ছেন। কালিম্পংয়ের অফবিট গ্রাম। ভুটান সীমান্তের কাছেই ছোট্ট গ্রাম। নির্জন, নিরিবিলি ছোট্ট গ্রাম রঙ্গো। এ যেন মেঘ পাহাড়ের দেশ। পাহাড়, ঝরনা, জলঢাকা নদী সব কিছু পাবেন এখানে। এটা পশ্চিম ডুয়ার্সের অংশবিশেষ। এখান থেকে কাছেই রিশপ, লাভা, টিফিনদারা ভিউ পয়েন্ট। লাভা মনাস্ট্রির উপর থেকে পাহাড় যেন মনে হয় হাতের কাছেই। এখান থেকে সিকিম পাহাড়ে একাংশওকেও দেখা যায়। এককথায় অপরূপ সুন্দরী পাহাড়ি গ্রাম।

ছবির মতো সুন্দর গ্রাম রঙ্গো। পাশ দিয়ে বয়ে চলেছে পাহাড়ি ঝোরা। একাধিক হোম স্টে রয়েছে। ঝালং, বিন্দু থেকে কিছুটা ওপরে এই রঙ্গো। অপূর্ব সুন্দরী এই গ্রাম। কাছেই রয়েছে একটি কাঠের ব্রিজ। পাহাড়ি ঝোরার উপর। যারা ছবি তুলতে ভালোবাসেন তাদের জন্য আদর্শ জায়গা এই রঙ্গো। গোটা গ্রামটাই পাহাড় দিয়ে ঘেরা।

এনজেপি থেকে যারা রঙ্গো যেতে চান তাদের কাছে এই যে গোটা রাস্তার জার্নিটা সেটাই মনে থাকবে অনেকদিন। তবে আপনি আপনি নিউ মাল জংশনে নামতে পারেন। নিউ মাল জংশন থেকে গাড়ি ভাড়া পাবেন। চাপড়ামারি ফরেস্টের মধ্যে দিয়ে পিচঢালা রাস্তা। ঘণ্টা দুয়েক সময় লাগবে এখানে যেতে। জার্নি কিছু মনেই হবে না।

সর্ব অর্থেই দুষণমুক্ত গোটা এলাকা। ঘন জঙ্গলের মধ্যে রাস্তা। তবে বর্ষা বা তার পরে এলে একটি জোঁকের উৎপাত থাকে। পাহাড়ের অনেক জায়গাতেই এই সমস্যা রয়েছে। সেক্ষেত্রে একটু সতর্ক হলে আর কোনও চিন্তা নেই। যাদের ছবি তোলার শখ রয়েছে তাদের কাছে রঙ্গো একেবারে স্বর্গরাজ্য। জলঢাকা নদীর ধারে একবার ঘুরে আসুন। মন ভালো হবেই। এটা নিশ্চিত করেই বলা যায়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

বাংলার মুখ খবর

Latest News

৮ বছরে ৮ চ্যাম্পিয়ন উইলম্বডনে! নজির গড়েও পরপর ২ স্ল্যাম ফাইনালে হার পাওলিনির অনন্তের বিয়েতে এসে হতবাক ইনফ্লুয়েন্সার জুলিয়া, করে ফেললেন ছোট্ট একটি ভিডিয়ো আদিত্য অতীত! অনন্তের বিয়েতে কার বাহুলগ্না অনন্যা? নতুন প্রেমের গুঞ্জন তুঙ্গে জঙ্গল রক্ষা করতেন তিনি, সেই বনরক্ষীকে শেষ করে দিল বুনো হাতি অনন্তের বিয়েতে বরযাত্রীদের সঙ্গে নাচ ধোনির! উচ্ছ্বাস সাক্ষীরও, ভাইরাল হল ভিডিয়ো আমেরিকায় চাকরি করতে গিয়ে সব শেষ! জলে তলিয়ে গেলেন ভারতীয় যুবক বচ্চনদের পাশে নেই, মেয়েকে নিয়ে আলাদা ঐশ্বর্য! বিচ্ছদ আটকানোর চেষ্টায় অভিষেক? আম্বানি বাড়ির বিয়ের দ্বিতীয় দিনেও চাঁদের হাট, কিম থেকে শাহরুখ, কে কী পরলেন কলকাতায় ট্রাম লাইনের নীচে সুড়ঙ্গ থেকে উদ্ধার হল মহিলার পচন ধরা দেহ চলচ্চিত্র উৎসবে বিগ বি-কে আমন্ত্রণ জানালেন মমতা, করলেন কবিতা শোনানোর আবদারও

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.