বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Jagaddal: মোবাইল চোর সন্দেহে যুবককে হাত পা বেঁধে গণপিটুনি, জগদ্দলে মৃত্যু যুবকের
গণপিটুনিতে মৃত্যুর যুবকের। প্রতীকী ছবি।

Jagaddal: মোবাইল চোর সন্দেহে যুবককে হাত পা বেঁধে গণপিটুনি, জগদ্দলে মৃত্যু যুবকের

  • ঘটনাটি ঘটেছে গতকাল দুপুরে। মৃত যুবকের নাম শুভজিৎ দাস (২৮)। অভিযোগ, গতকাল দুপুরে ওই এলাকায় পথ চলতি এক মহিলার মোবাইল ফোন ছিনিয়ে পালানোর চেষ্টা করে শুভজিৎ। তখন এলাকাবাসীরা তাকে ধরে ফেলে। এরপরেই তাকে হাত-পা বেঁধে বেধড়ক মারধর করেন উত্তেজিত স্থানীয়রা।

মোবাইল চোর সন্দেহে গণপিটুনি। আর তার জেরে মৃত্যু হল এক যুবকের। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার জগদ্দল থানার শ্যামনগরের অঞ্জনগর এলাকায়। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। ইতিমধ্যেই এই ঘটনায় বেশ কয়েকজনকে আটক করেছে জগদ্দল থানার পুলিশ। ওই যুবক আদৌও কি মোবাইল চোর ছিলেন নাকি এর পিছনে অন্য কোনও রহস্য রয়েছে তা খতিয়ে দেখছে জগদ্দল থানার পুলিশ।

ঘটনাটি ঘটেছে গতকাল দুপুরে। মৃত যুবকের নাম শুভজিৎ দাস (২৮)। অভিযোগ, গতকাল দুপুরে ওই এলাকায় পথ চলতি এক মহিলার মোবাইল ফোন ছিনিয়ে পালানোর চেষ্টা করে শুভজিৎ। তখন এলাকাবাসীরা তাকে ধরে ফেলে। এরপরেই তাকে হাত-পা বেঁধে বেধড়ক মারধর করেন উত্তেজিত স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। কিন্তু, ততক্ষণে অনেক দেরি হয়ে যায়। আধমরা অবস্থায় পড়েছিল ওই যুবক। তড়িঘড়ি তাকে ভাটপাড়া স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। জানা গিয়েছে, মৃত যুবকের বিরুদ্ধে থানায় একাধিক অভিযোগ রয়েছে। সেই সমস্ত অভিযোগের ভিত্তিতে এর আগেও তাকে গ্রেফতার করেছিল পুলিশ। তবে সোমবারের ঘটনায় ওই যুবক মোবাইল চুরি করেছিল কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

অন্যদিকে, মৃত যুবকের মা মালতী দাস বলেন, তার ছেলে নেশা করে বেড়াতেন। এর জন্য তিনি নিজেই একাধীবার পুলিশের হাতে তুলে দিয়েছেন। তবে ছেলে মোবাইল চুরি করতে পারে না বলেই তিনি দাবি করেছেন। তিনি বলেন, ‘খবর পেয়ে হাসপাতালে গিয়ে দেখি হাত-পা বাঁধা অবস্থায় ছেলে পড়ে রয়েছে।’ এই ঘটনায় তিনি শাস্তির দাবি জানিয়েছেন। ইতিমধ্যেই বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। তাছাড়া, যে কয়জনকে আটক করা হয়েছে তাদেরকেও জিজ্ঞাসাবাদ করছে। যদি এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারিনি জগদ্দল থানার।

বন্ধ করুন