এই সেতুতেই ঘটে মর্মান্তিক সেই দুর্ঘটনা
এই সেতুতেই ঘটে মর্মান্তিক সেই দুর্ঘটনা

পিকনিকে সেলফি তুলতে রেল সেতুতে উঠে ট্রেনের ধাক্কায় মৃত্যু যুবতীর

  • গতকাল ঘিস নদীর চরে চড়ুইভাতি করতে গিয়েছিল প্রায় ১০০ জনের একটি দল। সেই দলেই ছিল ওই ২ তরুণী রমা রায় ও জয়শ্রী রায়।

ফের সেলফি তুলতে গিয়ে মর্মান্তিক পরিণতি। রেল ব্রিজে ট্রেনের ধাক্কা খাওয়ার পর প্রায় ২৫ ফুট নীচে নদীতে পড়ে মৃত্যু তরুণীর। রবিবার ঘটনাটি ঘটে জলপাইগুড়ি জেলার ওদলাবাড়িতে ঘিস নদীর রেলসেতুতে। ব্রিজ থেকে ঝাঁপ দিয়ে অল্পের জন্য প্রাণে বেঁচেছেন নিহত তরুণীর এক বান্ধবী। তাঁকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে।

গতকাল ঘিস নদীর চরে চড়ুইভাতি করতে গিয়েছিল প্রায় ১০০ জনের একটি দল। সেই দলেই ছিল ওই ২ তরুণী রমা রায় ও জয়শ্রী রায়। ঘিস নদীর ওপর রেলব্রিজে উঠে সেলফি তুলছিলেন তাঁরা। তখনই ব্রিজে চলে আসে শিলিগুড়ি – আলিপুরদুয়ার প্যাসেঞ্জার। সেলফিতে মগ্ন ২ বান্ধবী তার হুঁশ পাননি। এর পরই রমাকে ধাক্কা মারে ট্রেনটি। তার আগেই ব্রিজ থেকে ঝাঁপ দেন জয়শ্রী।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ট্রেনের ধাক্কায় প্রায় ২৫ ফুট নীচে নদীতে ছিটকে পড়েন রমা। সেখানেই মৃত্যু হয় তাঁর। গুরুতর আহত অবস্থায় জয়শ্রীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর অবস্থাও আশঙ্কাজনক।

যুবক – যুবতীদের মধ্যে সেলফি তোলার বিপজ্জনক প্রবণতার পিছনে দ্রুত জনপ্রিয়তাকে দায়ী করছেন মনোবিদরা। তাঁদের মতে, সোশ্যাল সাইটে রাতারাতি জনপ্রিয় হতে যে কোনও রকম ঝুঁকি নিতে তৈরি যুবসমাজের একাংশ। কিন্তু সেই জনপ্রিয়তার মেয়াদ ক’দিন তা নিয়ে ভাবে না কেউ। যার ফলে ঘটে যায় এমন সব দুর্ঘটনা।



বন্ধ করুন