বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > চলন্ত ট্রেন থেকে পড়ে গেল যুবক, লোকাল কমিয়ে দেওয়ার বিরুদ্ধে রেল অবরোধ

চলন্ত ট্রেন থেকে পড়ে গেল যুবক, লোকাল কমিয়ে দেওয়ার বিরুদ্ধে রেল অবরোধ

 চলন্ত ট্রেন থেকে পড়ে গেলেন যুবক। ছবি সৌজন্য—পিটিআই (PTI)

এই ভিড়ের জেরে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

করোনা আবহে লোকাল ট্রেনের সংখ্যা কমছে শিয়ালদহ শাখায়। আবার অনেক জায়গায় বাড়ি থেকে কাজ করার নির্দেশ জারি করা হয়েছে। কিন্তু ট্রেনে বাড়ছে নিত্যযাত্রীদের ভিড়। রোজ প্রাণের ঝুঁকি নিয়েই ভিড়ে যাতায়াত করছেন বহু মানুষ। এই ভিড়ের জেরে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আর এই ভিড়ের জন্যই ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটে গেল শিয়ালদহ দক্ষিণ শাখায়। চলন্ত ট্রেন থেকে পড়ে গেলেন যুবক। রক্তাক্ত অবস্থায় তাঁকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এই ঘটনার পর চম্পাহাটি স্টেশনে অবরোধ শুরু করেন নিত্যযাত্রীরা।

স্থানীয় সূত্রে খবর, শুক্রবার চম্পাহাটি স্টেশন ছাড়ার পর আপ ক্যানিং লোকাল থেকে পড়ে যান ওই যাত্রী। তারপরই উত্তেজনা ছড়ায়। করোনা আবহে শিয়ালদহ ডিভিশনে চালক ও গার্ড মিলিয়ে শতাধিক রেল কর্মী করোনা আক্রান্ত হয়েছেন বলে খবর। তার জেরেই কমানো হয়েছে ট্রেনের সংখ্যা। এই পরিস্থিতিতে ভিড় হয় ট্রেনে। ভিড়ের কারণে ট্রেনের কামরার ভিতর প্রবেশ করতে পারেননি ওই যুবক। ঝুলন্ত অবস্থায় দরজার কাছে দাঁড়িয়ে ছিলেন। আর ট্রেন ছাড়ার কিছুক্ষণের মধ্যেই ট্রেন থেকে পড়ে যান তিনি। তাঁর মাথায় গুরুতর আঘাত লেগেছে।

নিত্যযাত্রীরা জানান, শিয়ালদহ দক্ষিণ শাখায় ট্রেনের সংখ্যা কমে গিয়েছে। সকালের দিকে যেহেতু শিয়ালদহ যাওয়ার ট্রেনগুলিতে যাত্রীর সংখ্যা বেশি থাকে, তাই সকালে ট্রেন কমে যাওয়ায় বিপত্তি বাড়ছে। অন্তত সকালের দিকে ট্রেনের সংখ্যা বাড়ানো হোক এই দাবি নিয়েই অবরোধ শুরু হয়। রেলের স্লিপার তুলে বিক্ষোভ দেখান তাঁরা। উল্লেখ্য, দৈনিক সংক্রমণ ও মৃত্যুর নিরিখে রাজ্যে ফের রেকর্ড হয়েছে। রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, কলকাতাতেই একদিনে আক্রান্ত ৩ হাজার ৯০১ জন। উত্তর ২৪ পরগনায় এক দিনে করোনা আক্রান্ত ৩ হাজার ৯১২ জন। সবচেয়ে বেশি ২৩ জনের মৃত্যু কলকাতায়।

বাংলার মুখ খবর

Latest News

গভীর রাতে রাজ্য সভাপতি পালটে দিল BJP, তবে এখনও ‘চাকরি’ থাকল সুকান্তের ডুরান্ড কাপ শুরুর পর দিনই শহরে আসছেন মোলিনা, নিজেই বেছে নিয়েছেন সহকারীদের মেট্রোয় ভাঙচুর দেখে কাঁদলেন হাসিনা, 'মৃতদেহ দেখতে যেতে পারলেন না?' উঠল প্রশ্ন উত্তরবঙ্গ আলাদা হলে সুকান্ত মুখ্য়মন্ত্রী হতে চান…খোঁচা দিলেন উদয়ন গলায় মালা পরে অলকানন্দার সঙ্গে আদুরে ছবি পোস্ট, সত্যিই বিয়ে করলেন সায়ক? ‘হিন্দুরা গায়েব হয়ে যাবে’, ক্রমশ ‘মুসলিম বাড়ছে’, বাংলাকে দায়ি করলেন BJP সাংসদ প্রীতির সঙ্গে হাত মিলিয়ে নতুন উদ্যোগ শুভমনের, কীসের ব্যবসা শুরু করলেন দুজনে? Durand-এর ডার্বিতে দুই প্রধান পাবে কত টিকিট পাবে, আগেভাগে জানালেন ক্রীড়ামন্ত্রী চিনের বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠকে এস জয়শঙ্কর, প্রকৃত নিয়ন্ত্রণরেখার কথাও উঠল… এই গ্রীষ্মে ভারতে ৪০ হাজার আক্রান্ত হয়েছেন হিটস্ট্রোকে, মৃত্যুও অনেকের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.