বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'স্যারকে জেড প্লাস দিয়ে দাও,'অমর্ত্য সেনকে সুরক্ষার নির্দেশ মমতার, ডিজিকে ফোন

'স্যারকে জেড প্লাস দিয়ে দাও,'অমর্ত্য সেনকে সুরক্ষার নির্দেশ মমতার, ডিজিকে ফোন

বীরভূম সফরে গিয়েই নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনের বাড়িতে গেলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ANI Photo) (Shyamal Maitra)

মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুসারে কার্যত নিরাপত্তার বলয়ে মুড়ে ফেলা হবে অমর্ত্য সেন ও তাঁর বাসভবনকে। এমনটাই মনে করছেন অনেকে। এর সঙ্গেই এদিন জমি সংক্রান্ত নথিপত্র দেখিয়েও কার্যত বিশ্বভারতীকে নিশানা করেন তিনি। গেরুয়াকরণ করা হচ্ছে বলেও তিনি অভিযোগ তোলেন।

বীরভূম সফরে গিয়েই নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনের বাড়িতে গেলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জমি দখল সংক্রান্ত ইস্যুতে অমর্ত্য সেনের সঙ্গে বিশ্বভারতীর যে দ্বন্দ্ব দেখা দিয়েছে তাতে নোবেলজয়ীর পাশেই মমতা। জমি সংক্রান্ত নথি তিনি এদিন তুলে দেন। তার সঙ্গে অমর্ত্য সেনের জন্য জেড প্লাস নিরাপত্তার নির্দেশ দিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী। তবে জেড প্লাস নিরাপত্তা প্রসঙ্গে অমর্ত্য সেন সংবাদ মাধ্যমের কাছে জানিয়েছেন, এটা কী জিনিস সেটা ঠিক জানি না। এনিয়ে জবাব দিতে পারব না।

এদিকে সম্প্রতি অমর্ত্য সেন জানিয়েছিলেন, প্রধানমন্ত্রী হওয়ার মতো যোগ্যতা মমতা বন্দ্যোপাধ্যায়ের আছে।

এদিন বীরভূম সফরে গিয়েই মুখ্যমন্ত্রীর প্রথম গন্তব্যই ছিল নোবেলজয়ী অমর্ত্য সেনের বাড়ি। সেখানে তিনি জমি সংক্রান্ত যাবতীয় নথিও নিয়ে গিয়েছিলেন। জেলা প্রশাসন, ভূমি দফতরের পদস্থ আধিকারিকরাও এদিন মুখ্যমন্ত্রীর সঙ্গেই গিয়েছিলেন।

এদিন শান্তিনিকেতনে অমর্ত্য সেনের বাড়ি প্রতীচীতে গিয়ে নোবেলজয়ীর সঙ্গে কিছুক্ষণ কথা বলেন তিনি। প্রতীচীর সামনে পুলিশের ক্যাম্প করার ব্যাপারেও নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। এর সঙ্গেই তিনি বলেন, দুজন পুলিশকর্মী যথেষ্ট নয়। তাঁর জন্য জেড প্লাস নিরাপত্তার ব্যবস্থা করতে হবে। এনিয়ে রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য়কে নির্দেশও দেন তিনি।

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় প্রতীচীতে বসেই বলেন, পুলিশ ক্যাম্প করে দাও। ডে নাইট করে দাও। স্যার যখন বাইরে বেরবেন স্যারকে একদম জেড প্লাস করে দাও।

মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুসারে কার্যত নিরাপত্তার বলয়ে মুড়ে ফেলা হবে অমর্ত্য সেন ও তাঁর বাসভবনকে। এমনটাই মনে করছেন অনেকে। এর সঙ্গেই এদিন জমি সংক্রান্ত নথিপত্র দেখিয়েও কার্যত বিশ্বভারতীকে নিশানা করেন তিনি। গেরুয়াকরণ করা হচ্ছে বলেও তিনি অভিযোগ তোলেন।

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, অনেকদিন ধরে সহ্য করছি।অমর্ত্য সেনকে যেভাবে অপমান করা হয়েছে তা আমার গায়ে খুব লেগেছে। আপনি কোনও বিষয়ে ভাববেন না। আমি ল্যান্ডের অরিজিনাল ডকুমেন্ট নিয়ে এসেছি। এটাই আসল ডকুমেন্ট। …কেউ বিজেপি করলে সাতখুন মাফ এটা ঠিক নয়। 

এদিন সরাসরি বিশ্বভারতী কর্তৃপক্ষকে নিশানা করেন মমতা। পাশাপাশি নাম না করে তিনি বিশ্বভারতীর উপাচার্যকেও নিশানা করে কটাক্ষ করেন। এর সঙ্গেই জমি বিতর্কে তিনি অমর্ত্য সেনের পাশে থাকার জন্য সবরকম আশ্বাস দিয়েছেন। এমনকী রাজ্য সরকার এই ইস্যুতে এবার আইনের আশ্রয় নেবে, আদালতে যাবে বলেও এদিন মুখ্যমন্ত্রী ইঙ্গিত দেন।

 

বাংলার মুখ খবর

Latest News

নাম-পদবী একই, বনগাঁ কেন্দ্রে ভোটে লড়ছেন ৩ বিশ্বজিৎ দাস, কোন কোন দলের প্রার্থী? নিজ জেলায় ভোটের ডিউটিতে থাকা পুলিশ কর্মীদের সাম্মানিক চেয়ে মমতাকে প্রস্তাব প্রশংসায় ভরবে মন, চাকরি-ব্যবসায় লাভ! শুক্র, সূর্যের কৃপায় লাকি কারা? নিলামে আকাশছোঁয়া দাম উঠল মেসির সঙ্গে ন্যাপকিন পেপারে করা বার্সার চুক্তিপত্রের ওর মাথা ঘুরে গেছে, আমার গাড়িতে হাসপাতালে নিয়ে যাও, ভাষণ থামিয়ে মানবিক মমতা আইপিএলে গত ৯ ম্যাচে কেমন পারফরমেন্স রজত পতিদারের? সুকান্তকে জোড়া শোকজ করল কমিশন, তৃণমূলকে নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্যের জের IPL-এর ইতিহাসে সব থেকে বেশি চার মেরেছেন কারা, দেখুন সেরা পাঁচের তালিকা আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো এবার FIR করছি, হিরণের দেওয়া অডিয়ো ক্লিপ নিয়ে পাল্টা দিলেন দেব, ২৩ তারিখ ধমাকা!

Latest IPL News

আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল অন্ধ্র প্রিমিয়র লিগের ইতিহাসে সবথেকে দামি ক্রিকেটার হওয়ার নজির SRH তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.