বাংলা নিউজ > বাংলার মুখ > Doctor Passed Away: ৩৭ বছর বয়সে হৃদরোগে মৃত্যু চিকিৎসক অনির্বাণের, কোভিডকালে তাঁর গাওয়া ‘ও ডাক্তার’ হয়েছিল ভাইরাল

Doctor Passed Away: ৩৭ বছর বয়সে হৃদরোগে মৃত্যু চিকিৎসক অনির্বাণের, কোভিডকালে তাঁর গাওয়া ‘ও ডাক্তার’ হয়েছিল ভাইরাল

চিকিৎসক অনির্বাণ দত্ত।

হঠাৎই হৃদরোগে আক্রান্ত হন অনির্বাণ। আর সেই হৃদরোগে আক্রান্ত হয়েই মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের চিকিৎসক অনির্বাণ দত্তের মৃত্যু।

 

 

কয়েক বছর আগের কথা। তখন কোভিডের কঠিন পরিস্থিতির গ্রাসে গোটা দুনিয়া। চারিদিকে ত্রাহি ত্রাহি রবের মাঝে মানুষের ভরসা তখন একমাত্র চিকিৎসক ও চিকিৎসা ব্যবস্থা। প্রাণ বাঁচাতে তখন আপ্রাণ চেষ্টায় চিকিৎসক-কূল। নিজের সবটা ভুলে অন্যের সেবায় তখন তাঁরা ব্রতী। সেই সময়ই সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলে ছিল চিকিৎসক অনির্বাণ দত্তের গাওয়া ‘ ও ডাক্তার’ গানটি। মূল গানটি নচিকেতার, তবে তার কিছু শব্দ বদলে অনির্বাণ যে গান তুলে ধরেছিলেন, তা মন ছুঁয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। সেই চিকিৎসক অনির্বাণ দত্ত এবার না ফেরার দেশে… বিশ্বাস করতে পারছে না তাঁর শুভাকাঙ্খীরা, বিশ্বাস করতে পারছে না সোশ্যাল মিডিয়া।

মঙ্গলবার দুপুরে হঠাৎই হৃদরোগে আক্রান্ত হন অনির্বাণ। আর সেই হৃদরোগে আক্রান্ত হয়েই মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের চিকিৎসক অনির্বাণ দত্তের মৃত্যু। তাঁর সহপাঠী থেকে পরিচিত, শুভানুধ্যায়ী সহ গোটা চিকিৎসক মহলের কাছে এই খবর যেন আচমকা বজ্রপাতের মতে। শোকস্তব্ধ গোটা চিকিৎসকমহল। ৩৭ বছরে এমন এক চিকিৎসকের অকাল প্রয়াণ মেনে নিতে পারছেন না কেউই। সোশ্যাল মিডিয়া জুড়ে অনেকেই স্মরণ করেছেন অনির্বণের এই মৃত্যু সংবাদ।

(Railway Pantry Cleaning: ৬ মাসের মধ্যে উন্নত করতে হবে রেলের কিচেন, পরিচ্ছন্ন চাই প্যান্ট্রি, সাফ নির্দেশ বৈষ্ণোর )

মুর্শিদাবাদের সাগরদিঘির ভূমিপুত্র অনির্বাণ জুনিয়ার চিকিৎসকদের মধ্যেও বেশ জনপ্রিয়। রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দিরের এই কৃতী ছাত্র, স্কুলের পরই উত্তরবঙ্গে পড়তে যান মেডিক্যাল। রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠান হাসপাতাল থেকে তিনি সম্পন্ন করেন পিজি প্যাথোলজি। রোগীর চিকিৎসায়, তাঁর সেবার পাশাপাশি, অবসরে হাতে গিটার তুলে নিতে ভুলতেন না অনির্বাণ। সেরকম ভাবেই কোভিডকালে নচিকেতার ‘ও ডাক্তার গান’ এর কিছু শব্দ পাল্টে অনির্বাণ গেয়েছিলেন গানটি। যা মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। নেটপাড়ায় তাঁর মুখও ছিল পরিচিত। আর এবার এল তাঁর প্রয়াণ বার্তা। নেটপাড়াও যেন বিশ্বাস করতে পারছে না ৩৭ বছরের তরতাজা যুবকের এভাবে চলে যাওয়া। গানের মাধ্যমেই তিনি তাঁর প্রতিবাদকে তুলে ধরেছেন বারবার। হয়েছেন সরব। অকালে থেমে গেল তাঁর মতো দৃপ্ত, সরব এক কণ্ঠস্বর।  

 

 

 

 

 

 

 

 

 

বাংলার মুখ খবর

Latest News

কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর 'রণজয়কে ছেড়েছি শোভনের কারণে?' বিয়ের পরই প্রাক্তনকে নিয়ে বিস্ফোরক সোহিনী সরকার! ‘‌এটা প্রতিহিংসামূলক রাজনৈতিক মনোভাব’‌, বাজেটে ঘাটাল না থাকায় ক্ষুব্ধ সাংসদ দেব রয়েছে বিদেশযাত্রার যোগ! অগস্টের শুরুতেই বুধের অস্তে লাভ সিংহ সহ বহু রাশির ‘সিকিউরিটিকে ডাকুন…' SCর প্রধান বিচারপতির সঙ্গে তুমুল তর্কাতর্কি আইনজীবীর, এরপর? আইটি সেক্টরে ১৪ ঘণ্টা ডিউটি, প্রস্তাব স্থগিত করল ওই রাজ্যের মন্ত্রিসভা: রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.