বাংলা নিউজ > বাংলার মুখ > Dolphin seen in Digha: ডলফিনের সঙ্গে সেলফি তোলার হিড়িক! দিঘায় আহত প্রাণীটি তটে আসতেই হইচই
ডলফিনের দেখা মিলতেই দীঘায় উচ্ছ্বাস।

Dolphin seen in Digha: ডলফিনের সঙ্গে সেলফি তোলার হিড়িক! দিঘায় আহত প্রাণীটি তটে আসতেই হইচই

শুধু পর্যটক কেন, স্থানীয়রাও এমন ডলফিন দেখে উচ্ছ্বসিত হয়ে ওঠেন। মুহূর্তে ভিড় জমে যায়। অনেকেই ডলফিনের সঙ্গে সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়েন। সামুদ্রিক প্রাণীকে ছুঁয়ে দেখার ইচ্ছে তখন সকলের মনে। শুধু চোখের দেখায় আশ মেটেনি অনেকের! অনেকেই চান ওই ডলফিনকে একবার ছুঁয়ে দেখতে!

একেতেই ছিল উইকেন্ড। তাতে আবার রবিবার। ফলে দিঘায় পর্যটকদের ভিড় ছিলই। সমুদ্র সৈকতও ছিল ভরতি। দিঘার সমুদ্র সৈকতে আচমকা ডলফিন দেখেই উপচে পড়ে ভিড়। আর হঠাৎ করে ডলফিনের দেখা মিলতেই শুরু হয়ে যায় তোলপাড়। পর্যটকদের উচ্ছ্বাস তখন চেপে রাখা দায়!

শুধু পর্যটক কেন, স্থানীয়রাও এমন ডলফিন দেখে উচ্ছ্বসিত হয়ে ওঠেন। মুহূর্তে ভিড় জমে যায়। অনেকেই ডলফিনের সঙ্গে সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়েন। সামুদ্রিক প্রাণীকে ছুঁয়ে দেখার ইচ্ছে তখন সকলের মনে। শুধু চোখের দেখায় আশ মেটেনি অনেকের! অনেকেই চান ওই ডলফিনকে একবার ছুঁয়ে দেখতে! ফলে তাড়াহুড়ো শুরু হয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা বলছেন, সমুদ্রের তটে পাথরে আঘাত পায় ডলফিনটি। লেজের কাছ থেকে বের হতে থাকে রক্ত। বর্ষায় রোজের ডায়েটে এই খাবারগুলি রাখছেন তো! যত্নে থাকবে হার্টও

শেষে এমন আহক ডলফিন আর তাকে ঘিরে হিড়িক দেখে এগিয়ে আসেন কয়েকজন যুবক। তাঁরা ডলফিনটিকে ছেড়ে দেন সমুদ্রে।  তবে সে কতটা সুস্থ রয়েছে তারপর তা নিয়ে রয়েছে দুশ্চিন্তা। ঢেউয়ের তোড়েই এই ডলফিন এসে পড়ে বলে মনে করা হচ্ছে। ৪ ফুট লম্বা এই ডলফিন নিয়ে দিঘায় রীতিমতো জড়ো হতে দেখা যায় মানুষের ভিড়। প্রসঙ্গত, পূর্ণিমার কোটালে দীঘার সমুদ্র ভয়ানক রূপ নেয়। একটা সময় দিঘার সমুদ্রের গার্ডওয়াল টপকে আছড়ে পড়ে ঢেউ। তা নিয়ে আলাদা করে জারি করা হয় নিরাপত্তা ব্যবস্থা।

 

বন্ধ করুন