বাংলা নিউজ > বাংলার মুখ > Durga Puja 2022: ভুবন বাদ্যকরের 'কাঁচা বাদাম' এবার দুর্গাপুজোর থিমেও! হইহই কাণ্ড বাংলার এই এলাকায়

Durga Puja 2022: ভুবন বাদ্যকরের 'কাঁচা বাদাম' এবার দুর্গাপুজোর থিমেও! হইহই কাণ্ড বাংলার এই এলাকায়

দুর্গাপুজোর থিমে এবার কাঁচা বাদাম!

মালদার রায়পাড়ার পুজোর কাঁচা বাদাম থিম ঘিরে মালদায় হইহই পড়ে যায়! প্রতি বছরই শিল্পী সুশান্ত সরকার নতুনত্বের ছোঁয়া দিতে চান তাঁর কাজে। আর এই বছর সেই ছোঁয়া উঠে আসছে কাঁচা বাদাম থিমে দুর্গাপ্রতিমা ঘিরে।

উমাকে সাড়ম্বরে বরণ করে নিতে তৈরি হচ্ছে বাংলা! ২০২২ দুর্গাপুজোর অপেক্ষায় গোটা রাজ্য। ইতিমধ্যেই প্যান্ডেলার কাজে ব্যস্ততার সূর্য মধ্যগগনে। প্রতিমা শিল্পীরাও সমান তালে ব্যস্ত। এদিকে এরই মাঝে মালদা জেলায় হইহই পড়ে গিয়েছে দুর্গাপুজো ঘিরে। শিল্পী ভুবন বাদ্যকরের 'কাঁচা বাদম' ভাইরাল গানের থিমে এবার মালদার রায়পাড়া আরতি সংঘের পুজো সাজছে।

চলতি বছরে রায়পাড়া আরতি সংঘের পুজোর মূল আকর্ষণ হল, কাঁচা বাদাম থিম। সেখানের পুজোর দুর্গামূর্তির সাজ হচ্ছে বাদামের খোলা দিয়ে। আপাতত এই দুর্গা মূর্তি তৈরিতে ব্যস্ত শিল্পী সুশান্ত সরকার। মালদার মোট ১৯ টি পুজোর প্রতিমা গড়তে তিনি ব্যস্ত। নেই নাওয়া খাওয়ার সময়। এরই মধ্যে মালদার রায়পাড়ার পুজোর কাঁচা বাদাম থিম ঘিরে মালদায় হইহই পড়ে গিয়েছে! প্রতি বছরই শিল্পী সুশান্ত সরকার নতুনত্বের ছোঁয়া দিতে চান তাঁর কাজে। আর এই বছর সেই ছোঁয়া উঠে আসছে কাঁচা বাদাম থিমে দুর্গাপ্রতিমা ঘিরে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ে স্নাতোকোত্তরে ভর্তির ফর্ম ফিলআপ ক'দিন পরই! জানুন তারিখ

সুশান্ত সরকারের আশা তাঁর হাতে গড়া এই প্রতিমা এবছর মন জয় করে নেবে অনেকেরই। 'কাঁচা বাদাম' থিমের প্রতিমা বিক্রি হচ্ছে ৮৫ হাজার টাকা দামে। কাঁদা বাদমই শুধু নয়, এই প্রতিমার কারুকার্য করতে কার্ডবোর্ড, বাদামের খোসা, ফেভিকলের আঠা, রঙিন সুতো ও বাদামের খোসা ব্যবহার করা হয়েছে। আপাতত কোনও দিকে তাকানোর সময় নেই শিল্পী সুশান্ত সরকারের। মহালয়া থেকেই বহু পুজো উদ্যোক্তারা তাঁদের পুজো উদ্বোধন করে দেন। আর তার আগে সুষ্ঠুভাবে প্রতিমা দ্রুত নির্মাণ করাই লক্ষ্য সুশান্ত সরকারের।

বন্ধ করুন