বাংলা নিউজ > বাংলার মুখ > তপ্ত বাংলায় বজ্র বিদ্যুৎ সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস

নির্বাচনের উত্তেজনার পারদ যেমন চড়েছে ভোট বাংলায়। তেমনি তাপমাত্রার পারদও চড়ছে ক্রমশ। এর সঙ্গে করোনাকে ঘিরে আতঙ্ক তো আছেই। তবে এবার কাঠফাটা রোদ থেকে কিছুটা স্বস্তি মিলতে পারে বঙ্গবাসীর। আশার কথা শুনিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বুধবার উত্তর ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্র বিদ্যুৎ সহ ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। 

আবহাওয়া অফিস সূত্রে খবর, বুধবার পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া জেলায় বজ্র বিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরের জেলাগুলিতেও। দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, দার্জিলিং, কোচবিহার, দুই দিনাজপুরে ঝড় বৃষ্টি হতে পারে। এদিকে গত কয়েকদিন ধরেই সন্ধ্যার পর কলকাতা ও পার্শ্ববর্তী জেলাগুলিতে ঝোড়ো হাওয়া বয়েছে। কিন্তু গত কয়েকদিন ধরে বৃষ্টির কোনও দেখা নেই। রোদের তাপে পুড়ছে গোটা বাংলা। রাস্তায় বেরিয়ে গরমে একেবারে ক্লান্ত হয়ে পড়ছেন আমজনতা। তাঁদের কাছে এই ঝড়বৃষ্টির পূর্বাভাস নিঃসন্দেহে স্বস্তি বয়ে আনবে। 

আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, এদিন কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। গতকাল শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.৩ ডিগ্রি সেলসিয়াস। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৯ ডিগ্রি সেলসিয়াস।

বন্ধ করুন