বাংলা নিউজ > বাংলার মুখ > বিধানসভায় প্রথমবার বক্তব্য পেশ, আত্মবিশ্বাসে ভরপুর জুন মালিয়া
জুন মালিয়া (ফাইল চিত্র)
জুন মালিয়া (ফাইল চিত্র)

বিধানসভায় প্রথমবার বক্তব্য পেশ, আত্মবিশ্বাসে ভরপুর জুন মালিয়া

  • রাজ্যপালের ভাষণের উপরেও কথা বলতে দেখা যায় তরকা বিধায়ক জুনকে।

বিধানসভায় অধিবেশনে আজ প্রথমবার বক্তব্য রাখলেন তৃণমূলের নব নির্বাচিত বিধায়ক জুন মালিয়া। বিরোধীদের শোরগোলের মাঝেই ভরপুর আত্মবিশ্বাসের সঙ্গে সাবলীল ভাবে সামলালেন গুরুদায়িত্ব। ইরেজিতে ভাষণ দেন তিনি। বক্তব্যে উঠে আসে রাজ্যের স্বাস্থ্যসাথী কার্ড, দুয়ারে সরকার প্রকল্প সহ নানা খুটিনাটি বিষয়। রাজ্যপালের ভাষণের উপরেও কথা বলতে দেখা যায় তাঁকে।

বিধানসভার তথ্য সংস্কৃতি সংক্রান্ত আইএনসিএ (INCA) কমিটিতে জায়গা করে নিয়েছেন জুন মালিয়া। মেদিনীপুরের বিধায়ক তিনি। জঙ্গলমহলের কঠিন লড়াই জিতে অভিনেত্রীর বক্তব্য ছিল, ‘আমার বিধানসভা এলাকায় আদিবাসী ভাই বোনেরা খেলাধূলায় দক্ষ। কিন্তু সঠিক সময়ে প্রশিক্ষণ না পেলে তারাও এগিয়ে যেতে পারে না। এই কমিটির মাধ্যমে আলোচনা করে আমরা এগোতে পারব সকলে’।

এই কমিটিতে জুনের সঙ্গে রয়েছেন ব্যারাকপুরে তৃণমূলের বিধায়ক রাজ চক্রবর্তী। এবার প্রচুর তারকা মুখ জায়গা করে নিয়েছে রাজ্যের আইনসভায়। রাজ্যের পরিকাঠামো বিকাশের পাশাপাশি ক্রীড়া ও তথ্য সংস্কৃতির মতো বিষয় মানুষের সঙ্গে জুড়ে রয়েছে। সেই নিয়েও কাজ করতে চান তরকা বিধায়কদ্বয় সেকথা আগেই জানিয়েছেন।

এদিন বিধানসভায় বক্তব্য রাখেন বিরোধী বিধায়ক মিহির গোস্বামী। ভোট পরবর্তী হিংসা নিয়ে আলোচনার দাবি তোলেন মনোজ টিগ্গা। বিরোধী দলনেতা-সহ অন্যান্য বিজেপি বিধায়কদেরও এই দাবিকে সমর্থন করতে দেখা যায়। যদিও সেই দাবিকে নাকচ করে স্পিকারের মন্তব্য, রাজ্যপালের ভাষণের ওপর আলোচনা হবে। বিরোধীরা মুলতুবি প্রস্তাব আনলেও, তা পাঠে রাজি হননি অধ্যক্ষ।

 

 

বন্ধ করুন