বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় ধাক্কা রাজ্যের, ১৫ দিনে নিয়োগ সম্পূর্ণ করতে হবে
১৫ দিনেই সম্পূর্ণ করতে হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া, রাজ্য সরকারকে নির্দেশ কলকাতা হাই কোর্টের।
১৫ দিনেই সম্পূর্ণ করতে হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া, রাজ্য সরকারকে নির্দেশ কলকাতা হাই কোর্টের।

প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় ধাক্কা রাজ্যের, ১৫ দিনে নিয়োগ সম্পূর্ণ করতে হবে

  • পনেরো দিনের মধ্যে ২০০৯ সালে মালদহ ও উত্তর ২৪ পরগনা জেলার সফল কর্মপ্রার্থীদের তালিকা প্রকাশ করতে হবে। ১৫ দিনেই সম্পূর্ণ করতে হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া।

শুক্রবার কলকাতা হাই কোর্টে প্রাথমিক শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলায় বাধা পেল পশ্চিমবঙ্গ সরকার। আদালত নির্দেশ দিয়েছে, আগামী পনেরো দিনের মধ্যে ২০০৯ সালে মালদহ ও উত্তর ২৪ পরগনা জেলার সফল কর্মপ্রার্থীদের তালিকা প্রকাশ করতে হবে। একই সঙ্গে ১৫ দিনেই সম্পূর্ণ করতে হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া।

২০২০ সালের ২৩ ডিসেম্বর রাজ্যের ১৬,০০০ শুন্যপদে নিয়োগের উদ্দেশে বিজ্ঞপ্তি প্রকাশ করে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক পর্ষদ। তার বিরুদ্ধে কলকাতা হাই কোর্টে আবেদন জানান ফিরদৌস শামিম। তাঁর দাবি, নিয়ম অনুসারে ২০১৪ সালে TET পরীক্ষায় সফল প্রার্থীদের মধ্যে থেকেই শূন্যপদে নিয়োগ করা উচিত। 

এ দিকে, ওই পরীক্ষায় ছয়টি প্রশ্নে ভুল থাকার কারণে বহু পরীক্ষার্থীই নম্বর না পেয়ে অকৃতকার্য হন। বিষয়টি আপাতত বিচারাধীন রয়েছে। সেই মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কোন যুক্তিতে পর্ষদ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল, আদালতে সেই প্রশ্ন তুলেছেন শামিম। 

ইতিমধ্যে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন, মোট ১৬,৫০০ শূন্যপদে প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগামী ১০ থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত ইন্টারভিউ আয়োজিত হতে চলেছে। একই সঙ্গে দ্রুত নিয়োগ সংক্রান্ত প্যানেল গঠনের কথাও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। আবার অফলাইনে তৃতীয় TET আয়োজনের ঘোষণাও তিনি করেন। 

বন্ধ করুন