বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যে রামনবমীর সমস্ত শোভাযাত্রা বাতিল করল বিশ্ব হিন্দু পরিষদ
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

রাজ্যে রামনবমীর সমস্ত শোভাযাত্রা বাতিল করল বিশ্ব হিন্দু পরিষদ

  • রাজ্যে গেরুয়া বাহিনীর বাড়বাড়ন্তের পর থেকে রামনবমীতে বিশ্ব হিন্দু পরিষদের শোভাযাত্রা বিশেষ করে আলোচনায় উঠে এসেছে। রাজ্যের বিভিন্ন জেলায় রামনবমীতে মিছিল করতে দেখা যায় বিশ্ব হিন্দু পরিষদের সমর্থকদের।

ভোটের মধ্যে হিন্দুত্বের ঝড় তুলতে প্রস্তুতি ছিল সারা। রামনবমীর শোভাযাত্রার যাবতীয় আয়োজন করে ফেলেছিল বিশ্ব হিন্দু পরিষদ। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউ বানচাল করে দিল যাবতীয় আয়োজন। শেষ মুহূর্তে রামনবমীর শোভাযাত্রা বাতিল করল বিশ্ব হিন্দু পরিষদ। 

সংগঠনের পশ্চিমবঙ্গের মুখপাত্র সৌরিশ মুখোপাধ্যায় বলেন, করোনা যে ভয়াল আকার ধারণ করেছে সেকথা মাথায় রেখে আমরা রামনবমীর সমস্ত শোভাযাত্রা বাতিল করেছি। বুধবার পশ্চিমবঙ্গে কোথাও কোনও শোভাযাত্রা করবে না বিশ্ব হিন্দু পরিষদ। তবে বাসন্তী পুজো চলবে নিয়ম মেনেই। শুধুমাত্র পুজোর সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরাই সেখানে উপস্থিত থাকবে। 

রাজ্যে গেরুয়া বাহিনীর বাড়বাড়ন্তের পর থেকে রামনবমীতে বিশ্ব হিন্দু পরিষদের শোভাযাত্রা বিশেষ করে আলোচনায় উঠে এসেছে। রাজ্যের বিভিন্ন জেলায় রামনবমীতে মিছিল করতে দেখা যায় বিশ্ব হিন্দু পরিষদের সমর্থকদের। বিশেষ করে পশ্চিমের জেলাগুলিতে মানুষের ভিড় যেন উপচে পড়ে।

সৌরিশ জানান, এখন করোনা পরিস্থিতি যে জায়গায় পৌঁছেছে তাতে মিছিল করলে সংক্রমণ আরও ছড়ানোর সম্ভাবনা রয়েছে। রামনবমীর সঙ্গে আমাদের আবেগ জড়িয়ে থাকলেও সবার আগে মানুষের প্রাণ। তাই আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। তবে আগামী বছর ফের পুরনো আড়ম্বরে মিছিল হবে বলে আশাবাদী তিনি।

 

বন্ধ করুন