বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > উচ্চ প্রাথমিকের নিয়োগপ্রক্রিয়ায় স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

উচ্চ প্রাথমিকের নিয়োগপ্রক্রিয়ায় স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট

  • মামলাকারীদের দাবি, সম্প্রতি রাজ্য সরকারের তরফে ইন্টারভিউর যে তালিকা প্রকাশ করা হয়েছে তা নিয়ম মেনে হয়নি। সেখানে ব্যপক স্বজনপোষণ ও দুর্নীতি হয়েছে।

উচ্চ প্রাথমিকে নিয়োগপ্রক্রিয়ায় স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। চাকরিপ্রার্থীদের দায়ের করা একটি মামলার শুনানিতে নিয়োগে অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। উচ্চ প্রাথমিকে প্রায় ১৪,৫০০টি শূন্যপদ পূরণের লক্ষ্যে সম্প্রতি ইন্টারভিউর তালিকা প্রকাশ করে রাজ্য সরকার।

এদিন আদালতের তরফে জানানো হয়েছে, আদালত পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে উচ্চ প্রাথমিকের নিয়োগপ্রক্রিয়া। শুক্রবার ফের মামলাটির শুনানির দিন ধার্য হয়েছে।

মামলাকারীদের দাবি, সম্প্রতি রাজ্য সরকারের তরফে ইন্টারভিউর যে তালিকা প্রকাশ করা হয়েছে তা নিয়ম মেনে হয়নি। সেখানে ব্যপক স্বজনপোষণ ও দুর্নীতি হয়েছে। তার জেরেই গত তালিকায় নাম থাকা অনেক যোগ্য প্রার্থীরই এই তালিকায় নাম নেই। এই অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হয়েছেন চাকুরিপ্রার্থীরা।

সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, রাজ্যে প্রচুর শূন্যপদে নিয়োগ করবে রাজ্য সরকার। পুজোর আগে উচ্চ প্রাথমিকে প্রায় ১৪,৫০০ ও প্রাথমিকে ১০,০০০ পদে নিয়োগ হবে। পুজোর পরে আরও নিয়োগ করবে সরকার। সব মিলিয়ে প্রায় ৩২,০০০ শূন্যপদে নিয়োগর পরিকল্পনা রয়েছে সরকারের। সঙ্গে তিনি জানান, যোগ্য প্রার্থীরাই চাকরি পাবেন। এজন্য লবি করার দরকার নেই।

 

বন্ধ করুন