বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলায় ফের আদালতের ভর্ৎসনার মুখে রাজ্য
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

শিক্ষক নিয়োগ সংক্রান্ত মামলায় ফের আদালতের ভর্ৎসনার মুখে রাজ্য

  • সোমবার এই মামলার শুনানিতে বিচারপতি গঙ্গোপাধ্যায় SSC-র আইনজীবীকে প্রশ্ন করেন, কেন বারবার বেনিয়মের অভিযোগ উঠছে SSC-র বিরুদ্ধে।

শিক্ষক নিয়োগে বারবার অস্বচ্ছতার অভিযোগ ওঠায় ফের রাজ্যকে ভর্ৎসনা করল কলকাতা হাইকোর্ট। সোমবার SLST সংক্রান্ত একটি মামলার শুনানিতে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় প্রশ্ন করেন, কেন বারবার উঠছে অস্বচ্ছতার অভিযোগ। এই নিয়ে SSC-র জবাব চেয়ে ৩১ অগাস্টের মধ্যে হলফনামা জমা দিতে বলেছে আদালত।

২০১৬ সালের SLST নিয়োগ সংক্রান্ত একটি মামলায় এক চাকরিপ্রার্থী অভিযোগ করেন, ওয়েটিং লিস্টের ২৫৩ নম্বর প্রার্থী নিয়োগপত্র পেলেও ২১৪ নম্বর প্রার্থী পাননি। কী করে ২১৪-কে পেরিয়ে ২৫৩ নিয়োগপত্র পেল প্রশ্ন তুলেছেন তিনি।

সোমবার এই মামলার শুনানিতে বিচারপতি গঙ্গোপাধ্যায় SSC-র আইনজীবীকে প্রশ্ন করেন, কেন বারবার বেনিয়মের অভিযোগ উঠছে SSC-র বিরুদ্ধে। কেন বারবার আদালতে আসছেন চাকরিপ্রার্থীরা। স্বচ্ছভাবে শিক্ষক নিয়োগে SSC-র সামনে অন্তরায় কী? ৩১ অগাস্টের মধ্যে হলফনামা দিয়ে আদালতকে তা জানাতে হবে SSC-কে।

বলে রাখি, সম্প্রতি শিক্ষক নিয়োগ সংক্রান্ত একাধিক মামলায় রাজ্য সরকারকে আদালতের ভর্ৎসনার মুখে পড়তে হয়েছে। উচ্চ প্রাথমিকে নিয়োগ সংক্রান্ত মামলায় SSC-কে ‘অপদার্থ’ বলেছেন বিচারপতিরা। তার পরও হুঁশ ফেরে না SSC-র।

 

বন্ধ করুন