বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > উপনির্বাচনে প্রতিটি কেন্দ্রে মোতায়েন থাকবে ৮ - ১২ কোম্পানি আধাসেনা, জানাল কমিশন
কলকাতায় রুট মার্চ করছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। ফাইল ছবি
কলকাতায় রুট মার্চ করছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। ফাইল ছবি

উপনির্বাচনে প্রতিটি কেন্দ্রে মোতায়েন থাকবে ৮ - ১২ কোম্পানি আধাসেনা, জানাল কমিশন

  • কমিশনের তরফে জানানো হয়েছে প্রতিটি কেন্দ্রে ৮ – ১০ কোম্পানি বাহিনী মোতায়েন করা হবে। দরকারে ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীও মোতায়েন হতে পারে কোনও কেন্দ্রে।

রাজ্যে ৩ কেন্দ্রে আসন্ন নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে চলেছে নির্বাচন কমিশন। মঙ্গলবারই এই দাবিতে কমিশনকে চিঠি দিয়েছিল বিজেপি। তার ২৪ ঘণ্টার মধ্যে বাহিনী মোতায়েনের পরিকল্পনা জানাল কমিশন।

আগামী ৩০ সেপ্টেম্বর রাজ্যে ৩ কেন্দ্রে নির্বাচন। এর মধ্যে সামসেরগঞ্জ ও জঙ্গিপুরে বিধানসভা নির্বাচন বকেয়া রয়েছে। ভবানীপুর কেন্দ্রে হবে বিধানসভা উপনির্বাচন। ভোট অবাধ ও শান্তিপূর্ণ করতে বিধানসভা নির্বাচনের মতো এই নির্বাচনেও আধাসামরিক বাহিনী মোতায়েনের দাবি জানিয়ে মঙ্গলবার বিকেলে রাজ্য নির্বাচনী আধিকারিককে চিঠি দিয়েছিল বিজেপি। সেই দাবি মেনে বুধবার বাহিনী মোতায়েনের পরিকল্পনা জানাল কমিশন।

কমিশনের তরফে জানানো হয়েছে প্রতিটি কেন্দ্রে ৮ – ১০ কোম্পানি বাহিনী মোতায়েন করা হবে। দরকারে ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীও মোতায়েন হতে পারে কোনও কেন্দ্রে।

গত বিধানসভা নির্বাচনে সমস্ত বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করেছিল কমিশন। ফলে মোটের ওপর শান্তিপূর্ণ হয়েছিল ভোটগ্রহণ। তার পর এই প্রথম রাজ্যে হতে চলেছে নির্বাচন। তার ওপরে এই নির্বাচন মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য মরণ-বাঁচন লড়াই। ভোটে হারলে মুখ্যমন্ত্রীর পদ ছাড়তে হবে মমতাকে। ফলে আপাত নিয়মরক্ষার নির্বাচন যে কোনও সময় রক্তক্ষয়ী হয়ে উঠতে পারে বলে মনে করা হচ্ছে। তাই বাড়তি সতর্ক কমিশন।

 

বন্ধ করুন