বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > উপ-নির্বাচনের আগে পুলিশকর্তাদের আইন-শৃঙ্খলায় জোর দিতে নির্দেশ মুখ্যসচিবের

উপ-নির্বাচনের আগে পুলিশকর্তাদের আইন-শৃঙ্খলায় জোর দিতে নির্দেশ মুখ্যসচিবের

হরিকৃষ্ণ দ্বিবেদী

জানা গিয়েছে ৩ কেন্দ্রে উপ-নির্বাচনের জন্য মোট ৬৭ কোম্পানি বাহিনী আসছে। তার মধ্যে ভবানীপুরে মোতায়েন থাকবে ১৫ কোম্পানি বাহিনী। ৩ কেন্দ্রে উপ-নির্বাচনে সমস্ত বুথে ১০০ শতাংশ কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে বিজেপি।

উপ-নির্বাচনের আগে নিরাপত্তা আঁটোসাটো করতে জেলার পুলিশ সুপার ও পুলিশ কমিশনারদের গুরুত্বপূর্ণ বৈঠক সারলেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। বুধবার ওই ভার্চুয়াল বৈঠকে উপ-নির্বাচন ঘোষণা হয়েছে বা আসন্ন এমন জেলাগুলিতে আইন-শৃঙ্খলায় জোর দিতে নির্দেশ দিয়েছেন তিনি। সঙ্গে কোথাও কোনও রাজনৈতিক হিংসার খবর এলে দ্রুত পদক্ষেপ করতে নির্দেশ দিয়েছেন তিনি।

বুধবার ৪৫ মিনিটের এই ভার্চুয়াল বৈঠকে হাজির ছিলেন কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ ও হাওড়ার পুলিশ সুপার ও পুলিশ কমিশনাররা। সেখানে মুখ্যসচিব জানিয়েছেন, কয়েক দিনের মধ্যে উপ-নির্বাচনের জন্য এসে পড়বে কেন্দ্রীয় বাহিনী। তার পর রুটমার্চ শুরু করবে তারা। তাদের সঙ্গে নিয়ে এলাকায় যে কোনও রকম রাজনৈতিক হিংসায় দ্রুত পদক্ষেপ করতে হবে। বিশেষ করে মুর্শিদাবাদ ও দক্ষিণ কলকাতার আইন-শৃঙ্খলা পরিস্থিতির ওপর কড়া নজর রাখতে হবে।

জানা গিয়েছে ৩ কেন্দ্রে উপ-নির্বাচনের জন্য মোট ৬৭ কোম্পানি বাহিনী আসছে। তার মধ্যে ভবানীপুরে মোতায়েন থাকবে ১৫ কোম্পানি বাহিনী। ৩ কেন্দ্রে উপ-নির্বাচনে সমস্ত বুথে ১০০ শতাংশ কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে বিজেপি। রাজ্য পুলিশকে যেন বুথের ধারেকাছে ঘেঁষতে না দেওয়া হয়, এমনই দাবি তাদের। আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুর বিধানসভা কেন্দ্রে উপ-নির্বাচনের ভোটগ্রহণ। ওই দিনই মুর্শিদাবাদের সামসেরগঞ্জ ও জঙ্গিপুরে বকেয়া বিধানসভা নির্বাচন হবে।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

জল্পনায় সিলমোহর, বাবা-মা হতে চলেছেন দীপিকা রণবীর, কবে আসছে প্রথম সন্তান? ‘BJPএবং সন্দেশখালির মহিলাদের আন্দোলনের জন্য…’, শাহজাহানের গ্রেফতারি নিয়ে সুকান্ত 'ওঁর মতো...' যখন-তখন বিতর্কিত মন্তব্য করে বসেন, তবুও জয়ার হয়ে সাফাই নভ্যার! রণজয়ের নাম ভাঙিয়ে ৭৩ লক্ষ টাকার প্রতারণা! ফ্যানেদের সতর্ক করলেন পর্দার অনিকেত কাল থেকে শুরু নতুন মাস, কেমন কাটবে এই মাসটি? সব ভালো হবে তো? রইল সব রাশির রাশিফল ইঞ্জিনিয়ারিং কলেজগুলিতে প্লেসমেন্টের আকাল,তাও মোটা বেতনের চাকরি দিচ্ছে এই সংস্থা ভেঙেছিল স্বপ্ন, অবসাদে মাত্র ৩৮ বছর বয়সে নিজের প্রাণ দিলেন সফটওয়্যার সংস্থার CEO চালের দাম নিয়ন্ত্রণে রাখতে পদক্ষেপ ভারতের, খিদের জ্বালায় পুড়তে পারে বাকিদের পেট রাঁচি টেস্টে ভারতের বিরুদ্ধে সাদামাটা পারফরম্যান্স, রবিনসনকে একহাত নিলেন আথারটন ঘুরে দাঁড়াতে বাজার থেকে ৪৫ হাজার কোটি তুলবে ভোডাফোন-আইডিয়া, সবুজ সংকেত বোর্ডের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.