বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > উপ-নির্বাচনের আগে পুলিশকর্তাদের আইন-শৃঙ্খলায় জোর দিতে নির্দেশ মুখ্যসচিবের
হরিকৃষ্ণ দ্বিবেদী
হরিকৃষ্ণ দ্বিবেদী

উপ-নির্বাচনের আগে পুলিশকর্তাদের আইন-শৃঙ্খলায় জোর দিতে নির্দেশ মুখ্যসচিবের

  • জানা গিয়েছে ৩ কেন্দ্রে উপ-নির্বাচনের জন্য মোট ৬৭ কোম্পানি বাহিনী আসছে। তার মধ্যে ভবানীপুরে মোতায়েন থাকবে ১৫ কোম্পানি বাহিনী। ৩ কেন্দ্রে উপ-নির্বাচনে সমস্ত বুথে ১০০ শতাংশ কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে বিজেপি।

উপ-নির্বাচনের আগে নিরাপত্তা আঁটোসাটো করতে জেলার পুলিশ সুপার ও পুলিশ কমিশনারদের গুরুত্বপূর্ণ বৈঠক সারলেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। বুধবার ওই ভার্চুয়াল বৈঠকে উপ-নির্বাচন ঘোষণা হয়েছে বা আসন্ন এমন জেলাগুলিতে আইন-শৃঙ্খলায় জোর দিতে নির্দেশ দিয়েছেন তিনি। সঙ্গে কোথাও কোনও রাজনৈতিক হিংসার খবর এলে দ্রুত পদক্ষেপ করতে নির্দেশ দিয়েছেন তিনি।

বুধবার ৪৫ মিনিটের এই ভার্চুয়াল বৈঠকে হাজির ছিলেন কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ ও হাওড়ার পুলিশ সুপার ও পুলিশ কমিশনাররা। সেখানে মুখ্যসচিব জানিয়েছেন, কয়েক দিনের মধ্যে উপ-নির্বাচনের জন্য এসে পড়বে কেন্দ্রীয় বাহিনী। তার পর রুটমার্চ শুরু করবে তারা। তাদের সঙ্গে নিয়ে এলাকায় যে কোনও রকম রাজনৈতিক হিংসায় দ্রুত পদক্ষেপ করতে হবে। বিশেষ করে মুর্শিদাবাদ ও দক্ষিণ কলকাতার আইন-শৃঙ্খলা পরিস্থিতির ওপর কড়া নজর রাখতে হবে।

জানা গিয়েছে ৩ কেন্দ্রে উপ-নির্বাচনের জন্য মোট ৬৭ কোম্পানি বাহিনী আসছে। তার মধ্যে ভবানীপুরে মোতায়েন থাকবে ১৫ কোম্পানি বাহিনী। ৩ কেন্দ্রে উপ-নির্বাচনে সমস্ত বুথে ১০০ শতাংশ কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে বিজেপি। রাজ্য পুলিশকে যেন বুথের ধারেকাছে ঘেঁষতে না দেওয়া হয়, এমনই দাবি তাদের। আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুর বিধানসভা কেন্দ্রে উপ-নির্বাচনের ভোটগ্রহণ। ওই দিনই মুর্শিদাবাদের সামসেরগঞ্জ ও জঙ্গিপুরে বকেয়া বিধানসভা নির্বাচন হবে।

 

বন্ধ করুন