বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভোটগ্রহণ শান্তিপূর্ণ, ফের ভোটগ্রহণ নিয়ে সিদ্ধান্ত হবে সোমবার: কমিশন
কলকাতা পুরভোটের একটি চিত্র। 

ভোটগ্রহণ শান্তিপূর্ণ, ফের ভোটগ্রহণ নিয়ে সিদ্ধান্ত হবে সোমবার: কমিশন

  • এদিন সিসিটিভি ক্যামেরা ঢেকে দেওয়ার যে ভিডিয়ো ভাইরাল হয়েছে তা নিয়ে কমিশনের তরফে জানানো হয়, সেটি স্কুলের সিসিটিভি ক্যামেরা।

কলকাতা পুরভোটে তৃণমূলের দেদার রিগিং ও অশান্তির অভিযোগের মধ্যে রাজ্য নির্বাচন কমিশন জানাল ভোট ‘শান্তিপূর্ণই হয়েছে।’ সঙ্গে কমিশনের তরফে জানানো হয়েছে, যাবতীয় অভিযোগ খতিয়ে দেখে কোথাও আবার ভোটগ্রহণ হবে কি না তার সিদ্ধান্ত হবে সোমবার।

এদিন কমিশনের তরফে জানানো হয়েছে, ভোট হয়েছে শান্তিপূর্ণ। দুএকটি বিচ্ছিন্ন হিংসার খবর এসেছে। তার মধ্যে খান্নায় ২টি ‘বোমা জাতীয় জিনিস’ ফাটানো হয়েছে। কমিশনের তরফে জানানো হয়েছে, নির্বাচনে নানা বেআইনি কাজের জন্য মোট ১৯৫ জনকে গ্রেফতার করা হয়েছে। ৫৫টি ইভিএম গোলযোগের জন্য বদলাতে হয়েছে। মোট ৪৫৩টি অভিযোগ জমা পড়েছে। তবে বুথ দখলের কোনও অভিযোগ নেই।

এদিন সিসিটিভি ক্যামেরা ঢেকে দেওয়ার যে ভিডিয়ো ভাইরাল হয়েছে তা নিয়ে কমিশনের তরফে জানানো হয়, সেটি স্কুলের সিসিটিভি ক্যামেরা। তাই ঢেকে দেওয়া হয়েছিল। কমিশনের সিসিটিভি ক্যামেরা সেখানে সচল ছিল।

ওদিকে কলকাতা পুরনির্বাচনে ১৪৪টি ওয়ার্ডেই পুনর্নির্বাচন দাবি করেছে বিজেপি। রবিবার সন্ধ্যায় এই দাবিতে রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে অভিযোগ জমা দিয়েছে দলীয় নেতৃত্ব।

 

বন্ধ করুন